সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 23, 2016 12:12 am | আপডেটঃ December 23, 2016 9:26 AM
A- A A+ Print

ভোট গণনায় সূক্ষ্ম একটা বিষয় কাজ করেছে : সাখাওয়াত

164657_1

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী সাখাওয়াত হোসেন খান মনে করেন তাঁর পরাজয়ের পেছনে ‘সূক্ষ্ম একটি বিষয় কাজ করেছে’। তিনি জানান, বিষয়টি পর্যালোচনা করা হবে। আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোট-উৎসব। কোনো ধরনের গোলযোগ ছাড়াই বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়। রাত সাড়ে ১১টার দিকে রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার ঘোষণা করেন, ‘১৭৪টি কেন্দ্রের মধ্যে সবকটি ফলাফল পাওয়া গেছে। এতে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ৭৫ হাজার ৬১১ ভোট, অপরদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯৬  হাজার ৪৪ ভোট।’ অর্থাৎ নির্বাচনে সাখাওয়াত সড়ে ৭৯ হাজারের বেশি ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থীর কাছে হেরেছেন। এর প্রতিক্রিয়ায় নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে বসেই বলেন, ‘যেখানে আমি গিয়েছি, মনে হয়েছে সেন্টারে যদি ৫০০ লোক উপস্থিত থেকে থাকে, ৪০০ লোকই আমার জয়ধ্বনি করছে। সেখানে রেজাল্টের যে অবস্থা এতে তো বোঝা যায় যে, সূক্ষ্ম একটা বিষয় এখানে বিরাজ করছে। এই বিষয়টা আমরা পর্যালোচনার পরই আপনাদের জানাব।’ পৌনে পাঁচ লাখ ভোটারের মধ্যে এবার ভোট দিয়েছেন দুই লাখ ৯৬ হাজার ৩৬ জন। এবার ভোট বাতিল হয়েছে সাত হাজার ১৭১ ভোট। নির্বাচনে ৬২ দশমিক ৩৩ ভাগ ভোটার ভোট দিয়েছেন। গতবার এ হার ছিল ৬৯ শতাংশ। নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার প্রধান আইনজীবী সাখাওয়াত হোসেন খান দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও এবারই প্রথম কোনো ভোটের ময়দানে লড়াই করলেন। মুন্সীগঞ্জে জন্ম হলেও পেশাগত কারণে নারায়ণগঞ্জেই থিতু জেলা বারে নেতৃত্ব দেওয়া বিএনপিপন্থী আইনজীবী ফোরামের এই নেতা।
 

Comments

Comments!

 ভোট গণনায় সূক্ষ্ম একটা বিষয় কাজ করেছে : সাখাওয়াতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ভোট গণনায় সূক্ষ্ম একটা বিষয় কাজ করেছে : সাখাওয়াত

Friday, December 23, 2016 12:12 am | আপডেটঃ December 23, 2016 9:26 AM
164657_1

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র পদপ্রার্থী সাখাওয়াত হোসেন খান মনে করেন তাঁর পরাজয়ের পেছনে ‘সূক্ষ্ম একটি বিষয় কাজ করেছে’। তিনি জানান, বিষয়টি পর্যালোচনা করা হবে।

আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুরু হয় ভোট-উৎসব। কোনো ধরনের গোলযোগ ছাড়াই বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হয়। রাত সাড়ে ১১টার দিকে রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার ঘোষণা করেন, ‘১৭৪টি কেন্দ্রের মধ্যে সবকটি ফলাফল পাওয়া গেছে। এতে আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ৭৫ হাজার ৬১১ ভোট, অপরদিকে তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯৬  হাজার ৪৪ ভোট।’

অর্থাৎ নির্বাচনে সাখাওয়াত সড়ে ৭৯ হাজারের বেশি ভোটের ব্যবধানে আওয়ামী লীগের প্রার্থীর কাছে হেরেছেন।

এর প্রতিক্রিয়ায় নিজের প্রধান নির্বাচনী কার্যালয়ে বসেই বলেন, ‘যেখানে আমি গিয়েছি, মনে হয়েছে সেন্টারে যদি ৫০০ লোক উপস্থিত থেকে থাকে, ৪০০ লোকই আমার জয়ধ্বনি করছে। সেখানে রেজাল্টের যে অবস্থা এতে তো বোঝা যায় যে, সূক্ষ্ম একটা বিষয় এখানে বিরাজ করছে। এই বিষয়টা আমরা পর্যালোচনার পরই আপনাদের জানাব।’

পৌনে পাঁচ লাখ ভোটারের মধ্যে এবার ভোট দিয়েছেন দুই লাখ ৯৬ হাজার ৩৬ জন। এবার ভোট বাতিল হয়েছে সাত হাজার ১৭১ ভোট। নির্বাচনে ৬২ দশমিক ৩৩ ভাগ ভোটার ভোট দিয়েছেন। গতবার এ হার ছিল ৬৯ শতাংশ।

নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার প্রধান আইনজীবী সাখাওয়াত হোসেন খান দীর্ঘদিন ধরে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত থাকলেও এবারই প্রথম কোনো ভোটের ময়দানে লড়াই করলেন। মুন্সীগঞ্জে জন্ম হলেও পেশাগত কারণে নারায়ণগঞ্জেই থিতু জেলা বারে নেতৃত্ব দেওয়া বিএনপিপন্থী আইনজীবী ফোরামের এই নেতা।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X