বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৫৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, June 25, 2017 7:31 pm
A- A A+ Print

মক্কায় হামলা, বিএনপির উদ্বেগ

4

পবিত্র কাবা শরিফের কাছাকাছি এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ‘কেউ যদি পবিত্র কাবা শরীফ ও পবিত্র মক্কা নগরীর মর্যাদাকে মলিন করতে ষড়যন্ত্র করে সেক্ষেত্রে গোটা মুসলিম বিশ্ব তা প্রতিহত করতে এগিয়ে আসবে। বিবৃতিতে বলা হয়, ‘পবিত্র কাবা শরিফের কাছাকাছি একটি ভবন পরিবেষ্টিত করে সৌদি আরবের আইন শৃঙ্খলা বাহিনীর তল্লাশির সময় সন্ত্রাসী আত্মঘাতী বোমা বিস্ফোরণে একজন নিহত ও ১১ জন আহত হওয়ার ঘটনায় বিএনপি বিস্ময় ও পবিত্র মক্কা শরিফের সামনে এই রহস্যজনক বোমা বিস্ফোরণে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।’ বিবৃতিতে বলা হয়, বিশ্বের কোটি কোটি মুসলমানের ভক্তি, শ্রদ্ধা ও আবেগের কেন্দ্রবিন্দু হচ্ছে বায়তুল্লাহ ও মক্কা নগরী। মানুষ আল্লাহর ইবাদত-বন্দেগির জন্য পবিত্র কাবা শরিফে উপস্থিত হয়। সুপ্রাচীনকাল থেকেই তৌহিদে বিশ্বাসী মানুষরা তাদের জীবন যাপনের মূল প্রেরণা হিসেবে কাবা ঘরকে অন্তরে ধারণ করেন, সেখানে আল্লাহর কৃপা লাভ করতে ইবাদত-বন্দেগীর জন্য সমবেত হন। পবিত্র কাবা শরিফে হামলার পরিকল্পনায় ধর্মপ্রাণ কোনো মানুষই জড়িত থাকতে পারেন না। বিশ্বে মুসলমানদের কাছে আল্লাহর ঘর এবং মক্কা নগরী অতি পবিত্র স্থান হিসেবে বিবেচিত। বিবৃতিতে আরো বলা হয়, ‘গত বছরও জুলাই মাসে মদিনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী বোমা হামলায় চারজন নিরাপত্তা কর্মী নিহত হন। সুতরাং এটি সহজেই অনুমান করা যায়, যে দুস্কৃতিকারীরা একটা প্রাণবিনাশী নেটওয়ার্ক গড়ে তুলেছে, এরা মুসলমান ও ইসলামের শত্রু।’ বিবৃতিতে বলা হয়, ‘বিএনপি বিশ্বাস করে সৌদি সরকার এই ষড়যন্ত্র সম্পকের্ সতর্ক থাকবে এবং যেকোনো চক্রান্তজাল ছিন্ন করে পবিত্র কাবা শরিফ, নবী (সা.) এর রওজা, মক্ক নগরী, মদিনাতুন নবী ও সৌদিআরবের অন্যান্য পবিত্র স্থানগুলোসহ সেদেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হবে।

Comments

Comments!

 মক্কায় হামলা, বিএনপির উদ্বেগAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মক্কায় হামলা, বিএনপির উদ্বেগ

Sunday, June 25, 2017 7:31 pm
4

পবিত্র কাবা শরিফের কাছাকাছি এলাকায় বোমা বিস্ফোরণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি।

আজ রোববার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ‘কেউ যদি পবিত্র কাবা শরীফ ও পবিত্র মক্কা নগরীর মর্যাদাকে মলিন করতে ষড়যন্ত্র করে সেক্ষেত্রে গোটা মুসলিম বিশ্ব তা প্রতিহত করতে এগিয়ে আসবে।

বিবৃতিতে বলা হয়, ‘পবিত্র কাবা শরিফের কাছাকাছি একটি ভবন পরিবেষ্টিত করে সৌদি আরবের আইন শৃঙ্খলা বাহিনীর তল্লাশির সময় সন্ত্রাসী আত্মঘাতী বোমা বিস্ফোরণে একজন নিহত ও ১১ জন আহত হওয়ার ঘটনায় বিএনপি বিস্ময় ও পবিত্র মক্কা শরিফের সামনে এই রহস্যজনক বোমা বিস্ফোরণে গভীর উদ্বেগ প্রকাশ করেছে।’

বিবৃতিতে বলা হয়, বিশ্বের কোটি কোটি মুসলমানের ভক্তি, শ্রদ্ধা ও আবেগের কেন্দ্রবিন্দু হচ্ছে বায়তুল্লাহ ও মক্কা নগরী। মানুষ আল্লাহর ইবাদত-বন্দেগির জন্য পবিত্র কাবা শরিফে উপস্থিত হয়। সুপ্রাচীনকাল থেকেই তৌহিদে বিশ্বাসী মানুষরা তাদের জীবন যাপনের মূল প্রেরণা হিসেবে কাবা ঘরকে অন্তরে ধারণ করেন, সেখানে আল্লাহর কৃপা লাভ করতে ইবাদত-বন্দেগীর জন্য সমবেত হন। পবিত্র কাবা শরিফে হামলার পরিকল্পনায় ধর্মপ্রাণ কোনো মানুষই জড়িত থাকতে পারেন না। বিশ্বে মুসলমানদের কাছে আল্লাহর ঘর এবং মক্কা নগরী অতি পবিত্র স্থান হিসেবে বিবেচিত।

বিবৃতিতে আরো বলা হয়, ‘গত বছরও জুলাই মাসে মদিনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী বোমা হামলায় চারজন নিরাপত্তা কর্মী নিহত হন। সুতরাং এটি সহজেই অনুমান করা যায়, যে দুস্কৃতিকারীরা একটা প্রাণবিনাশী নেটওয়ার্ক গড়ে তুলেছে, এরা মুসলমান ও ইসলামের শত্রু।’

বিবৃতিতে বলা হয়, ‘বিএনপি বিশ্বাস করে সৌদি সরকার এই ষড়যন্ত্র সম্পকের্ সতর্ক থাকবে এবং যেকোনো চক্রান্তজাল ছিন্ন করে পবিত্র কাবা শরিফ, নবী (সা.) এর রওজা, মক্ক নগরী, মদিনাতুন নবী ও সৌদিআরবের অন্যান্য পবিত্র স্থানগুলোসহ সেদেশের জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সক্ষম হবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X