রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:২৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 29, 2016 8:02 am
A- A A+ Print

মক্কা লক্ষ্য করে হুথিদের ক্ষেপনাস্ত্র ঠেকিয়েছে সৌদিবাহিনী : মুসলিম বিশ্বে উত্তেজনা

253902_1

পবিত্র নগরী মক্কায় যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনের হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের অভিযোগ ওঠার পর এর নিন্দা জানিয়েছে সৌদি আরবের বিভিন্ন মিত্র দেশ। ইয়েমেন সরকার বলছে, ইরানের অ্যাজেন্টরা বৃহস্পতিবার রাতে পবিত্র নগরী মক্কায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। হুথি বিদ্রোহীদের এ ক্ষেপণাস্ত্র হামলায় অারব উপসাগরীয় অঞ্চলের দেশ ও মুসলিম বিশ্বে উত্তেজনা দেখা দিয়েছে। সৌদি আরবের জাতীয় দৈনিক আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, পবিত্র নগরী মক্কায় পৌঁছানোর আগে প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা ইয়েমেনের বিদ্রোহীদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। সৌদি আরবের 
জ্যেষ্ঠ স্কলার পরিষদ শুক্রবার এক বিবৃতিতে বলছে, দুই পবিত্র মসজিদকে লক্ষ্য করে হামলা ভয়াবহ অপরাধ এবং ইরানের উচ্চাশার নতুন প্রমাণ ও ইয়েমেনে হুথি বিদ্রোহীদের ক্ষমতায় বসানোর পরিকল্পনা। সৌদি আরবের শুরা কাউন্সিল ওই হামলাকে পৃথিবীর পবিত্রতম স্থানে ইরানি অ্যাজেন্টদের ‘নৃশংস হামলা’ বলে মন্তব্য করেছে। একই সঙ্গে হুথি বিদ্রোহী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে ওই কাউন্সিল। এদিকে, সৌদি আরবে হামলার বিষয়ে ইয়েমেনের উপ-প্রধানমন্ত্রী আব্দুল মালেক আল মেখলাফি হুথি বিদ্রোহীদের তীব্র সমালোচনা করে বলেন, আমরা শান্তি চাই; তারা চায় যুদ্ধ। আমরা এই অঞ্চলে এবং ইয়েমেনে স্থিতিশীলতার আনার চেষ্টা করছি কিন্তু তারা ধ্বংস ডেকে আনার চেষ্টা করছে। তিনি হুথি বিদ্রোহীদের ইঙ্গিত করে বলেন, তারা বিশ্ব শান্তির জন্য হুমকি। সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক টুইটে সৌদি আরবে বিদ্রোহীদের হামলার নিন্দা জানিয়েছেন। এ ছাড়া জঙ্গিদের সমর্থনের অভিযোগ এনে প্রশ্ন তুলে তিনি বলেন, ইরান কি মুসলিম রাষ্ট্র? মক্কায় হুথি হামলার নিন্দা জানিয়েছে সৌদি আরবের মিত্র বাহরাইন, কাতার ও পাকিস্তান। বেলজিয়ামের রাষ্ট্র ওই হামলা নিন্দা জানিয়ে বলেছেন, ওই হামলায় আমরা আতঙ্কিত। এটি পুরোপুরি অগ্রহণযোগ্য। সৌদি আরবে নিযুক্ত ফিনল্যান্ডের রাষ্ট্রদূত পেক্কা ভাউতিলাইনেন হামলার নিন্দা জানিয়ে শান্তি আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন। রিয়াদে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত মানজুর উল হক বলেন, মক্কা লক্ষ্য করে হামলা প্রত্যেক মুসলিমের জন্য আতঙ্কের। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই। সূত্র : আরব নিউজ, আল আরাবিয়া, সৌদি গেজেট।

Comments

Comments!

 মক্কা লক্ষ্য করে হুথিদের ক্ষেপনাস্ত্র ঠেকিয়েছে সৌদিবাহিনী : মুসলিম বিশ্বে উত্তেজনাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মক্কা লক্ষ্য করে হুথিদের ক্ষেপনাস্ত্র ঠেকিয়েছে সৌদিবাহিনী : মুসলিম বিশ্বে উত্তেজনা

Saturday, October 29, 2016 8:02 am
253902_1

পবিত্র নগরী মক্কায় যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনের হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে ক্ষেপণাস্ত্র নিক্ষেপের অভিযোগ ওঠার পর এর নিন্দা জানিয়েছে সৌদি আরবের বিভিন্ন মিত্র দেশ। ইয়েমেন সরকার বলছে, ইরানের অ্যাজেন্টরা বৃহস্পতিবার রাতে পবিত্র নগরী মক্কায় ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। হুথি বিদ্রোহীদের এ ক্ষেপণাস্ত্র হামলায় অারব উপসাগরীয় অঞ্চলের দেশ ও মুসলিম বিশ্বে উত্তেজনা দেখা দিয়েছে।

সৌদি আরবের জাতীয় দৈনিক আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, পবিত্র নগরী মক্কায় পৌঁছানোর আগে প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা ইয়েমেনের বিদ্রোহীদের ছোড়া ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। সৌদি আরবের 
জ্যেষ্ঠ স্কলার পরিষদ শুক্রবার এক বিবৃতিতে বলছে, দুই পবিত্র মসজিদকে লক্ষ্য করে হামলা ভয়াবহ অপরাধ এবং ইরানের উচ্চাশার নতুন প্রমাণ ও ইয়েমেনে হুথি বিদ্রোহীদের ক্ষমতায় বসানোর পরিকল্পনা।

সৌদি আরবের শুরা কাউন্সিল ওই হামলাকে পৃথিবীর পবিত্রতম স্থানে ইরানি অ্যাজেন্টদের ‘নৃশংস হামলা’ বলে মন্তব্য করেছে। একই সঙ্গে হুথি বিদ্রোহী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে ওই কাউন্সিল।

এদিকে, সৌদি আরবে হামলার বিষয়ে ইয়েমেনের উপ-প্রধানমন্ত্রী আব্দুল মালেক আল মেখলাফি হুথি বিদ্রোহীদের তীব্র সমালোচনা করে বলেন, আমরা শান্তি চাই; তারা চায় যুদ্ধ। আমরা এই অঞ্চলে এবং ইয়েমেনে স্থিতিশীলতার আনার চেষ্টা করছি কিন্তু তারা ধ্বংস ডেকে আনার চেষ্টা করছে। তিনি হুথি বিদ্রোহীদের ইঙ্গিত করে বলেন, তারা বিশ্ব শান্তির জন্য হুমকি।

সংযুক্ত আরব আমিরাতের পররাষ্ট্রমন্ত্রী আব্দুল্লাহ বিন জায়েদ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক টুইটে সৌদি আরবে বিদ্রোহীদের হামলার নিন্দা জানিয়েছেন। এ ছাড়া জঙ্গিদের সমর্থনের অভিযোগ এনে প্রশ্ন তুলে তিনি বলেন, ইরান কি মুসলিম রাষ্ট্র?

মক্কায় হুথি হামলার নিন্দা জানিয়েছে সৌদি আরবের মিত্র বাহরাইন, কাতার ও পাকিস্তান। বেলজিয়ামের রাষ্ট্র ওই হামলা নিন্দা জানিয়ে বলেছেন, ওই হামলায় আমরা আতঙ্কিত। এটি পুরোপুরি অগ্রহণযোগ্য। সৌদি আরবে নিযুক্ত ফিনল্যান্ডের রাষ্ট্রদূত পেক্কা ভাউতিলাইনেন হামলার নিন্দা জানিয়ে শান্তি আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন।

রিয়াদে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত মানজুর উল হক বলেন, মক্কা লক্ষ্য করে হামলা প্রত্যেক মুসলিমের জন্য আতঙ্কের। আমরা এ হামলার তীব্র নিন্দা জানাই।

সূত্র : আরব নিউজ, আল আরাবিয়া, সৌদি গেজেট।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X