শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 2, 2016 9:47 am
A- A A+ Print

মধুজলে মধুফল

0601de2dd4dbc198bab37254bb9ebfb3-download

নিয়মিত পানিতে মধু মিশিয়ে খেলে উপকার পাওয়া যায়।বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যকর খাবারগুলোর মধ্যে অন্যতম মনে করা হয় মধুকে। বিশেষজ্ঞরা বলেন, হালকা গরম পানির সঙ্গে মধু মিশিয়ে খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো। প্রতিদিন সকালে পানিতে মধু মিশিয়ে খেলে রোগব্যাধি থেকে মুক্তি পাওয়া যায়। এর উপকারও অনেক। জেনে নিন মধুজল খেলে যে উপকার পাবেন। ঠান্ডা লাগা দূর করে ঠান্ডা বা সর্দি-কাশি থেকে দূরে থাকতে প্রতিদিন সকালে গরম পানিতে মধু মিশিয়ে খেলে দারুণ উপকার। শুষ্ক কাশি ও গলব্যথা বা স্বরভঙ্গ সারাতেও এর জুড়ি নেই। শরীর বিষমুক্ত করে শরীর থেকে বিষাক্ত বর্জ্য দূর করতে মধুজলকে সবচেয়ে কার্যকর বিষনাশক পানীয় মনে করা হয়। শরীরের বিষাক্ত পদার্থ দূর করে হজমে সাহায্য করে। মধুজলের সঙ্গে সামান্য লেবু মিশিয়ে খেলে মূত্রবর্ধক হিসেবে কাজ করে এবং শরীরের বিষাক্ত পদার্থ আরও ভালোভাবে দূর করে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় মধুজলে থাকে এনজাইম, ভিটামিন আর বিভিন্ন খনিজ। ক্ষতিকর নানা ব্যাকটেরিয়া থেকে শরীরকে সুরক্ষা দিয়ে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে। অ্যালার্জি কমায় আবহাওয়ার পরিবর্তন কিংবা পরিবেশগত নানা কারণে অ্যালার্জি দেখা দিতে পারে। নিয়মিত মধুজল খেলে পরিবেশগত অ্যালার্জি কম হয়। শরীরকে এ ধরনের অ্যালার্জির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে। হৃদ্‌যন্ত্রের সুরক্ষা করে মধুজল শরীরে কোলস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করতে পারে এবং হৃদ্‌যন্ত্রের রোগ প্রতিরোধে সাহায্য করতে পারে। উচ্চ রক্তচাপ কমাতেও সাহায্য করতে পারে মধুর ফলদায়ক মধুজল। তথ্যসূত্র: জিনিউজ।

Comments

Comments!

 মধুজলে মধুফলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মধুজলে মধুফল

Wednesday, November 2, 2016 9:47 am
0601de2dd4dbc198bab37254bb9ebfb3-download

নিয়মিত পানিতে মধু মিশিয়ে খেলে উপকার পাওয়া যায়।বিশ্বের সবচেয়ে স্বাস্থ্যকর খাবারগুলোর মধ্যে অন্যতম মনে করা হয় মধুকে। বিশেষজ্ঞরা বলেন, হালকা গরম পানির সঙ্গে মধু মিশিয়ে খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো। প্রতিদিন সকালে পানিতে মধু মিশিয়ে খেলে রোগব্যাধি থেকে মুক্তি পাওয়া যায়। এর উপকারও অনেক। জেনে নিন মধুজল খেলে যে উপকার পাবেন।
ঠান্ডা লাগা দূর করে
ঠান্ডা বা সর্দি-কাশি থেকে দূরে থাকতে প্রতিদিন সকালে গরম পানিতে মধু মিশিয়ে খেলে দারুণ উপকার। শুষ্ক কাশি ও গলব্যথা বা স্বরভঙ্গ সারাতেও এর জুড়ি নেই।

শরীর বিষমুক্ত করে
শরীর থেকে বিষাক্ত বর্জ্য দূর করতে মধুজলকে সবচেয়ে কার্যকর বিষনাশক পানীয় মনে করা হয়। শরীরের বিষাক্ত পদার্থ দূর করে হজমে সাহায্য করে। মধুজলের সঙ্গে সামান্য লেবু মিশিয়ে খেলে মূত্রবর্ধক হিসেবে কাজ করে এবং শরীরের বিষাক্ত পদার্থ আরও ভালোভাবে দূর করে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়
মধুজলে থাকে এনজাইম, ভিটামিন আর বিভিন্ন খনিজ। ক্ষতিকর নানা ব্যাকটেরিয়া থেকে শরীরকে সুরক্ষা দিয়ে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে।

অ্যালার্জি কমায়
আবহাওয়ার পরিবর্তন কিংবা পরিবেশগত নানা কারণে অ্যালার্জি দেখা দিতে পারে। নিয়মিত মধুজল খেলে পরিবেশগত অ্যালার্জি কম হয়। শরীরকে এ ধরনের অ্যালার্জির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করে।

হৃদ্‌যন্ত্রের সুরক্ষা করে
মধুজল শরীরে কোলস্টেরলের মাত্রা নিয়ন্ত্রণে রাখতে সাহায্য করতে পারে এবং হৃদ্‌যন্ত্রের রোগ প্রতিরোধে সাহায্য করতে পারে। উচ্চ রক্তচাপ কমাতেও সাহায্য করতে পারে মধুর ফলদায়ক মধুজল। তথ্যসূত্র: জিনিউজ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X