সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৩৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 4, 2016 3:54 pm
A- A A+ Print

মধুর সমস্যায় সাকিব!

shakib_al_hasan1478251691

টি-টোয়েন্টি ক্রিকেট ফেরি করে বেড়ানো সাকিব আল হাসান মধুর যন্ত্রনায় ভুগছেন!বিপিএলে তার দল ঢাকা ডায়নামাইটসে এক ঝাঁক বিদেশি ক্রিকেটার। কে নেই? শ্রীলঙ্কার দুই কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা আছেন। ওয়েস্ট ইন্ডিজ থেকে উড়িয়ে নিয়ে আসা হয়েছে ডোয়াইন ব্রাভো, এভিন লুইস ও আন্দ্রে রাসেলকে। ইংল্যান্ড থেকে এসেছেন রবি বোপারা। এ ছাড়া উসামা মির, সেকুগে প্রসন্ন ও ওয়েন পারনেলও আছেন। কিন্তু ম্যাচে মূল একাদশে খেলাতে পারবেন মাত্র ৪ বিদেশি ক্রিকেটার। কাকে রেখে কাকে খেলাবেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব? সাকিব জানালেন, বিদেশি খেলোয়াড় নির্বাচন কঠিনই হবে তার জন্য। শুক্রবার অনুশীলন শেষে সাকিব আল হাসান বলেন, ‘বিদেশি ক্রিকেটার নির্বাচনে একটু কঠিন তো হয়ই। ৪ জন বিদেশি খেলোয়াড় ম্যাচে খেলত পারবে। আমার টিমে ৬-৭ জন বিদেশি ক্রিকেটার আছে,  স্বাভাবিকভাবেই সবাইকে তো খেলাতে পারব না। একাদশ নির্বাচনে দলের ম্যানেজমেন্ট, অধিনায়ক, কোচ সবাই মিলে সিদ্ধান্ত নেব। দলের জন্য যেটা ভালো হবে, সেটাই করব। যেহেতু সবাই পেশাদার ক্রিকেটার। এখানেও পেশাদারিত্ব দেখাবে।’ গতবছর রংপুর রাইডার্সকে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু দল ভালো করতে না পারায় শিরোপার কাছাকাছি যাওয়ার সুযোগ হয়নি সাকিবদের। এবারের দল নিয়ে সাকিব বেশ আশাবাদী ‘আশা করি এবারের বিপিএলটা ভালো হবে। ব্যক্তিগত দিক থেকে আমার কাছে মনে হয় আমাদের ভালো একটা দল আছে। মাঠে কেমন পারফর্ম করি সেটা গুরুত্বপূর্ণ। শুরুটা খুবই গুরুত্বপূর্ণ। শুরুতে যদি ভালো করতে পারি তাহলে তার ধারাবাহিকতা ধরে রাখতে পারব।’ বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ খেলা সাকিব জানালেন, বিপিএলটাকেই তিনি সবচেয়ে বেশি উপভোগ করেন। সাকিবের ভাষ্য, ‘দেশের মাটিতে খেলতে পারলে বিশেষ অনুভূতি কাজ করে। আমি বিপিএল খুবই উপভোগ করি। আর প্রতি বছরই  নতুন নতুন চ্যালেঞ্জ আসে। সেটাতে আমার অনেক অভিজ্ঞতা হয় জাতীয় দলে ভালো করার জন্য।’ ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই সাকিবের। শুধু ঢাকা ডায়নামাইটসকে চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

Comments

Comments!

 মধুর সমস্যায় সাকিব!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মধুর সমস্যায় সাকিব!

Friday, November 4, 2016 3:54 pm
shakib_al_hasan1478251691

টি-টোয়েন্টি ক্রিকেট ফেরি করে বেড়ানো সাকিব আল হাসান মধুর যন্ত্রনায় ভুগছেন!বিপিএলে তার দল ঢাকা ডায়নামাইটসে এক ঝাঁক বিদেশি ক্রিকেটার। কে নেই?

শ্রীলঙ্কার দুই কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে ও কুমার সাঙ্গাকারা আছেন। ওয়েস্ট ইন্ডিজ থেকে উড়িয়ে নিয়ে আসা হয়েছে ডোয়াইন ব্রাভো, এভিন লুইস ও আন্দ্রে রাসেলকে। ইংল্যান্ড থেকে এসেছেন রবি বোপারা।

এ ছাড়া উসামা মির, সেকুগে প্রসন্ন ও ওয়েন পারনেলও আছেন। কিন্তু ম্যাচে মূল একাদশে খেলাতে পারবেন মাত্র ৪ বিদেশি ক্রিকেটার। কাকে রেখে কাকে খেলাবেন ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব? সাকিব জানালেন, বিদেশি খেলোয়াড় নির্বাচন কঠিনই হবে তার জন্য।

শুক্রবার অনুশীলন শেষে সাকিব আল হাসান বলেন, ‘বিদেশি ক্রিকেটার নির্বাচনে একটু কঠিন তো হয়ই। ৪ জন বিদেশি খেলোয়াড় ম্যাচে খেলত পারবে। আমার টিমে ৬-৭ জন বিদেশি ক্রিকেটার আছে,  স্বাভাবিকভাবেই সবাইকে তো খেলাতে পারব না। একাদশ নির্বাচনে দলের ম্যানেজমেন্ট, অধিনায়ক, কোচ সবাই মিলে সিদ্ধান্ত নেব। দলের জন্য যেটা ভালো হবে, সেটাই করব। যেহেতু সবাই পেশাদার ক্রিকেটার। এখানেও পেশাদারিত্ব দেখাবে।’

গতবছর রংপুর রাইডার্সকে নেতৃত্ব দিয়েছিলেন সাকিব আল হাসান। কিন্তু দল ভালো করতে না পারায় শিরোপার কাছাকাছি যাওয়ার সুযোগ হয়নি সাকিবদের। এবারের দল নিয়ে সাকিব বেশ আশাবাদী ‘আশা করি এবারের বিপিএলটা ভালো হবে। ব্যক্তিগত দিক থেকে আমার কাছে মনে হয় আমাদের ভালো একটা দল আছে। মাঠে কেমন পারফর্ম করি সেটা গুরুত্বপূর্ণ। শুরুটা খুবই গুরুত্বপূর্ণ। শুরুতে যদি ভালো করতে পারি তাহলে তার ধারাবাহিকতা ধরে রাখতে পারব।’

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগ খেলা সাকিব জানালেন, বিপিএলটাকেই তিনি সবচেয়ে বেশি উপভোগ করেন। সাকিবের ভাষ্য, ‘দেশের মাটিতে খেলতে পারলে বিশেষ অনুভূতি কাজ করে। আমি বিপিএল খুবই উপভোগ করি। আর প্রতি বছরই  নতুন নতুন চ্যালেঞ্জ আসে। সেটাতে আমার অনেক অভিজ্ঞতা হয় জাতীয় দলে ভালো করার জন্য।’

ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই সাকিবের। শুধু ঢাকা ডায়নামাইটসকে চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চান বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X