সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৪৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, July 29, 2016 9:45 am
A- A A+ Print

মধ্যরাতে রাজধানীর ছাত্র মেসগুলোতে পুলিশি অভিযান, আপত্তিকর কাউকে পায়নি

148399_1

ডেস্ক রিপোর্ট: জঙ্গি তৎপরতার আশঙ্কায় রাজধানীর মোহাম্মদপুর ও তেজগাঁও এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে পুলিশ তল্লাশি চালিয়েছে।তবে এখনো পর্যন্ত কাউকে আটকে খবর পাওয়া যায়নি। রাত ১২টার পর শুরু হয় এই তল্লাশি অভিযান। মোহাম্মদপুরের বেশকিছু অংশে এবং তেজগাঁও এলাকার রাজাবাজারের মেসগুলোতে এ তল্লাশি চালানো হয়। রাজাবাজার এলাকায় কমপক্ষে ১১টি ছাত্র মেসে তল্লাশি অভিযান চালানো হয়। পুলিশ বলেছে, এসব মেসে মূলত বিভিন্ন কোচিং সেন্টারের এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্ররা থাকে। জঙ্গি তৎপরতায় তাদের কেউ জড়িত কিনা, সেটা খতিয়ে দেখতেই এই তল্লাশি অভিযান চালানো হয় বলে পুলিশ বলছে। শেরেবাংলা নগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোপাল গণেশ বিশ্বাস জানিয়েছেন, রাজাবাজার এলাকায় শুক্রবার রাত সাড়ে দশটা থেকে দুইটা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টা সময় ধরে পুলিশ ১১টি ভবনে তল্লাশি চালিয়েছে। ভবনগুলো ছয় সাত তলা করে হবে। প্রতিটি ভবনকে একটি করে মেস হিসেবে পুলিশ চিহ্নিত করেছে। পাবলিক বিশ্ববিদ্যালয় বা মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ভর্তির জন্য কোচিং সেন্টারে যাচ্ছে, এমন ছাত্রের সংখ্যাই এই মেসগুলোতে বেশি। এছাড়া বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীও রয়েছে। তল্লাশিতে আপত্তিকর কিছু পুলিশ পায়নি এবং কাউকে আটক করা হয়নি। ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, মেসগুলোতে বসবাসকারী ছাত্রদের পরিচয়পত্র এবং তথ্যাদি পুলিশ যাচাই করে দেখেছে। কয়েকজনের পরিচয়পত্র বা তথ্যাদির প্রমাণ না থাকায় মোবাইলে তাদের বাবা মায়ের সঙ্গে কথা বলে পুলিশ তাদের সন্দেহ দূর করেছে। মেসগুলোতে পুলিশের এমন আকস্মিক অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। দু’দিন আগে ঢাকার কল্যাণপুরে বহুতল ভবনের মেসে পুলিশি অভিযানে সন্দেহভাজন নয়জন জঙ্গি নিহত হয়। সেই প্রেক্ষাপটে দেশের বিভিন্ন জায়গায় জঙ্গিবিরোধী ব্লক রেইড বা অভিযানের পাশাপাশি এখন মেসেও তল্লাশি অব্যাহত রাখার কথা পুলিশ বলছে।

Comments

Comments!

 মধ্যরাতে রাজধানীর ছাত্র মেসগুলোতে পুলিশি অভিযান, আপত্তিকর কাউকে পায়নিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মধ্যরাতে রাজধানীর ছাত্র মেসগুলোতে পুলিশি অভিযান, আপত্তিকর কাউকে পায়নি

Friday, July 29, 2016 9:45 am
148399_1

ডেস্ক রিপোর্ট: জঙ্গি তৎপরতার আশঙ্কায় রাজধানীর মোহাম্মদপুর ও তেজগাঁও এলাকায় বৃহস্পতিবার গভীর রাতে পুলিশ তল্লাশি চালিয়েছে।তবে এখনো পর্যন্ত কাউকে আটকে খবর পাওয়া যায়নি।

রাত ১২টার পর শুরু হয় এই তল্লাশি অভিযান। মোহাম্মদপুরের বেশকিছু অংশে এবং তেজগাঁও এলাকার রাজাবাজারের মেসগুলোতে এ তল্লাশি চালানো হয়।

রাজাবাজার এলাকায় কমপক্ষে ১১টি ছাত্র মেসে তল্লাশি অভিযান চালানো হয়। পুলিশ বলেছে, এসব মেসে মূলত বিভিন্ন কোচিং সেন্টারের এবং বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্ররা থাকে।

জঙ্গি তৎপরতায় তাদের কেউ জড়িত কিনা, সেটা খতিয়ে দেখতেই এই তল্লাশি অভিযান চালানো হয় বলে পুলিশ বলছে।

শেরেবাংলা নগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোপাল গণেশ বিশ্বাস জানিয়েছেন, রাজাবাজার এলাকায় শুক্রবার রাত সাড়ে দশটা থেকে দুইটা পর্যন্ত সাড়ে তিন ঘণ্টা সময় ধরে পুলিশ ১১টি ভবনে তল্লাশি চালিয়েছে।

ভবনগুলো ছয় সাত তলা করে হবে। প্রতিটি ভবনকে একটি করে মেস হিসেবে পুলিশ চিহ্নিত করেছে।

পাবলিক বিশ্ববিদ্যালয় বা মেডিকেল, ইঞ্জিনিয়ারিং ভর্তির জন্য কোচিং সেন্টারে যাচ্ছে, এমন ছাত্রের সংখ্যাই এই মেসগুলোতে বেশি। এছাড়া বেসরকারি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীও রয়েছে। তল্লাশিতে আপত্তিকর কিছু পুলিশ পায়নি এবং কাউকে আটক করা হয়নি।

ওই পুলিশ কর্মকর্তা আরো জানান, মেসগুলোতে বসবাসকারী ছাত্রদের পরিচয়পত্র এবং তথ্যাদি পুলিশ যাচাই করে দেখেছে। কয়েকজনের পরিচয়পত্র বা তথ্যাদির প্রমাণ না থাকায় মোবাইলে তাদের বাবা মায়ের সঙ্গে কথা বলে পুলিশ তাদের সন্দেহ দূর করেছে।

মেসগুলোতে পুলিশের এমন আকস্মিক অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

দু’দিন আগে ঢাকার কল্যাণপুরে বহুতল ভবনের মেসে পুলিশি অভিযানে সন্দেহভাজন নয়জন জঙ্গি নিহত হয়। সেই প্রেক্ষাপটে দেশের বিভিন্ন জায়গায় জঙ্গিবিরোধী ব্লক রেইড বা অভিযানের পাশাপাশি এখন মেসেও তল্লাশি অব্যাহত রাখার কথা পুলিশ বলছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X