বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, January 29, 2017 7:27 am
A- A A+ Print

মনোবিদের সাহায্য নিতে হবে না মুস্তাফিজকে

৮

গত জুলাইতে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে অংশ নিতে গিয়েই চোটে আক্রান্ত হয়েছিলেন মুস্তাফিজুর রহমান। এই চোট এতটাই গুরুতর ছিল যে তাঁকে অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছিল। এরপর ঢাকায় ফিরে দীর্ঘদিন ধরে পুনর্বাসনে ছিলেন এই বাঁ-হাতি পেসার। তাই ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি তিনি। খেলতে পারেননি ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)। অস্ত্রোপচারের পর নিউজিল্যান্ড সিরিজের দলে সুযোগ পেলেও সবগুলো ম্যাচ খেলতে পারেননি মুস্তাফিজ। কয়েকটি ম্যাচে বিশ্রাম দিয়ে দিয়ে খেলানো হয়েছিল তাঁকে। খেলেননি দুটি টেস্ট সিরিজের একটি ম্যাচেও। তাহলে কী এই বাঁহাতি পেসারের মনোবলে ঘাটতি রয়েছে? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী তা মোটেও মনে করছেন না। শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এ ব্যাপারে সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা ঠিক, অস্ত্রোপচারের পর মাঠে ফিরলে একজন ক্রিকেটারের মনোবলে কিছুটা ঘাটতি দেখা দিতে পারে। তবে সময়ের সাথে সাথে তা কেটে যায়। মুস্তাফিজের ব্যাপারে আমি বলতে পারি, এই মুহূর্তে তাঁর কোনো মনোবিদের কাছে যাওয়ার প্রয়োজন নেই। আমার বিশ্বাস, ধীরে ধীরে তাঁর সবই ঠিক হয়ে যাবে।’ তা ছাড়া এই বাঁহাতি পেসারের অন্য চোটেরও সমস্যা নেই বলে মনে করেন তিনি। এ ব্যাপারে বিসিবির এই চিকিৎসক বলেন, ‘মুস্তাফিজের যে চোট নিয়ে এখন আলোচনা হচ্ছে, তাঁর পাঁজরের সেই সমস্যা এখন আর নেই। এটা পেসারদের খুব সাধারণ একটা সমস্যা।’ এদিকে নিউজিল্যান্ড সিরিজে মুমিনুলের পাঁজরেও বড় আঘাত লেগেছিল। তবে সে দ্রুতই মাঠে ফিরতে পারবে বলে আশাবাদী বিসিবির চিকিৎসকরা। তেমনি তাঁরা আশাবাদী ইমরুল ও মাশরাফিকে নিয়েও।

Comments

Comments!

 মনোবিদের সাহায্য নিতে হবে না মুস্তাফিজকেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মনোবিদের সাহায্য নিতে হবে না মুস্তাফিজকে

Sunday, January 29, 2017 7:27 am
৮

গত জুলাইতে সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে অংশ নিতে গিয়েই চোটে আক্রান্ত হয়েছিলেন মুস্তাফিজুর রহমান। এই চোট এতটাই গুরুতর ছিল যে তাঁকে অস্ত্রোপচার পর্যন্ত করাতে হয়েছিল। এরপর ঢাকায় ফিরে দীর্ঘদিন ধরে পুনর্বাসনে ছিলেন এই বাঁ-হাতি পেসার। তাই ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি তিনি। খেলতে পারেননি ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

অস্ত্রোপচারের পর নিউজিল্যান্ড সিরিজের দলে সুযোগ পেলেও সবগুলো ম্যাচ খেলতে পারেননি মুস্তাফিজ। কয়েকটি ম্যাচে বিশ্রাম দিয়ে দিয়ে খেলানো হয়েছিল তাঁকে। খেলেননি দুটি টেস্ট সিরিজের একটি ম্যাচেও। তাহলে কী এই বাঁহাতি পেসারের মনোবলে ঘাটতি রয়েছে?

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী তা মোটেও মনে করছেন না। শনিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এ ব্যাপারে সাংবাদিকদের তিনি বলেন, ‘এটা ঠিক, অস্ত্রোপচারের পর মাঠে ফিরলে একজন ক্রিকেটারের মনোবলে কিছুটা ঘাটতি দেখা দিতে পারে। তবে সময়ের সাথে সাথে তা কেটে যায়। মুস্তাফিজের ব্যাপারে আমি বলতে পারি, এই মুহূর্তে তাঁর কোনো মনোবিদের কাছে যাওয়ার প্রয়োজন নেই। আমার বিশ্বাস, ধীরে ধীরে তাঁর সবই ঠিক হয়ে যাবে।’

তা ছাড়া এই বাঁহাতি পেসারের অন্য চোটেরও সমস্যা নেই বলে মনে করেন তিনি। এ ব্যাপারে বিসিবির এই চিকিৎসক বলেন, ‘মুস্তাফিজের যে চোট নিয়ে এখন আলোচনা হচ্ছে, তাঁর পাঁজরের সেই সমস্যা এখন আর নেই। এটা পেসারদের খুব সাধারণ একটা সমস্যা।’

এদিকে নিউজিল্যান্ড সিরিজে মুমিনুলের পাঁজরেও বড় আঘাত লেগেছিল। তবে সে দ্রুতই মাঠে ফিরতে পারবে বলে আশাবাদী বিসিবির চিকিৎসকরা। তেমনি তাঁরা আশাবাদী ইমরুল ও মাশরাফিকে নিয়েও।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X