বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 7, 2016 8:55 am
A- A A+ Print

মন্ত্রী মোশারফের বক্তব্যকে কেন্দ্র করে ওয়াশিংটন সম্মেলনে দফায় দফায় সংঘর্ষ

241350_1

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে তিনদিনব্যাপী ফোবানা সম্মেলন চলাকালীন দফায় দফায় হট্টগোল,সঘর্ষ ও অপ্রীতিকর ঘটনা ঘটেছে। শুক্রবার রাত নয়টায় ভার্জিনিয়ার আর্লিংটন শেরাটন পেন্টাগন সিটি হোটেলে তিনদিনব্যাপী ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) সম্মেলনের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার আয়োজনে উক্ত সম্মেলনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সরকারের ইতিবাচক বক্তব্য দেওয়া শুরু করলে পেছেনে দাঁড়িয়ে ওয়াশিংটনের বিএনপি নেতা তোফায়েল আহমেদ ‘ভূয়া, ভূয়া বলে চিৎকার করেন। তাঁর চিৎকার মন্ত্রীর কানে পৌঁছে। তিনি স্তম্বিত হয়ে কিছুক্ষণ বক্তব্য বন্ধ করেন। পরে দ্রুত তাঁর বক্তব্য শেষ করতে বাধ্য হন। তিনি হল থেকে বাইরে বেরিয়ে এলে স্থানীয় আওয়ামীলীগ নেতা জিবক বড়ুয়ার নেতৃত্বে আওয়ামীলীগ কর্মিরা বিএনপি নেতা তোফায়েল আহমেদের উপ চড়াও হয়ে তাঁকে আক্রমন করতে গেলে বাক-বিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। পরে পরিস্থিতি শান্ত করা হয়। ফোবানার সভায় এটাই সিদ্ধান্ত হয়েছিল যে, কোন অতিথিই তাঁদের বক্তব্যে কোন রাজনৈতিক আলোচনা করতে পারবে না। তাই মন্ত্রীর বক্তব্যে রাজনৈতিক আলাপ চলে আসায় আমি পেছন থেকে তাঁকে ভূয়া বলে চিৎকার দেই। বিএনপি নেতা সরাফত হোসেন বাবু ইউএসবাংলা ২৪ কে বলেন ঘটনাটি দু:খ জনক তবে পরে সব ঠিক হয়েগিয়েছে।অপর দিকে ওয়াশিংটনের এক আওয়ামী লীগ নেতা ইউএসবাংলা ২৪ কে বলেন ঘটনাটি দু:খ জনক আমাদের দলের একজন মাননীয় মন্ত্রী এই ধারনের অনুষ্ঠানে আসার আগে দলীয় নেতাদের সাথে আলোচনা করা উচিৎ বলে তিনি মনে করেন । এদিকে, গত রবিবার রাত সাড়ে ১২টার দিকে দুই বাংলার জনপ্রিয় শিল্পী নচিকেতার গান শুনতে আসা দর্শকরা ভেতরে ঢুকতে না পেরে নিরাপত্তাকর্মিসহ ফোবানা সংশ্লিষ্টদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ক্ষুব্ধ দর্শকশ্রোতারা ফোবানার লোকজনদের উপর মারমুখি হয়ে উঠেন। পরে পরিস্থিতি শান্ত করতে নিরাপত্তা কর্মিরা অগ্রিম ও অনলাইনে কেনা টিকেটের মুল্য ফেরতের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়। এ সময় ফোবানা আয়োজক ও স্বাগতিক কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর অব্যবস্থাপনার দায় স্বীকার করে দর্শকশ্রোতাদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে তিনি পুর্বে কেনা টিকেটের মূল্য ফেরত দেবারও প্রতিশ্রুতি দেন।
উৎসঃ   ইউএসবাংলা২৪

Comments

Comments!

 মন্ত্রী মোশারফের বক্তব্যকে কেন্দ্র করে ওয়াশিংটন সম্মেলনে দফায় দফায় সংঘর্ষAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মন্ত্রী মোশারফের বক্তব্যকে কেন্দ্র করে ওয়াশিংটন সম্মেলনে দফায় দফায় সংঘর্ষ

Wednesday, September 7, 2016 8:55 am
241350_1

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে তিনদিনব্যাপী ফোবানা সম্মেলন চলাকালীন দফায় দফায় হট্টগোল,সঘর্ষ ও অপ্রীতিকর ঘটনা ঘটেছে। শুক্রবার রাত নয়টায় ভার্জিনিয়ার আর্লিংটন শেরাটন পেন্টাগন সিটি হোটেলে তিনদিনব্যাপী ফেডারেশন অব

বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) সম্মেলনের উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার আয়োজনে উক্ত সম্মেলনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সরকারের ইতিবাচক বক্তব্য দেওয়া শুরু করলে পেছেনে দাঁড়িয়ে ওয়াশিংটনের বিএনপি নেতা তোফায়েল আহমেদ ‘ভূয়া, ভূয়া বলে চিৎকার করেন। তাঁর চিৎকার মন্ত্রীর কানে পৌঁছে। তিনি স্তম্বিত হয়ে কিছুক্ষণ বক্তব্য বন্ধ করেন। পরে দ্রুত তাঁর বক্তব্য শেষ করতে বাধ্য হন। তিনি হল থেকে বাইরে বেরিয়ে এলে স্থানীয় আওয়ামীলীগ নেতা জিবক বড়ুয়ার নেতৃত্বে আওয়ামীলীগ কর্মিরা বিএনপি নেতা তোফায়েল আহমেদের উপ চড়াও হয়ে তাঁকে আক্রমন করতে গেলে বাক-বিতন্ডার এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। পরে পরিস্থিতি শান্ত করা হয়। ফোবানার সভায় এটাই সিদ্ধান্ত হয়েছিল যে, কোন অতিথিই তাঁদের বক্তব্যে কোন রাজনৈতিক আলোচনা করতে পারবে না। তাই মন্ত্রীর বক্তব্যে রাজনৈতিক আলাপ চলে আসায় আমি পেছন থেকে তাঁকে ভূয়া বলে চিৎকার দেই। বিএনপি নেতা সরাফত হোসেন বাবু ইউএসবাংলা ২৪ কে বলেন ঘটনাটি দু:খ জনক তবে পরে সব ঠিক হয়েগিয়েছে।অপর দিকে ওয়াশিংটনের এক আওয়ামী লীগ নেতা ইউএসবাংলা ২৪ কে বলেন ঘটনাটি দু:খ জনক আমাদের দলের একজন মাননীয় মন্ত্রী এই ধারনের অনুষ্ঠানে আসার আগে দলীয় নেতাদের সাথে আলোচনা করা উচিৎ বলে তিনি মনে করেন ।

এদিকে, গত রবিবার রাত সাড়ে ১২টার দিকে দুই বাংলার জনপ্রিয় শিল্পী নচিকেতার গান শুনতে আসা দর্শকরা ভেতরে ঢুকতে না পেরে নিরাপত্তাকর্মিসহ ফোবানা সংশ্লিষ্টদের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ক্ষুব্ধ দর্শকশ্রোতারা ফোবানার লোকজনদের উপর মারমুখি হয়ে উঠেন। পরে পরিস্থিতি শান্ত করতে নিরাপত্তা কর্মিরা অগ্রিম ও অনলাইনে কেনা টিকেটের মুল্য ফেরতের প্রতিশ্রুতি দিলে পরিস্থিতি শান্ত হয়। এ সময় ফোবানা আয়োজক ও স্বাগতিক কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর অব্যবস্থাপনার দায় স্বীকার করে দর্শকশ্রোতাদের কাছে ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে তিনি পুর্বে কেনা টিকেটের মূল্য ফেরত দেবারও প্রতিশ্রুতি দেন।

উৎসঃ   ইউএসবাংলা২৪

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X