মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 21, 2017 5:38 pm
A- A A+ Print

মন পুড়ছে ওবামা-কন্যা সাশার?

50

যুক্তরাষ্ট্রের সদ্য সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ২০০৯ সালে যখন হোয়াইট হাউসে আসেন, তাঁর ছোট মেয়ে সাশার বয়স তখন আট বছর। দুই মেয়াদে বাবা প্রেসিডেন্ট থাকায় আটটি বছর সাশার এখানেই কেটেছে। ১৬ বছরের কিশোরী হিসেবে গতকাল শুক্রবার যখন পরিবারের সঙ্গে হোয়াইট হাউস ছাড়ে সে, নিশ্চয়ই পেছনে ফেলে গেছে অনেক স্মৃতি! সাশার শিশু থেকে কিশোরী হয়ে ওঠার গল্প হোয়াইট হাউস ছাড়া কোনোভাবেই লেখা যাবে না। তাই হোয়াইট হাউস ছেড়ে তার মন খারাপ হবে, সেটাই স্বাভাবিক। সেই ইঙ্গিতও খানিকটা মিলল সাশার মা সদ্য সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার পোস্ট করা একটি ছবি থেকে। ফার্স্ট লেডি হিসেবে মিশেল এত দিন অফিশিয়াল টুইটার ব্যবহার করতেন। এখন সেটি ব্যবহার করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প। সাবেক হয়েই নিজের ব্যক্তিগত টুইটার ব্যবহার শুরু করেছেন মিশেল ওবামা। আর সেখানেই তিনি সাশার মন খারাপ হওয়া একটি ছবি পোস্ট করেছেন। একই ছবি তিনি তাঁর ইনস্টাগ্রামেও পোস্ট করেছেন। ছবিতে দেখা গেছে, মন খারাপ থাকা সাশাকে সান্ত্বনা দিচ্ছেন মিশেল। তবে ছবিটি কবে তোলা, বিষয়টি উল্লেখ নেই। দেখে মনে হচ্ছে, হোয়াইট হাউসে ছবিটি পোস্ট করে টুইটারে মিশেল লিখেছেন, ‘অসাধারণ আটটি বছর কাটানোর পর এবার একটু বিরতি নেব। তবে যেসব বিষয় আমাদের ভাবায়, সেগুলো নিয়ে কাজ করতে আবার আপনাদের সামনে ফিরে আসব।’ ইনস্টাগ্রামে পোস্ট করা মিশেলের এই ছবিতে প্রথম আট ঘণ্টায় প্রায় ৮৫ হাজার অনুসারী লাইক দিয়েছেন। মন্তব্য করেছেন আড়াই হাজারেরও বেশি মানুষ। যেসব মন্তব্যের মূল বক্তব্য ছিল ‘ধন্যবাদ মিশেল। আপনি অনেক করেছেন। আপনি আমাদের প্রেরণা। জানি, আপনি ভালো কাজের সঙ্গে থাকবেন। আপনার পরিবারের জন্য শুভকামনা।’ ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের পরপরই ওবামা পরিবার হেলিকপ্টারে করে ক্যালিফোর্নিয়ায় গেছে। সেখানে তারা কিছুদিন অবকাশ কাটাবে।

Comments

Comments!

 মন পুড়ছে ওবামা-কন্যা সাশার?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মন পুড়ছে ওবামা-কন্যা সাশার?

Saturday, January 21, 2017 5:38 pm
50

যুক্তরাষ্ট্রের সদ্য সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ২০০৯ সালে যখন হোয়াইট হাউসে আসেন, তাঁর ছোট মেয়ে সাশার বয়স তখন আট বছর। দুই মেয়াদে বাবা প্রেসিডেন্ট থাকায় আটটি বছর সাশার এখানেই কেটেছে। ১৬ বছরের কিশোরী হিসেবে গতকাল শুক্রবার যখন পরিবারের সঙ্গে হোয়াইট হাউস ছাড়ে সে, নিশ্চয়ই পেছনে ফেলে গেছে অনেক স্মৃতি!

সাশার শিশু থেকে কিশোরী হয়ে ওঠার গল্প হোয়াইট হাউস ছাড়া কোনোভাবেই লেখা যাবে না। তাই হোয়াইট হাউস ছেড়ে তার মন খারাপ হবে, সেটাই স্বাভাবিক। সেই ইঙ্গিতও খানিকটা মিলল সাশার মা সদ্য সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামার পোস্ট করা একটি ছবি থেকে।

ফার্স্ট লেডি হিসেবে মিশেল এত দিন অফিশিয়াল টুইটার ব্যবহার করতেন। এখন সেটি ব্যবহার করছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া ট্রাম্প। সাবেক হয়েই নিজের ব্যক্তিগত টুইটার ব্যবহার শুরু করেছেন মিশেল ওবামা। আর সেখানেই তিনি সাশার মন খারাপ হওয়া একটি ছবি পোস্ট করেছেন। একই ছবি তিনি তাঁর ইনস্টাগ্রামেও পোস্ট করেছেন।

ছবিতে দেখা গেছে, মন খারাপ থাকা সাশাকে সান্ত্বনা দিচ্ছেন মিশেল। তবে ছবিটি কবে তোলা, বিষয়টি উল্লেখ নেই। দেখে মনে হচ্ছে, হোয়াইট হাউসে ছবিটি পোস্ট করে টুইটারে মিশেল লিখেছেন, ‘অসাধারণ আটটি বছর কাটানোর পর এবার একটু বিরতি নেব। তবে যেসব বিষয় আমাদের ভাবায়, সেগুলো নিয়ে কাজ করতে আবার আপনাদের সামনে ফিরে আসব।’

ইনস্টাগ্রামে পোস্ট করা মিশেলের এই ছবিতে প্রথম আট ঘণ্টায় প্রায় ৮৫ হাজার অনুসারী লাইক দিয়েছেন। মন্তব্য করেছেন আড়াই হাজারেরও বেশি মানুষ। যেসব মন্তব্যের মূল বক্তব্য ছিল ‘ধন্যবাদ মিশেল। আপনি অনেক করেছেন। আপনি আমাদের প্রেরণা। জানি, আপনি ভালো কাজের সঙ্গে থাকবেন। আপনার পরিবারের জন্য শুভকামনা।’

ডোনাল্ড ট্রাম্পের অভিষেক অনুষ্ঠানের পরপরই ওবামা পরিবার হেলিকপ্টারে করে ক্যালিফোর্নিয়ায় গেছে। সেখানে তারা কিছুদিন অবকাশ কাটাবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X