সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 14, 2016 7:46 am
A- A A+ Print

‘মরগ্যান-হেলস না এলেও সিরিজ জমবে’ : বিবিসির বিশ্লেষণ

153028_345

নিরাপত্তার কারণ দেখিয়ে ইংল্যান্ডের ওডিআই দলের অধিনায়ক ওয়েন মর্গ্যান এবং ব্যাটসম্যান এ্যালেক্স হেলস বাংলাদেশ সফরে আসছেন না, - এ খবরে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তবে সবাই বলছেন, দুজন খেলোয়াড় না এলেও ইংল্যান্ডের পূর্ণ শক্তির দলই আসছে - তাই সিরিজ জমবে। দুটি টেস্ট এবং তিনটি একদিনের আন্তর্জাতিক খেলতে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশে আসছে এ মাসের শেষে। কিন্তু ঢাকার গুলশানে হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় বিদেশীসহ ২০ জনের বেশি লোক নিহত হবার ঘটনায়এই সফরকে কেন্দ্র করে নিরাপত্তা-ভীতি দেখা দেয়। তবে ইংলিশ ক্রিকেট বোর্ড বাংলাদেশের নিরাপত্তা প্রস্তুতি পর্যবেক্ষণ করার পর জানিয়েছে যে সফরটি যথাসময়েই হবে, তবে খেলোয়াড়রা কেউ আসতে না চাইলে তারা তা করতে পারেন। এর পরই মর্গ্যান এবং হেলস বাংলাদেশে আসবেন না বলে জানান। ঢাকার কয়েকজন ক্রিকেট ভক্তের সাথে বিবিসি বাংলার কথা হয এ নিয়ে। একজন বলেন, অধিনায়ক হিসেবে মর্গ্যান না এসে কাজটা ঠিক করলেন না। এটার একটা নেতিবাচক প্রভাব দলের ওপর পড়বে। আরেকজন তরুণী বলেন, এর আগে অস্ট্রেলিয়া দল সফরে আসেনি, যা বাংলাদেশের জন্য অপমানজনক ছিল। তাই ইংল্যান্ড আসছে এতে আমি খুশি। তিনি বলেন, বাংলাদেশে নিরাপত্তার কোনো সমস্যা নেই - এরকম ঘটনা তো ওদের দেশেও ঘটে। হয়তো বাংলাদেশে ইংল্যান্ড হেরে যেতে পারে সেই ভয়েই ওরা আসছে না। অন্য আরকজন বলেন, ইংল্যান্ড দল আসছে, এবং তাদের কোন বি-টিম নয় - মূল দলটাই আসছে,এটাই বড় কথা। দু'একজন খেলোয়াড় না এলে কিছু আসে যায় না। ক্রিকেট ভাষ্যকার আতাহার আলী খান বিবিসি বাংলাকে বলেছেন, এটা দুঃখজনক যে ইংল্যান্ডের দু'জন খেলোয়াড় আসছেন না, যদিও এর আগে ইংল্যান্ড থেকে নিরাপত্তা দল এসে সবকিছু দেখে গেছে। তবে আতাহার আলি খান মনে করেন, এই দুজন খেলোয়াড় না আসায় সফরের গুরুত্ব কমে যায়নি। তিনি বলেন, এমনিতে ক্রিকেট খেলাটা একজন-দুজন খেলোয়াড়ের ব্যাপার নয়, দলগত খেলা। এ দুজন ছাড়া ইংল্যান্ড তারা সেরা দলই পাঠাচ্ছে। "আমার মনে হয়এটা খব ভালো একটা সিরিজ হবে, কারণ গত বিশ্বকাপে শেষ ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বাংলাদেশ জিতেছিল। এটা ওরা মেনে রেখেছে।" আতাহার আলী খান আশা করেন, অন্যরকম কোন কিছু ঘটবে না এবং ভালোভাবেই সিরিজ শেষ হবে। সূত্র : বিবিসি  

Comments

Comments!

 ‘মরগ্যান-হেলস না এলেও সিরিজ জমবে’ : বিবিসির বিশ্লেষণAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘মরগ্যান-হেলস না এলেও সিরিজ জমবে’ : বিবিসির বিশ্লেষণ

Wednesday, September 14, 2016 7:46 am
153028_345

নিরাপত্তার কারণ দেখিয়ে ইংল্যান্ডের ওডিআই দলের অধিনায়ক ওয়েন মর্গ্যান এবং ব্যাটসম্যান এ্যালেক্স হেলস বাংলাদেশ সফরে আসছেন না, – এ খবরে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। তবে সবাই বলছেন, দুজন খেলোয়াড় না এলেও ইংল্যান্ডের পূর্ণ শক্তির দলই আসছে – তাই সিরিজ জমবে।

দুটি টেস্ট এবং তিনটি একদিনের আন্তর্জাতিক খেলতে ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশে আসছে এ মাসের শেষে। কিন্তু ঢাকার গুলশানে হোলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় বিদেশীসহ ২০ জনের বেশি লোক নিহত হবার ঘটনায়এই সফরকে কেন্দ্র করে নিরাপত্তা-ভীতি দেখা দেয়।
তবে ইংলিশ ক্রিকেট বোর্ড বাংলাদেশের নিরাপত্তা প্রস্তুতি পর্যবেক্ষণ করার পর জানিয়েছে যে সফরটি যথাসময়েই হবে, তবে খেলোয়াড়রা কেউ আসতে না চাইলে তারা তা করতে পারেন। এর পরই মর্গ্যান এবং হেলস বাংলাদেশে আসবেন না বলে জানান।
ঢাকার কয়েকজন ক্রিকেট ভক্তের সাথে বিবিসি বাংলার কথা হয এ নিয়ে। একজন বলেন, অধিনায়ক হিসেবে মর্গ্যান না এসে কাজটা ঠিক করলেন না। এটার একটা নেতিবাচক প্রভাব দলের ওপর পড়বে।
আরেকজন তরুণী বলেন, এর আগে অস্ট্রেলিয়া দল সফরে আসেনি, যা বাংলাদেশের জন্য অপমানজনক ছিল। তাই ইংল্যান্ড আসছে এতে আমি খুশি। তিনি বলেন, বাংলাদেশে নিরাপত্তার কোনো সমস্যা নেই – এরকম ঘটনা তো ওদের দেশেও ঘটে। হয়তো বাংলাদেশে ইংল্যান্ড হেরে যেতে পারে সেই ভয়েই ওরা আসছে না।
অন্য আরকজন বলেন, ইংল্যান্ড দল আসছে, এবং তাদের কোন বি-টিম নয় – মূল দলটাই আসছে,এটাই বড় কথা। দু’একজন খেলোয়াড় না এলে কিছু আসে যায় না।
ক্রিকেট ভাষ্যকার আতাহার আলী খান বিবিসি বাংলাকে বলেছেন, এটা দুঃখজনক যে ইংল্যান্ডের দু’জন খেলোয়াড় আসছেন না, যদিও এর আগে ইংল্যান্ড থেকে নিরাপত্তা দল এসে সবকিছু দেখে গেছে।
তবে আতাহার আলি খান মনে করেন, এই দুজন খেলোয়াড় না আসায় সফরের গুরুত্ব কমে যায়নি।
তিনি বলেন, এমনিতে ক্রিকেট খেলাটা একজন-দুজন খেলোয়াড়ের ব্যাপার নয়, দলগত খেলা। এ দুজন ছাড়া ইংল্যান্ড তারা সেরা দলই পাঠাচ্ছে।
“আমার মনে হয়এটা খব ভালো একটা সিরিজ হবে, কারণ গত বিশ্বকাপে শেষ ইংল্যান্ডের বিরুদ্ধে ম্যাচে বাংলাদেশ জিতেছিল। এটা ওরা মেনে রেখেছে।”
আতাহার আলী খান আশা করেন, অন্যরকম কোন কিছু ঘটবে না এবং ভালোভাবেই সিরিজ শেষ হবে।
সূত্র : বিবিসি

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X