সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, January 23, 2017 8:11 pm
A- A A+ Print

মরণোত্তর পুলিশ পদক পেলেন রবিউল-সালাহ উদ্দিন

27

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা প্রতিরোধ করতে গিয়ে নিহত ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জ্যেষ্ঠ সহকারী কমিশনার রবিউল করিম এবং বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দিন খানকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেওয়া হয়েছে। এর পাশাপাশি বৃহত্তর ঈদ জামাত কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল আনসারুল হককেও একই সম্মাননা দেওয়া হয়েছে। আজ সোমবার পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগ পুলিশ লাইনে নিহতদের পরিবারের সদস্যদের কাছে পদক তুলে দেন। তাঁদের জঙ্গি দমনে আত্মোৎসর্গের স্বীকৃতিস্বরূপ এ পদক দেওয়া হয়। এ ছাড়া সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ১৩২ পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কর্মকর্তাকে পদক দেওয়া হয়েছে বলে পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে। সূত্র জানায়, এ বছর সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২৬ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৪১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়েছে। এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য ২৪ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ৪১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা) দেওয়া হয়। পদকপ্রাপ্তদের মধ্যে অতিরিক্ত আইজিপি র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. আনোয়ার লতিফ খানও রয়েছেন। গত বছরের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় রবিউল করিম ও মো. সালাহ উদ্দিন খান নিহত হন। কিশোরগঞ্জ জেলার শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের দিন সকালে জঙ্গি হামলায় কিশোরগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল আনসারুল হক নিহত হন।

Comments

Comments!

 মরণোত্তর পুলিশ পদক পেলেন রবিউল-সালাহ উদ্দিনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মরণোত্তর পুলিশ পদক পেলেন রবিউল-সালাহ উদ্দিন

Monday, January 23, 2017 8:11 pm
27

রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা প্রতিরোধ করতে গিয়ে নিহত ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জ্যেষ্ঠ সহকারী কমিশনার রবিউল করিম এবং বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দিন খানকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) দেওয়া হয়েছে।

এর পাশাপাশি বৃহত্তর ঈদ জামাত কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল আনসারুল হককেও একই সম্মাননা দেওয়া হয়েছে।

আজ সোমবার পুলিশ সপ্তাহ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজারবাগ পুলিশ লাইনে নিহতদের পরিবারের সদস্যদের কাছে পদক তুলে দেন। তাঁদের জঙ্গি দমনে আত্মোৎসর্গের স্বীকৃতিস্বরূপ এ পদক দেওয়া হয়।

এ ছাড়া সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের জন্য ১৩২ পুলিশ ও র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কর্মকর্তাকে পদক দেওয়া হয়েছে বলে পুলিশ সদর দপ্তর থেকে জানানো হয়েছে।

সূত্র জানায়, এ বছর সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ২৬ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৪১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) দেওয়া হয়েছে।

এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের জন্য ২৪ পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) এবং ৪১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম-সেবা) দেওয়া হয়।

পদকপ্রাপ্তদের মধ্যে অতিরিক্ত আইজিপি র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. আনোয়ার লতিফ খানও রয়েছেন।

গত বছরের ১ জুলাই রাতে রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় রবিউল করিম ও মো. সালাহ উদ্দিন খান নিহত হন। কিশোরগঞ্জ জেলার শোলাকিয়া ঈদগাহ ময়দানে ঈদুল ফিতরের দিন সকালে জঙ্গি হামলায় কিশোরগঞ্জ জেলা পুলিশের কনস্টেবল জহিরুল ইসলাম ও কনস্টেবল আনসারুল হক নিহত হন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X