রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 9, 2017 9:35 pm
A- A A+ Print

মাওলানা সুবহান, কায়সার ও আজহারের আপিল কার্যতালিকায়

11

ঢাকা: জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমির মাওলানা আবদুস সুবহান, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির (জাপা) নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো: আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চে আগামীকাল মঙ্গলবারের কার্যতালিকায় ১৫, ১৬ ও ১৭ নম্বর আইটেম হিসেবে আপিল তিনটি রয়েছে। গত ১৬ আগস্ট মাওলানা আবদুস সুবহানের খালাস চেয়ে দায়ের করা আপিল আবেদনের শুনানির জন্য ১৬ অক্টোবর দিন ধার্য করেন আপিল বিভাগ। অন্যদিকে গত ১৩ আগস্ট এ টি এম আজহারুল ইসলাম ও সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য ১০ অক্টোবর দিন ধার্য করেন একই আদালত। ২০১৫ সালের ১৮ মার্চ মাওলানা সুবহানের খালাস চেয়ে আপিল আবেদনটি দায়ের করা হয়। ট্রাইব্যুনাল মাওলানা সুবহানকে মৃত্যুদণ্ড দিয়ে যে রায় দিয়েছে, ওই রায়ে ৯২টি ত্রুটি সনাক্ত করে আপিল আবেদন দায়ের করা হয়। অন্যদিকে এ টি এম আজহারুল ইসলাম খালাস চেয়ে ২০১৫ সালের ২৯ জানুয়ারি আপিল করেন। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ তার বিরদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন। অন্যদিকে জাতীয় পার্টির নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সার খালাস চেয়ে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল করেন। আপিলে ট্রাইব্যুনালের রায় বাতিলের পাশাপাশি তাকে বেকসুর খালাস দেয়ার আবেদন জানানো হয়।

Comments

Comments!

 মাওলানা সুবহান, কায়সার ও আজহারের আপিল কার্যতালিকায়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মাওলানা সুবহান, কায়সার ও আজহারের আপিল কার্যতালিকায়

Monday, October 9, 2017 9:35 pm
11

ঢাকা: জামায়াতে ইসলামীর সিনিয়র নায়েবে আমির মাওলানা আবদুস সুবহান, সহকারী সেক্রেটারি জেনারেল এ টি এম আজহারুল ইসলাম ও জাতীয় পার্টির (জাপা) নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো: আবদুল ওয়াহহাব মিঞার নেতৃত্বে আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চে আগামীকাল মঙ্গলবারের কার্যতালিকায় ১৫, ১৬ ও ১৭ নম্বর আইটেম হিসেবে আপিল তিনটি রয়েছে।

গত ১৬ আগস্ট মাওলানা আবদুস সুবহানের খালাস চেয়ে দায়ের করা আপিল আবেদনের শুনানির জন্য ১৬ অক্টোবর দিন ধার্য করেন আপিল বিভাগ।

অন্যদিকে গত ১৩ আগস্ট এ টি এম আজহারুল ইসলাম ও সৈয়দ মোহাম্মদ কায়সারের আপিল শুনানির জন্য ১০ অক্টোবর দিন ধার্য করেন একই আদালত।

২০১৫ সালের ১৮ মার্চ মাওলানা সুবহানের খালাস চেয়ে আপিল আবেদনটি দায়ের করা হয়। ট্রাইব্যুনাল মাওলানা সুবহানকে মৃত্যুদণ্ড দিয়ে যে রায় দিয়েছে, ওই রায়ে ৯২টি ত্রুটি সনাক্ত করে আপিল আবেদন দায়ের করা হয়।

অন্যদিকে এ টি এম আজহারুল ইসলাম খালাস চেয়ে ২০১৫ সালের ২৯ জানুয়ারি আপিল করেন। ২০১৪ সালের ৩০ ডিসেম্বর চেয়ারম্যান বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ তার বিরদ্ধে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

অন্যদিকে জাতীয় পার্টির নেতা সাবেক কৃষি প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সার খালাস চেয়ে ট্রাইব্যুনালের রায়ের বিরুদ্ধে আপিল করেন। আপিলে ট্রাইব্যুনালের রায় বাতিলের পাশাপাশি তাকে বেকসুর খালাস দেয়ার আবেদন জানানো হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X