বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:৩০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, May 2, 2017 9:26 pm
A- A A+ Print

মার্কিন অভিঘাত কোরিয়াকে পারমাণবিক যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে

173841_1

পিয়ংইয়ং: মার্কিন সামরিক অভিঘাত কোরিয়ান উপদ্বীপের পরিস্থিতিকে পারমাণবিক যুদ্ধের অতি সন্নিকটের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছে উত্তর কোরিয়া। শক্তির প্রদর্শন হিসেবে সোমবার দক্ষিণ কোরিয়া এবং জাপানি বিমান বাহিনীর সঙ্গে কৌশলগত মার্কিন বোমারু বিমানের প্রশিক্ষণ মহড়া শুরুর পর উত্তর কোরিয়ার পক্ষ থেকে এই অভিযোগ করা হল। জাতিসংঘের নিষেধাজ্ঞা ও মার্কিন যুক্তরাষ্ট্রের চাপকে উপেক্ষা করে উত্তর কোরিয়া তার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে উত্তেজনা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে কোরিয়া উপদ্বীপে দুটি ‘সুপারসনিক বি-১বি’ ল্যান্সার বোমারু বিমান নিয়োজিত করা হয়েছে। সোমবার দুটি বোমারু বিমান যুক্তরাষ্ট্র থেকে এখানে উড়িয়ে আনা হয়েছে। এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, বর্তমান কঠিন পরিস্থিতিতে তিনি উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে সাক্ষাৎ করতে চান এবং এজন্য তিনি নিজেকে সম্মানিতবোধ করবেন। তার সিআইএ পরিচালক আলোচনার জন্য ইতোমধ্যে দক্ষিণ কোরিয়া এসে পৌঁছেছেন। দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মুন সাগ-গিউন সিওলে সিউলে এক ব্রিফিংয়ে বলেছেন, উত্তর কোরিয়ার উস্কানি বন্ধ করতে সোমবারের যৌথ মহড়াটি পরিচালিত হয়েছে। মঙ্গলবার উত্তর কোরিয়ার মুখপাত্র রাষ্ট্রীয় কেসিএনএ নিউজ এজেন্সিকে বলেন, ‘মার্কিন বোমারু বিমান তার অঞ্চলের প্রধান প্রধান স্থাপনার বিরুদ্ধে একটি পারমাণবিক বোমা নিক্ষেপের মহড়া দিয়েছে; যেসময় ট্রাম্প এবং অন্যান্য মার্কিনরা উত্তর কোরিয়ার স্বতপ্রণোদিত পারমাণবিক বোমা তৈরির ব্যাপারটি সহ্য করতে পারছেন না।’ তিনি আরো বলেন, ‘যুক্তরাষ্ট্রের বেপরোয়া সামরিক অভিঘাত কোরিয়ান উপদ্বীপের পরিস্থিতিকে পারমাণবিক যুদ্ধের অতি সন্নিকটের দিকে ঠেলে দিচ্ছে।’ গত কয়েক সপ্তাহ ধরেই কোরিয়া উপদ্বীপে তীব্র উত্তেজনা বিরাজ করছে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং পিয়ংইয়ংয়ের একমাত্র প্রধান মিত্র চীনের চাপ সত্ত্বেও উত্তর কোরিয়া তার ষষ্ঠ পারমাণবিক পরীক্ষার পরিচালনা করতে পারে- এমন প্রেক্ষিতে বিশ্বজুড়ে এই উদ্বেগ বৃদ্ধি পেয়েছে। সূত্র:  ফক্স নিউজ

Comments

Comments!

 মার্কিন অভিঘাত কোরিয়াকে পারমাণবিক যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মার্কিন অভিঘাত কোরিয়াকে পারমাণবিক যুদ্ধের দিকে ঠেলে দিচ্ছে

Tuesday, May 2, 2017 9:26 pm
173841_1

পিয়ংইয়ং: মার্কিন সামরিক অভিঘাত কোরিয়ান উপদ্বীপের পরিস্থিতিকে পারমাণবিক যুদ্ধের অতি সন্নিকটের দিকে ঠেলে দিচ্ছে বলে অভিযোগ করেছে উত্তর কোরিয়া।

শক্তির প্রদর্শন হিসেবে সোমবার দক্ষিণ কোরিয়া এবং জাপানি বিমান বাহিনীর সঙ্গে কৌশলগত মার্কিন বোমারু বিমানের প্রশিক্ষণ মহড়া শুরুর পর উত্তর কোরিয়ার পক্ষ থেকে এই অভিযোগ করা হল।

জাতিসংঘের নিষেধাজ্ঞা ও মার্কিন যুক্তরাষ্ট্রের চাপকে উপেক্ষা করে উত্তর কোরিয়া তার পারমাণবিক ও ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে উত্তেজনা বৃদ্ধির পরিপ্রেক্ষিতে কোরিয়া উপদ্বীপে দুটি ‘সুপারসনিক বি-১বি’ ল্যান্সার বোমারু বিমান নিয়োজিত করা হয়েছে।

সোমবার দুটি বোমারু বিমান যুক্তরাষ্ট্র থেকে এখানে উড়িয়ে আনা হয়েছে।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, বর্তমান কঠিন পরিস্থিতিতে তিনি উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের সঙ্গে সাক্ষাৎ করতে চান এবং এজন্য তিনি নিজেকে সম্মানিতবোধ করবেন। তার সিআইএ পরিচালক আলোচনার জন্য ইতোমধ্যে দক্ষিণ কোরিয়া এসে পৌঁছেছেন।

দক্ষিণ কোরিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র মুন সাগ-গিউন সিওলে সিউলে এক ব্রিফিংয়ে বলেছেন, উত্তর কোরিয়ার উস্কানি বন্ধ করতে সোমবারের যৌথ মহড়াটি পরিচালিত হয়েছে।

মঙ্গলবার উত্তর কোরিয়ার মুখপাত্র রাষ্ট্রীয় কেসিএনএ নিউজ এজেন্সিকে বলেন, ‘মার্কিন বোমারু বিমান তার অঞ্চলের প্রধান প্রধান স্থাপনার বিরুদ্ধে একটি পারমাণবিক বোমা নিক্ষেপের মহড়া দিয়েছে; যেসময় ট্রাম্প এবং অন্যান্য মার্কিনরা উত্তর কোরিয়ার স্বতপ্রণোদিত পারমাণবিক বোমা তৈরির ব্যাপারটি সহ্য করতে পারছেন না।’

তিনি আরো বলেন, ‘যুক্তরাষ্ট্রের বেপরোয়া সামরিক অভিঘাত কোরিয়ান উপদ্বীপের পরিস্থিতিকে পারমাণবিক যুদ্ধের অতি সন্নিকটের দিকে ঠেলে দিচ্ছে।’

গত কয়েক সপ্তাহ ধরেই কোরিয়া উপদ্বীপে তীব্র উত্তেজনা বিরাজ করছে। মার্কিন যুক্তরাষ্ট্র এবং পিয়ংইয়ংয়ের একমাত্র প্রধান মিত্র চীনের চাপ সত্ত্বেও উত্তর কোরিয়া তার ষষ্ঠ পারমাণবিক পরীক্ষার পরিচালনা করতে পারে- এমন প্রেক্ষিতে বিশ্বজুড়ে এই উদ্বেগ বৃদ্ধি পেয়েছে।

সূত্র:  ফক্স নিউজ

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X