রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, July 3, 2017 9:44 am
A- A A+ Print

মার্কিন ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার হটাতে যুদ্ধবিমান পাঠাল চীন

232570_114

দক্ষিণ চীন সাগরের বিরোধপূর্ণ অঞ্চল থেকে মার্কিন গাইডেড ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ারকে হটিয়ে দিতে সামরিক জাহাজ এবং যুদ্ধবিমান পাঠিয়েছে চীন। এ কথা জানিয়েছেন চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র লু কাং। ‘নৌচলাচলের স্বাধীনতার’ অজুহাতে আমেরিকা আবারো চীনা পানিসীমায় যুদ্ধজাহাজ পাঠিয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, মার্কিন এ যুদ্ধজাহাজ সিশা দ্বীপপুঞ্জের কাছে পাঠানো হয়েছিল। এর মাধ্যমে চীনা ও আন্তর্জাতিক আইন আমেরিকা লঙ্ঘন করেছে বলেও উল্লেখ করেনরু কাং। এতে সংশ্লিষ্ট সাগরের শান্তি, নিরাপত্তা এবং শৃঙ্খলা নষ্ট করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। চীনা মুখপাত্র বলেন, এ ঘটনায় চীনের সার্বভৌমত্বেরও লঙ্ঘন ঘটেছে। মার্কিন গাইডেড ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার ইউএসএস স্টেথেমকে হটিয়ে দিতে চীনা সামরিক জাহাজ এবং যুদ্ধবিমান পাঠানো হয়েছিল বলেও জানান তিনি। দক্ষিণ চীন সাগরে আমেরিকা উদ্দেশ্যমূলকভাবে উত্তেজনা উসকে দিচ্ছে উল্লেখ করে রু কাং জানান, এ ঘটনায় অসন্তুষ্ট হয়েছে বেইজিং। মার্কিন নৌবাহিনী আনুষ্ঠানিকভাবে এ ঘটনা নিশ্চিত করেনি। তবে ফক্স নিউজকে প্রশান্ত মহাসাগরীয় মার্কিন নৌবাহিনীর মুখপাত্র বলেছেন, অতীতের মতোই নিয়মিত এবং গঁৎবাধা চলাচল করেছে মার্কিন যুদ্ধজাহাজ। এছাড়া, ভবিষ্যতেও এমনটি করা হবে বলে দাবি করেন তিনি। ফক্স নিউজের খবরে বিরোধপূর্ণ দ্বীপপুঞ্জের একটি দ্বীপের ১২ নটিক্যাল মাইলের মধ্য দিয়ে মার্কিন ডেস্ট্রয়ার গেছে দাবি করা হয়েছে। এতে, দক্ষিণ চীন সাগরের প্যারসেল দ্বীপপুঞ্জের ট্রিটন দ্বীপের কাছ দিয়ে মার্কিন যুদ্ধজাহাজ যাওয়ার কথা উল্লেখ করা হয়। সূত্র : ওয়েবসাইট

Comments

Comments!

 মার্কিন ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার হটাতে যুদ্ধবিমান পাঠাল চীনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মার্কিন ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার হটাতে যুদ্ধবিমান পাঠাল চীন

Monday, July 3, 2017 9:44 am
232570_114

দক্ষিণ চীন সাগরের বিরোধপূর্ণ অঞ্চল থেকে মার্কিন গাইডেড ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ারকে হটিয়ে দিতে সামরিক জাহাজ এবং যুদ্ধবিমান পাঠিয়েছে চীন। এ কথা জানিয়েছেন চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়ে মুখপাত্র লু কাং।

‘নৌচলাচলের স্বাধীনতার’ অজুহাতে আমেরিকা আবারো চীনা পানিসীমায় যুদ্ধজাহাজ পাঠিয়েছে বলে জানান তিনি। তিনি বলেন, মার্কিন এ যুদ্ধজাহাজ সিশা দ্বীপপুঞ্জের কাছে পাঠানো হয়েছিল।

এর মাধ্যমে চীনা ও আন্তর্জাতিক আইন আমেরিকা লঙ্ঘন করেছে বলেও উল্লেখ করেনরু কাং। এতে সংশ্লিষ্ট সাগরের শান্তি, নিরাপত্তা এবং শৃঙ্খলা নষ্ট করা হয়েছে বলে উল্লেখ করেন তিনি। চীনা মুখপাত্র বলেন, এ ঘটনায় চীনের সার্বভৌমত্বেরও লঙ্ঘন ঘটেছে। মার্কিন গাইডেড ক্ষেপণাস্ত্রবাহী ডেস্ট্রয়ার ইউএসএস স্টেথেমকে হটিয়ে দিতে চীনা সামরিক জাহাজ এবং যুদ্ধবিমান পাঠানো হয়েছিল বলেও জানান তিনি।

দক্ষিণ চীন সাগরে আমেরিকা উদ্দেশ্যমূলকভাবে উত্তেজনা উসকে দিচ্ছে উল্লেখ করে রু কাং জানান, এ ঘটনায় অসন্তুষ্ট হয়েছে বেইজিং।

মার্কিন নৌবাহিনী আনুষ্ঠানিকভাবে এ ঘটনা নিশ্চিত করেনি। তবে ফক্স নিউজকে প্রশান্ত মহাসাগরীয় মার্কিন নৌবাহিনীর মুখপাত্র বলেছেন, অতীতের মতোই নিয়মিত এবং গঁৎবাধা চলাচল করেছে মার্কিন যুদ্ধজাহাজ। এছাড়া, ভবিষ্যতেও এমনটি করা হবে বলে দাবি করেন তিনি।

ফক্স নিউজের খবরে বিরোধপূর্ণ দ্বীপপুঞ্জের একটি দ্বীপের ১২ নটিক্যাল মাইলের মধ্য দিয়ে মার্কিন ডেস্ট্রয়ার গেছে দাবি করা হয়েছে। এতে, দক্ষিণ চীন সাগরের প্যারসেল দ্বীপপুঞ্জের ট্রিটন দ্বীপের কাছ দিয়ে মার্কিন যুদ্ধজাহাজ যাওয়ার কথা উল্লেখ করা হয়।
সূত্র : ওয়েবসাইট

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X