শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 25, 2016 10:46 am
A- A A+ Print

মালয়েশিয়ার ভিসা আবেদন অনলাইনে

157570_1

   
ঢাকা: মালয়েশিয়ার ভিসার জন্য আর দূতাবাসে পাসপোর্ট ও অন্যান্য কাগজপত্র জমা দিতে হবে না। এখন থেকে অনলাইনেই করা যাবে ভিসার আবেদন। মালয়েশিয়ায় যাওয়ার জন্য ভিসা আবেদন পদ্ধতি আরো সহজ হয়েছে। জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, সম্প্রতি মালয়েশিয়া তাদের ভিসা আবেদন পদ্ধতি সহজ করেছে। আমরা এ বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়ে দিয়েছি যাতে তারা এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়। তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ই-ভিসাধারীদের মালয়েশিয়াগামী বিমানে যেতে দেওয়ার জন্য বাংলাদেশ ইমিগ্রেশন বিভাগকে জানিয়ে দেবে।
বর্তমান নিয়ম অনুযায়ী মালয়েশিয়া যেতে ইচ্ছুক ব্যক্তিদের সব কাগজপত্রসহ পাসপোর্ট দূতাবাসে জমা দেওয়ার পরে পাসপোর্টে ভিসা স্ট্যাম্প দেওয়া হয়। নতুন নিয়ম চালু করা হলেও এর পাশাপাশি পুরনো পদ্ধতি এখনও বহাল থাকবে। নতুন পদ্ধতিতে পাসপোর্ট সাইজের ছবি, পাসপোর্টের প্রথম পাতা, কনফার্মড রিটার্ন ফ্লাইট বুকিং এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য জন্ম নিবন্ধন সনদ স্ক্যান করে আবেদনপত্রের সঙ্গে অনলাইনে জমা দিতে হবে। মালয়েশিয়ান ইমিগ্রেশন যদি বাড়তি কোনও কাগজ চায় তবে ই-মেইলে তারা সেটি জানানোর পরে বাড়তি কাগজ অনলাইনে দিতে হবে। এছাড়া তাদের যদি কোনও সন্দেহ হয় তবে তারা আবেদনকারীকে ইন্টারভিউ দেওয়ার জন্য ডাকতে পারে। ভিসা হয়ে গেলে মালয়েশিয়ান ইমিগ্রেশন ই-মেইলের মাধ্যমে সেটি জানিয়ে দেওয়ার পরে সেটির প্রিন্টআউট মালয়েশিয়ান বিমানবন্দরে দেখাতে হবে। এছাড়া মালয়েশিয়ার বিমানবন্দরে প্রয়োজনীয় অর্থ ও ফ্লাইট বুকিং এর কাগজ দেখাতে হবে। এই ই-ভিসার মাধ্যমে একজন ব্যক্তি সব্বোর্চ্চ ৩০ দিন মালয়েশিয়ায় অবস্থান করতে পারবেন এবং কোনও অবস্থাতেই এর মেয়াদ বাড়ানো যাবে না।
 

Comments

Comments!

 মালয়েশিয়ার ভিসা আবেদন অনলাইনেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মালয়েশিয়ার ভিসা আবেদন অনলাইনে

Tuesday, October 25, 2016 10:46 am
157570_1

 

 

ঢাকা: মালয়েশিয়ার ভিসার জন্য আর দূতাবাসে পাসপোর্ট ও অন্যান্য কাগজপত্র জমা দিতে হবে না। এখন থেকে অনলাইনেই করা যাবে ভিসার আবেদন।

মালয়েশিয়ায় যাওয়ার জন্য ভিসা আবেদন পদ্ধতি আরো সহজ হয়েছে। জানতে চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, সম্প্রতি মালয়েশিয়া তাদের ভিসা আবেদন পদ্ধতি সহজ করেছে। আমরা এ বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে জানিয়ে দিয়েছি যাতে তারা এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ই-ভিসাধারীদের মালয়েশিয়াগামী বিমানে যেতে দেওয়ার জন্য বাংলাদেশ ইমিগ্রেশন বিভাগকে জানিয়ে দেবে।

বর্তমান নিয়ম অনুযায়ী মালয়েশিয়া যেতে ইচ্ছুক ব্যক্তিদের সব কাগজপত্রসহ পাসপোর্ট দূতাবাসে জমা দেওয়ার পরে পাসপোর্টে ভিসা স্ট্যাম্প দেওয়া হয়। নতুন নিয়ম চালু করা হলেও এর পাশাপাশি পুরনো পদ্ধতি এখনও বহাল থাকবে।

নতুন পদ্ধতিতে পাসপোর্ট সাইজের ছবি, পাসপোর্টের প্রথম পাতা, কনফার্মড রিটার্ন ফ্লাইট বুকিং এবং অপ্রাপ্তবয়স্কদের জন্য জন্ম নিবন্ধন সনদ স্ক্যান করে আবেদনপত্রের সঙ্গে অনলাইনে জমা দিতে হবে।

মালয়েশিয়ান ইমিগ্রেশন যদি বাড়তি কোনও কাগজ চায় তবে ই-মেইলে তারা সেটি জানানোর পরে বাড়তি কাগজ অনলাইনে দিতে হবে। এছাড়া তাদের যদি কোনও সন্দেহ হয় তবে তারা আবেদনকারীকে ইন্টারভিউ দেওয়ার জন্য ডাকতে পারে।

ভিসা হয়ে গেলে মালয়েশিয়ান ইমিগ্রেশন ই-মেইলের মাধ্যমে সেটি জানিয়ে দেওয়ার পরে সেটির প্রিন্টআউট মালয়েশিয়ান বিমানবন্দরে দেখাতে হবে। এছাড়া মালয়েশিয়ার বিমানবন্দরে প্রয়োজনীয় অর্থ ও ফ্লাইট বুকিং এর কাগজ দেখাতে হবে।

এই ই-ভিসার মাধ্যমে একজন ব্যক্তি সব্বোর্চ্চ ৩০ দিন মালয়েশিয়ায় অবস্থান করতে পারবেন এবং কোনও অবস্থাতেই এর মেয়াদ বাড়ানো যাবে না।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X