বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 5, 2016 10:52 am
A- A A+ Print

মালয়েশিয়ায় অপহৃত চার বাংলাদেশি উদ্ধার

photo-1478283636

মালয়েশিয়ায় অপহরণের শিকার চার বাংলাদেশিকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার মালয়েশিয়ার জেলেবুর সিম্পাং পেরতাং এলাকা থেকে তাঁদের উদ্ধার করা হয়। গত সোমবার থেকে তাঁদের সেখানে তালাবদ্ধ করে রাখা হয়েছিল। মালয়েশিয়ার সংবাদমাধ্যম নিউ স্ট্রেইটস টাইমস অনলাইনের খবরে বলা হয়, অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। রাজ্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সহকারী কমিশনার নুরজ্জামান মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন, বেশি বেতনের প্রলোভন দেখিয়ে প্রথমে ২১ বছর বয়সী এক বাংলাদেশি যুবককে কাজে নিয়োগ দেন।  কাজে যোগদান দেওয়ার পর ওই বাংলাদেশি কিছু না বোঝার আগে তাঁর অন্য তিন বন্ধুকেও এই কাজের জন্য আমন্ত্রণ করে। তাঁরা চারজন যখন জড়ো হয় তখনই তাদের একটি ঘরে নিয়ে জিম্মি করে রাখে এবং তাদের পরিবারকে ফোন দিয়ে মুক্তিপণ পাঠানোর জন্য হুমকি দিতে থাকে। পরিবার অপহরণকারীদের ব্যাংক অ্যাকাউন্টে চার হাজার রিঙ্গিত পাঠালেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। এরই মধ্যে জিম্মি থাকা এক ব্যক্তির বড় ভাই কাজ করতেন দেশটির পেরাক রাজ্যে। তিনি সেখানে একটি থানায় সাধারণ ডায়েরি করলে পুলিশ তদন্তে নামে। এর সূত্র ধরেই সহকারী কমিশনার নুরুজ্জামান ওই চার বাংলাদেশিকে উদ্ধার করতে একটি তদন্ত কমিটির গঠন করে এবং তাদের ট্র্যাক করে ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে।  অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। পুলিশ সূত্রে জানা যায়, দণ্ডবিধির ৩৪৭ ধারা অনুযায়ী গ্রেপ্তার হওয়া দুজনের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হবে।

Comments

Comments!

 মালয়েশিয়ায় অপহৃত চার বাংলাদেশি উদ্ধারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মালয়েশিয়ায় অপহৃত চার বাংলাদেশি উদ্ধার

Saturday, November 5, 2016 10:52 am
photo-1478283636

মালয়েশিয়ায় অপহরণের শিকার চার বাংলাদেশিকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার মালয়েশিয়ার জেলেবুর সিম্পাং পেরতাং এলাকা থেকে তাঁদের উদ্ধার করা হয়। গত সোমবার থেকে তাঁদের সেখানে তালাবদ্ধ করে রাখা হয়েছিল।

মালয়েশিয়ার সংবাদমাধ্যম নিউ স্ট্রেইটস টাইমস অনলাইনের খবরে বলা হয়, অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে।

রাজ্য পুলিশের অপরাধ তদন্ত বিভাগের সহকারী কমিশনার নুরজ্জামান মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন, বেশি বেতনের প্রলোভন দেখিয়ে প্রথমে ২১ বছর বয়সী এক বাংলাদেশি যুবককে কাজে নিয়োগ দেন।  কাজে যোগদান দেওয়ার পর ওই বাংলাদেশি কিছু না বোঝার আগে তাঁর অন্য তিন বন্ধুকেও এই কাজের জন্য আমন্ত্রণ করে। তাঁরা চারজন যখন জড়ো হয় তখনই তাদের একটি ঘরে নিয়ে জিম্মি করে রাখে এবং তাদের পরিবারকে ফোন দিয়ে মুক্তিপণ পাঠানোর জন্য হুমকি দিতে থাকে।

পরিবার অপহরণকারীদের ব্যাংক অ্যাকাউন্টে চার হাজার রিঙ্গিত পাঠালেও কোনো প্রতিকার পাওয়া যায়নি। এরই মধ্যে জিম্মি থাকা এক ব্যক্তির বড় ভাই কাজ করতেন দেশটির পেরাক রাজ্যে। তিনি সেখানে একটি থানায় সাধারণ ডায়েরি করলে পুলিশ তদন্তে নামে।

এর সূত্র ধরেই সহকারী কমিশনার নুরুজ্জামান ওই চার বাংলাদেশিকে উদ্ধার করতে একটি তদন্ত কমিটির গঠন করে এবং তাদের ট্র্যাক করে ওই বাড়িতে অভিযান চালিয়ে তাদের উদ্ধার করে।  অপহরণের সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ দুজনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়।

পুলিশ সূত্রে জানা যায়, দণ্ডবিধির ৩৪৭ ধারা অনুযায়ী গ্রেপ্তার হওয়া দুজনের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X