শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 7, 2016 2:33 pm
A- A A+ Print

মালয়েশিয়ায় পায়ে শেকলবাঁধা ও অভুক্ত অবস্থায় আট বাংলাদেশি উদ্ধার

241425_1

মালয়েশিয়ার পেনদাং-এর পোকোক আসাম এলাকার একটি বাড়ি থেকে পায়ে শেকল দেওয়া ও অভুক্ত অবস্থায় আট বাংলাদেশিসহ ৯ বিদেশি নাগরিককে উদ্ধার করেছে সেদেশের পুলিশ। মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে তাদের উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছে মালয়েশীয় সংবাদমাধ্যম দ্য স্টার। এ ঘটনায়, এক বাংলাদেশি, এক মিয়ানমারের নাগরিকসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানায়, উদ্ধার হওয়া ব্যক্তিদের বয়স ২২ থেকে ৪৫ বছরের মধ্যে। তাদের পায়ে শেকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল এবং খাবারও দেওয়া হয়নি। উদ্ধার হওয়া পাঁচ বাংলাদেশিকে গত ২৯ আগস্ট সুনগাই পেতানি ও পেরাক এলাকা থেকে অপহরণ করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। আর বাকিজন মিয়ানমারের নাগরিক। তাকে কুয়ালালামপুর থেকে অপহরণ করা হয়েছিল। কেদাহ-এর ভারপ্রাপ্ত পুলিশ প্রধান দাতুক আসরি ইউসুফ ‘ওই গ্যাংটি অপহরণের পর অপহৃতদের স্বজনদেরকে ফোন করে প্রত্যেকের জন্য ১৫ হাজার মালয়েশীয় রিঙ্গিট মুক্তিপণ দাবি করেছিল। মুক্তিপণ না দেওয়া হলে তাদের হত্যা করারও হুমকি দেওয়া হয়েছিল। ধারণা করা হচ্ছে, অপহৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করার জন্য দোভাষী ব্যবহার করেছিল অপহরণকারীরা। স্থানীয় কয়েকজন সন্দেহভাজনের ব্যাংক অ্যাকাউন্টে মুক্তিপণের টাকা পাঠানো হয়েছিল। ওই গ্যাং এর বিরুদ্ধে পেনাং-এ আরও কয়েকটি মামলা রয়েছে।’ এ ঘটনায় তদন্তের জন্য স্থানীয় এক নারী এবং এক বাংলাদেশিকে খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন ইউসূফ। তাছাড়া ঘটনাস্থল থেকে ১৮টি হ্যান্ডফোন, বেশ কয়েকটি লোহার রড, প্যাডলকযুক্ত একটি লম্বা শেকল এবং একটি ভ্যান উদ্ধার করা হয়েছে। আটককৃত সন্দেহভাজনদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Comments

Comments!

 মালয়েশিয়ায় পায়ে শেকলবাঁধা ও অভুক্ত অবস্থায় আট বাংলাদেশি উদ্ধারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মালয়েশিয়ায় পায়ে শেকলবাঁধা ও অভুক্ত অবস্থায় আট বাংলাদেশি উদ্ধার

Wednesday, September 7, 2016 2:33 pm
241425_1

মালয়েশিয়ার পেনদাং-এর পোকোক আসাম এলাকার একটি বাড়ি থেকে পায়ে শেকল দেওয়া ও অভুক্ত অবস্থায় আট বাংলাদেশিসহ ৯ বিদেশি নাগরিককে উদ্ধার করেছে সেদেশের পুলিশ। মঙ্গলবার দিনগত রাত দেড়টার দিকে তাদের উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছে মালয়েশীয় সংবাদমাধ্যম দ্য স্টার। এ ঘটনায়, এক বাংলাদেশি, এক মিয়ানমারের নাগরিকসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (৭ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে সংবাদমাধ্যমটি জানায়, উদ্ধার হওয়া ব্যক্তিদের বয়স ২২ থেকে ৪৫ বছরের মধ্যে। তাদের পায়ে শেকল দিয়ে বেঁধে রাখা হয়েছিল এবং খাবারও দেওয়া হয়নি। উদ্ধার হওয়া পাঁচ বাংলাদেশিকে গত ২৯ আগস্ট সুনগাই পেতানি ও পেরাক এলাকা থেকে অপহরণ করা হয়েছিল বলে মনে করা হচ্ছে। আর বাকিজন মিয়ানমারের নাগরিক। তাকে কুয়ালালামপুর থেকে অপহরণ করা হয়েছিল।

কেদাহ-এর ভারপ্রাপ্ত পুলিশ প্রধান দাতুক আসরি ইউসুফ ‘ওই গ্যাংটি অপহরণের পর অপহৃতদের স্বজনদেরকে ফোন করে প্রত্যেকের জন্য ১৫ হাজার মালয়েশীয় রিঙ্গিট মুক্তিপণ দাবি করেছিল। মুক্তিপণ না দেওয়া হলে তাদের হত্যা করারও হুমকি দেওয়া হয়েছিল। ধারণা করা হচ্ছে, অপহৃতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করার জন্য দোভাষী ব্যবহার করেছিল অপহরণকারীরা। স্থানীয় কয়েকজন সন্দেহভাজনের ব্যাংক অ্যাকাউন্টে মুক্তিপণের টাকা পাঠানো হয়েছিল। ওই গ্যাং এর বিরুদ্ধে পেনাং-এ আরও কয়েকটি মামলা রয়েছে।’

এ ঘটনায় তদন্তের জন্য স্থানীয় এক নারী এবং এক বাংলাদেশিকে খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন ইউসূফ। তাছাড়া ঘটনাস্থল থেকে ১৮টি হ্যান্ডফোন, বেশ কয়েকটি লোহার রড, প্যাডলকযুক্ত একটি লম্বা শেকল এবং একটি ভ্যান উদ্ধার করা হয়েছে।

আটককৃত সন্দেহভাজনদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X