মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৪৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 18, 2016 10:31 pm | আপডেটঃ November 18, 2016 10:45 PM
A- A A+ Print

মাশরাফিদের পাঁচে পাঁচ হার

0

আরেকটি ম্যাচ, আরেকটি হারের হতাশা। এবারের বিপিএলে হারের বৃত্ত থেকে যে বেরোতেই পারছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা টানা পঞ্চম ম্যাচ হেরেছে। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটিকে শুক্রবার ৯ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার দিনের দ্বিতীয় এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১২২ রান করে কুমিল্লা। জবাবে কেবল সৌম্য সরকারের উইকেট হারিয়ে ১৮ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় রংপুর। এই বিপিএল এখন পর্যন্ত একমাত্র কুমিল্লাই জয়ের মুখ দেখল না। রংপুর পঞ্চম ম্যাচে পেল চতুর্থ জয়। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের শুরুটা হয় উড়ন্ত।  দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও সৌম্য সরকার মিলে ২ ওভারে বিনা উইকেটে তোলেন ২৪ রান। তবে সৌম্য এদিনও ইনিংস বড় করতে পারেননি। তাকে ফিরিয়ে ২৯ রানের জুটি ভাঙেন মাশরাফি। ১৫ বলে ২ চার ও এক ছক্কায় সৌম্য করেন ২২। এরপর অবশ্য আর উইকেট হারাতে হয়নি রংপুরকে। মোহাম্মদ মিথুনের সঙ্গে শাহজাদের ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৮ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে তারা। ব্যক্তিগত ৪৫ রান থেকে ছক্কা হাঁকিয়ে জয়সূচক রান নেওয়ার পাশাপাশি ফিফটি পূর্ণ করেন শাহজাদ। আফগান ব্যাটসম্যান ৪৯ বলে ২ চার ও ৩ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। ৩৯ বলে ৩ ছক্কা ও এক চারে ৪৫ রানে অপরাজিত ছিলেন মিথুন। এর আগে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন রংপুর রাইডার্স অধিনায়ক নাঈম ইসলাম। কিন্তু কুমিল্লার ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি এদিনও। ২১ রানের মধ্যেই ফিরে যান দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাস। দুজনের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। সোহাগ গাজীর বলে এলবিডব্লিউ ইমরুল (৫), রানআউটে কাটা পড়েছেন লিটন (৪)। দ্রুত দুই ওপেনারকে হারানোর পর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন আহমেদ শেহজাদ ও মারলন স্যামুয়েলস। এই দুজনের ফিফটিতেই শেষ পর্যন্ত ১২২ করতে পারে কুমিল্লা। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে শেহজাদ ৪৫ বলে ৪ চার ও এক ছক্কায় করেন ৫২। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া স্যামুয়েলস ৩৬ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ৫২।২৭ রানে ২ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার রুবেল হোসেন। এ ছাড়া সোহাগ গাজী ও আনোয়ার আলী নেন একটি করে উইকেট।ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন রংপুর রাইডার্সের উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ।

Comments

Comments!

 মাশরাফিদের পাঁচে পাঁচ হারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মাশরাফিদের পাঁচে পাঁচ হার

Friday, November 18, 2016 10:31 pm | আপডেটঃ November 18, 2016 10:45 PM
0

আরেকটি ম্যাচ, আরেকটি হারের হতাশা। এবারের বিপিএলে হারের বৃত্ত থেকে যে বেরোতেই পারছে না কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

গতবারের চ্যাম্পিয়ন কুমিল্লা টানা পঞ্চম ম্যাচ হেরেছে। মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দলটিকে শুক্রবার ৯ উইকেটে হারিয়েছে রংপুর রাইডার্স।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুক্রবার দিনের দ্বিতীয় এই ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১২২ রান করে কুমিল্লা। জবাবে কেবল সৌম্য সরকারের উইকেট হারিয়ে ১৮ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় রংপুর।

এই বিপিএল এখন পর্যন্ত একমাত্র কুমিল্লাই জয়ের মুখ দেখল না। রংপুর পঞ্চম ম্যাচে পেল চতুর্থ জয়।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে রংপুরের শুরুটা হয় উড়ন্ত।  দুই ওপেনার মোহাম্মদ শাহজাদ ও সৌম্য সরকার মিলে ২ ওভারে বিনা উইকেটে তোলেন ২৪ রান। তবে সৌম্য এদিনও ইনিংস বড় করতে পারেননি। তাকে ফিরিয়ে ২৯ রানের জুটি ভাঙেন মাশরাফি। ১৫ বলে ২ চার ও এক ছক্কায় সৌম্য করেন ২২।

এরপর অবশ্য আর উইকেট হারাতে হয়নি রংপুরকে। মোহাম্মদ মিথুনের সঙ্গে শাহজাদের ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে ১৮ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে তারা।

ব্যক্তিগত ৪৫ রান থেকে ছক্কা হাঁকিয়ে জয়সূচক রান নেওয়ার পাশাপাশি ফিফটি পূর্ণ করেন শাহজাদ। আফগান ব্যাটসম্যান ৪৯ বলে ২ চার ও ৩ ছক্কায় ৫১ রানে অপরাজিত থাকেন। ৩৯ বলে ৩ ছক্কা ও এক চারে ৪৫ রানে অপরাজিত ছিলেন মিথুন।

এর আগে টস জিতে কুমিল্লাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন রংপুর রাইডার্স অধিনায়ক নাঈম ইসলাম। কিন্তু কুমিল্লার ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি এদিনও। ২১ রানের মধ্যেই ফিরে যান দুই ওপেনার ইমরুল কায়েস ও লিটন দাস। দুজনের কেউই দুই অঙ্ক ছুঁতে পারেননি। সোহাগ গাজীর বলে এলবিডব্লিউ ইমরুল (৫), রানআউটে কাটা পড়েছেন লিটন (৪)।

দ্রুত দুই ওপেনারকে হারানোর পর তৃতীয় উইকেটে জুটি বাঁধেন আহমেদ শেহজাদ ও মারলন স্যামুয়েলস। এই দুজনের ফিফটিতেই শেষ পর্যন্ত ১২২ করতে পারে কুমিল্লা। তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে শেহজাদ ৪৫ বলে ৪ চার ও এক ছক্কায় করেন ৫২। চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া স্যামুয়েলস ৩৬ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ৫২।২৭ রানে ২ উইকেট নিয়ে রংপুরের সেরা বোলার রুবেল হোসেন। এ ছাড়া সোহাগ গাজী ও আনোয়ার আলী নেন একটি করে উইকেট।ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন রংপুর রাইডার্সের উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X