রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, June 11, 2017 10:06 am
A- A A+ Print

মাশরাফিরা গাইছেন, ‘আমরা করব জয় একদিন!’

photo-1497120651

কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের দারুণ এক জয় দিয়ে সেমিফাইনালে যাওয়ার আশা টিকিয়ে রেখেছিল বাংলাদেশ। শেষ চারের টিকেটটা নিশ্চিত করার জন্য দরকার ছিল শুধু ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের জয়। সেটাও হয়ে যাওয়ার পর বাংলাদেশ মেতে উঠেছে সত্যিকারের বিজয় উল্লাসে। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচটি শেষ হওয়ার পরই মাশরাফি-সাকিব-মুশফিকরা মেতে উঠেছেন প্রথমবারের মতো আইসিসির কোনো প্রতিযোগিতার সেমিফাইনালে ওঠার উল্লাসে। সমস্বরে গেয়েছেন, ‘আমরা করব জয়।’ কার্ডিফে নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ উল্লাস করেছিল ঠিকই; কিন্তু সেটা যেন পূর্ণতা পায়নি। কিসের যেন ঘাটতি ছিল। সেটা আজ দূর করে দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ৪০ রানের জয় দিয়ে চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় করে দিয়েছে ২০১৫ সালের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়াকে। ফলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। সেই খবরটা আসামাত্রই বাংলাদেশের ক্রিকেটাররা মেতে উঠেছেন সেমিফাইনালে ওঠার আনন্দ উদযাপনে। সবাই গোল হয়ে দাঁড়িয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে গেয়েছেন ‘আমরা করব জয়, একদিন’ গানটা। গানের শেষে মুশফিক বিশেষভাবে উল্লেখ করেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের নায়কদের। প্রথমেই তিনি নিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকতের নাম। নিউজিল্যান্ডের ইনিংসের শেষ পর্যায়ে তিন উইকেট নিয়ে তরুণ এই স্পিনারই স্লথ করে দিয়েছিলেন কিউইদের রানের চাকা। মুশফিক এরপর স্মরণ করেছেন সব বোলারকে। আর শেষে নিয়েছেন সাকিব ও মাহমুদউল্লাহর নাম, যাঁদের রেকর্ডগড়া জুটিতে ভর করে বাংলাদেশ পেয়েছিল ৫ উইকেটের অসাধারণ এক জয়। ফেসবুকে মাশরাফি বাহিনীর এই আনন্দে মেতে ওঠার ভিডিওটি শেয়ার করেছেন তাসকিন আহমেদ। চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে, তা জানার জন্য অবশ্য অপেক্ষা করতে হবে ‘বি’ গ্রুপের বাকি দুটি ম্যাচ শেষ হওয়া পর্যন্ত। আগামীকাল একে অপরের মুখোমুখি হবে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষ দুই দল দক্ষিণ আফ্রিকা ও ভারত। জয়ী দল চলে যাবে সেমিফাইনালে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এই ম্যাচের জয়ী দল পেয়ে যাবে শেষ চারের টিকেট।

Comments

Comments!

 মাশরাফিরা গাইছেন, ‘আমরা করব জয় একদিন!’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মাশরাফিরা গাইছেন, ‘আমরা করব জয় একদিন!’

Sunday, June 11, 2017 10:06 am
photo-1497120651

কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের দারুণ এক জয় দিয়ে সেমিফাইনালে যাওয়ার আশা টিকিয়ে রেখেছিল বাংলাদেশ। শেষ চারের টিকেটটা নিশ্চিত করার জন্য দরকার ছিল শুধু ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের জয়। সেটাও হয়ে যাওয়ার পর বাংলাদেশ মেতে উঠেছে সত্যিকারের বিজয় উল্লাসে। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচটি শেষ হওয়ার পরই মাশরাফি-সাকিব-মুশফিকরা মেতে উঠেছেন প্রথমবারের মতো আইসিসির কোনো প্রতিযোগিতার সেমিফাইনালে ওঠার উল্লাসে। সমস্বরে গেয়েছেন, ‘আমরা করব জয়।’

কার্ডিফে নিউজিল্যান্ডকে হারিয়ে বাংলাদেশ উল্লাস করেছিল ঠিকই; কিন্তু সেটা যেন পূর্ণতা পায়নি। কিসের যেন ঘাটতি ছিল। সেটা আজ দূর করে দিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ৪০ রানের জয় দিয়ে চ্যাম্পিয়নস ট্রফি থেকে বিদায় করে দিয়েছে ২০১৫ সালের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়াকে। ফলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের। সেই খবরটা আসামাত্রই বাংলাদেশের ক্রিকেটাররা মেতে উঠেছেন সেমিফাইনালে ওঠার আনন্দ উদযাপনে। সবাই গোল হয়ে দাঁড়িয়ে, কাঁধে কাঁধ মিলিয়ে গেয়েছেন ‘আমরা করব জয়, একদিন’ গানটা।

গানের শেষে মুশফিক বিশেষভাবে উল্লেখ করেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের নায়কদের। প্রথমেই তিনি নিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকতের নাম। নিউজিল্যান্ডের ইনিংসের শেষ পর্যায়ে তিন উইকেট নিয়ে তরুণ এই স্পিনারই স্লথ করে দিয়েছিলেন কিউইদের রানের চাকা। মুশফিক এরপর স্মরণ করেছেন সব বোলারকে। আর শেষে নিয়েছেন সাকিব ও মাহমুদউল্লাহর নাম, যাঁদের রেকর্ডগড়া জুটিতে ভর করে বাংলাদেশ পেয়েছিল ৫ উইকেটের অসাধারণ এক জয়। ফেসবুকে মাশরাফি বাহিনীর এই আনন্দে মেতে ওঠার ভিডিওটি শেয়ার করেছেন তাসকিন আহমেদ।

চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে, তা জানার জন্য অবশ্য অপেক্ষা করতে হবে ‘বি’ গ্রুপের বাকি দুটি ম্যাচ শেষ হওয়া পর্যন্ত।

আগামীকাল একে অপরের মুখোমুখি হবে ওয়ানডে র‍্যাংকিংয়ের শীর্ষ দুই দল দক্ষিণ আফ্রিকা ও ভারত। জয়ী দল চলে যাবে সেমিফাইনালে। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে খেলবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এই ম্যাচের জয়ী দল পেয়ে যাবে শেষ চারের টিকেট।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X