রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 9, 2017 2:45 pm
A- A A+ Print

মায়ানমারের রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধের কার্যকর উদ্যোগ নিন : সরকারকে রিজভী

11

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে জোরালো কূটনৈতিক তৎপরতা না থাকায় সরকারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘জনগণের শক্তি নিয়ে নয়, পরের শক্তি নিয়ে এ সরকার ক্ষমতায় আছে’ । শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে  মায়ানমারের রোহিঙ্গাদের ওপর বর্বর হামলার প্রতিবাদে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, যদি জনগণের ভোটে নির্বাচিত জবাবদিহিতামূলক গণতান্ত্রিক সরকার আজ দেশে ক্ষমতায় থাকত তাহলে ব্যাপক উদ্যোগ নিয়ে বিশ্ব সম্প্রদায়কে সাথে নিয়ে মায়ানমারের রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধের কার্যকর উদ্যোগ নেয়া সম্ভব ছিল।’ সরকারের পররাষ্ট্রনীতির কড়া সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘আওয়ামী সরকারের একটা চরিত্র আছে। নিজের দেশের সমালোচকদের তারা রক্তাক্ত করবে, গুম করবে, অপহরণ করবে কিন্তু অন্য কোন দেশ থেকে যদি তাদের উপর আঘাত করে তখন তারা নতজানু। পররাষ্ট্রমন্ত্রী নিশ্চুপ হয়ে বসে আছেন। কোন তৎপরতা নেই। তুরস্ক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও মালদ্বীপের মত ক্ষুদ্র দেশ মায়ানমারের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করেছে। অথচ আমাদের সরকার প্রধানের কোন বক্তব্য নেই। সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ও আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনের অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, ড্যাবের মহাসচিব ডা. এ জেডএম জাহিদ প্রমুখ।
 

Comments

Comments!

 মায়ানমারের রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধের কার্যকর উদ্যোগ নিন : সরকারকে রিজভীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মায়ানমারের রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধের কার্যকর উদ্যোগ নিন : সরকারকে রিজভী

Saturday, September 9, 2017 2:45 pm
11

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে জোরালো কূটনৈতিক তৎপরতা না থাকায় সরকারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘জনগণের শক্তি নিয়ে নয়, পরের শক্তি নিয়ে এ সরকার ক্ষমতায় আছে’ ।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে  মায়ানমারের রোহিঙ্গাদের ওপর বর্বর হামলার প্রতিবাদে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যদি জনগণের ভোটে নির্বাচিত জবাবদিহিতামূলক গণতান্ত্রিক সরকার আজ দেশে ক্ষমতায় থাকত তাহলে ব্যাপক উদ্যোগ নিয়ে বিশ্ব সম্প্রদায়কে সাথে নিয়ে মায়ানমারের রোহিঙ্গা মুসলিম নিধন বন্ধের কার্যকর উদ্যোগ নেয়া সম্ভব ছিল।’

সরকারের পররাষ্ট্রনীতির কড়া সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, ‘আওয়ামী সরকারের একটা চরিত্র আছে। নিজের দেশের সমালোচকদের তারা রক্তাক্ত করবে, গুম করবে, অপহরণ করবে কিন্তু অন্য কোন দেশ থেকে যদি তাদের উপর আঘাত করে তখন তারা নতজানু। পররাষ্ট্রমন্ত্রী নিশ্চুপ হয়ে বসে আছেন। কোন তৎপরতা নেই। তুরস্ক, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও মালদ্বীপের মত ক্ষুদ্র দেশ মায়ানমারের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করেছে। অথচ আমাদের সরকার প্রধানের কোন বক্তব্য নেই।

সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক ও আমারদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনের অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি শওকত মাহমুদ, ড্যাবের মহাসচিব ডা. এ জেডএম জাহিদ প্রমুখ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X