রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 2, 2016 5:24 pm
A- A A+ Print

মিরাজকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

158296_1

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের পরিবারকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বিষয়ে খুলনা জেলা প্রশাসককে ইতোমধ্যে নির্দেশও দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানা গেছে। বিষয়টি সম্পর্কে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা পৌঁছে দেওয়া হয়েছে খুলনার জেলা প্রশাসকের কাছে। সরকার প্রধানের মুখ্য সচিব আবুল কালাম আজাদ তথ্যটি নিশ্চিত করেছেন। সচিব আবুল কালাম আজাদ জানান, মিরাজের পরিবারকে বাড়ি তৈরি করে দেয়ার জন্য উপযুক্ত স্থান খুঁজে বের করতে স্থানীয় জেলা প্রশাসনকে দ্রুত উদ্যোগ নিতে বলা হয়েছে। ঘরের মাঠে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নেতৃত্ব দেওয়া মিরাজ যুব বিশ্বকাপের সেরা খেলোয়াড় হয়ে যখন নিজ শহর খুলনায় ফিরেছিলেন, তখনই তাকে দেখতে ভক্ত-সমর্থকদের ঢল নেমেছিল। ইংল্যান্ড সিরিজে ঐতিহাসিক টেস্ট জয়ের নায়ক বনে যাওয়ার পর তিনি সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হন। মিরাজের পরিবার থাকেন খুলনার খালিশপুরের ছোট্ট এক কুটিরে। জাতীয় দল তারকার ছোট্ট উঠোনের পরিসরও মানুষের ভিড় ঠাঁই দেওয়ার মত পর্যাপ্ত নয়। মিরাজের বাবা জালাল তালুকদার কিছুদিন আগেও গাড়িচালক হিসেবে জীবিকা নির্বাহ করতেন। অসুস্থতার তিনি অবশ্য সেই পেশা ছেড়েছেন। কিন্তু গ্রামের টিনচালা বাড়িটি ছেড়ে সাজানো গোছানো কোনো ফ্লাটে নিবাস গড়ার সামর্থ্য করে উঠতে পারেননি এখনো। ছোট্ট কুটিরে উৎসুক মানুষকে আতিথেয়তা দিয়ে কুলিয়ে উঠতে পারছেন না তাই। সেটিই নজরে এসেছে ক্রীড়ামোদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এরপরই জাতীয় সম্পদের পরিবারকে যথাযোগ্য স্থানে আবাসন দিতে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

Comments

Comments!

 মিরাজকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মিরাজকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

Wednesday, November 2, 2016 5:24 pm
158296_1

বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের পরিবারকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ বিষয়ে খুলনা জেলা প্রশাসককে ইতোমধ্যে নির্দেশও দেয়া হয়েছে। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ তথ্য জানা গেছে।

বিষয়টি সম্পর্কে বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা পৌঁছে দেওয়া হয়েছে খুলনার জেলা প্রশাসকের কাছে। সরকার প্রধানের মুখ্য সচিব আবুল কালাম আজাদ তথ্যটি নিশ্চিত করেছেন।

সচিব আবুল কালাম আজাদ জানান, মিরাজের পরিবারকে বাড়ি তৈরি করে দেয়ার জন্য উপযুক্ত স্থান খুঁজে বের করতে স্থানীয় জেলা প্রশাসনকে দ্রুত উদ্যোগ নিতে বলা হয়েছে।

ঘরের মাঠে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নেতৃত্ব দেওয়া মিরাজ যুব বিশ্বকাপের সেরা খেলোয়াড় হয়ে যখন নিজ শহর খুলনায় ফিরেছিলেন, তখনই তাকে দেখতে ভক্ত-সমর্থকদের ঢল নেমেছিল। ইংল্যান্ড সিরিজে ঐতিহাসিক টেস্ট জয়ের নায়ক বনে যাওয়ার পর তিনি সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হন।

মিরাজের পরিবার থাকেন খুলনার খালিশপুরের ছোট্ট এক কুটিরে। জাতীয় দল তারকার ছোট্ট উঠোনের পরিসরও মানুষের ভিড় ঠাঁই দেওয়ার মত পর্যাপ্ত নয়।

মিরাজের বাবা জালাল তালুকদার কিছুদিন আগেও গাড়িচালক হিসেবে জীবিকা নির্বাহ করতেন। অসুস্থতার তিনি অবশ্য সেই পেশা ছেড়েছেন। কিন্তু গ্রামের টিনচালা বাড়িটি ছেড়ে সাজানো গোছানো কোনো ফ্লাটে নিবাস গড়ার সামর্থ্য করে উঠতে পারেননি এখনো। ছোট্ট কুটিরে উৎসুক মানুষকে আতিথেয়তা দিয়ে কুলিয়ে উঠতে পারছেন না তাই। সেটিই নজরে এসেছে ক্রীড়ামোদী প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এরপরই জাতীয় সম্পদের পরিবারকে যথাযোগ্য স্থানে আবাসন দিতে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দিয়েছেন তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X