রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, October 4, 2017 9:34 am
A- A A+ Print

‘মিস বাংলাদেশ’ সাথীর ক্ষোভ

8

সম্প্রতি অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর একটি তথ্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ১৯৯৫ সালে ‘মিস বাংলাদেশ’ বিজয়ী এবং একই বছর মিস ওয়ার্ল্ড-এ অংশ নেয়া সুন্দরী সাথী। তিনি তার ফেসবুক ওয়ালে একটি পোস্টের মাধ্যমে জানান, এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নেয়া হচ্ছে বলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজকরা যে তথ্য দিয়েছেন তা ভুল। ১৯৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের মেয়ে আনিকা তাহের প্রথম অংশগ্রহণ করেন। তবে সেটি লন্ডনে ‘মিস ব্যাঙ্গলি’ হিসেবে জয়লাভ করে তাকে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে হয়েছিল। সাথী আরো জানান, বাংলাদেশ থেকে ‘মিস বাংলাদেশ’ হয়ে তিনিই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ১৯৯৫ সালে বাংলাদেশে অনেক তরুণীর মধ্যে ‘মিস বাংলাদেশ’ খেতাব জয়লাভ করেছিলেন সাথী বিলকিস ইয়াসমিন। সেই সময় ‘মিস বাংলাদেশ’কে নিয়ে জাতীয় সংসদেও আলোচনা হয়েছিল। বিভিন্ন জাতীয় দৈনিক এবং বিটিভিতে সাথীকে নিয়ে বিশেষ প্রতিবেদনও প্রচার হয়। কিন্তু  গেল ২৯শে সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’কে বাংলাদেশের প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ বলা হচ্ছে, যার তীব্র প্রতিবাদ করেছেন চিত্রনায়িকা সাথী। তিনি বলেন, বিষয়টি প্রথম যখন কানে আসে তখন থেকেই এ নিয়ে আমার মন খারাপ হয়। একারণেই মন খারাপ হয়, আমরা অতীতের অনেক কিছু ভুলে যাই। কিন্তু কেন। বাংলাদেশে লিংক প্রমোশনের সার্বিক তত্ত্বাবধানে প্রথম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় আমাকে পাঠানো হয়। সেই সময় আমার সাক্ষাৎকার নিয়েছিলেন অমিতাভ বচ্চন। আমাকে দেখে ভীষণ প্রশংসা করেছিলেন ঐশ্বরিয়া রাই। সৌভাগ্য হয়েছিল মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নেলসন ম্যান্ডেলার সঙ্গে দেখা হওয়ার। সেইসব স্মৃতি মনে হলেও ভীষণ ভালোলাগা ছুঁয়ে যায় মনে এখনো, সেইসব মুহূর্ত জীবনে এসেছিল আমার ভাবলেই শিহরিত হই আমি। ‘মিস বাংলাদেশ’ হওয়ার পর তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র এহতেশাম ও হর পাটনায়েক নির্দেশিত ‘পরদেশী বাবু’। এতে তার বিপরীতে ছিলেন সিদ্ধার্থ। এরপর তিনি কাজী হায়াতের ‘আব্বাজান’, দেলোয়ার জাহান ঝন্টু’র ‘বীর সৈনিক’, হারুনুজ্জামানের ‘অন্যায়ের প্রতিশোধ’, পিএ কাজলের ‘বড় মালিক’ এবং এনামুল করিম নির্ঝরের ‘আহা’ চলচ্চিত্রে অভিনয় করেন। ‘বীর সৈনিক’ চলচ্চিত্রে তিনি অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ‘আহা’র পর সাথীকে চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি। চাষী নজরুল ইসলামের নির্দেশনায় এ অভিনেত্রী অমিত হাসানের সঙ্গে ‘ভালোবাসার ছোঁয়া’ টেলিফিল্মেও অভিনয় করেছিলেন।

Comments

Comments!

 ‘মিস বাংলাদেশ’ সাথীর ক্ষোভAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘মিস বাংলাদেশ’ সাথীর ক্ষোভ

Wednesday, October 4, 2017 9:34 am
8

সম্প্রতি অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর একটি তথ্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ১৯৯৫ সালে ‘মিস বাংলাদেশ’ বিজয়ী এবং একই বছর মিস ওয়ার্ল্ড-এ অংশ নেয়া সুন্দরী সাথী। তিনি তার ফেসবুক ওয়ালে একটি পোস্টের মাধ্যমে জানান, এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশ থেকে অংশ নেয়া হচ্ছে বলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজকরা যে তথ্য দিয়েছেন তা ভুল। ১৯৯৪ সালে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় বাংলাদেশের মেয়ে আনিকা তাহের প্রথম অংশগ্রহণ করেন। তবে সেটি লন্ডনে ‘মিস ব্যাঙ্গলি’ হিসেবে জয়লাভ করে তাকে ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিতে হয়েছিল। সাথী আরো জানান, বাংলাদেশ থেকে ‘মিস বাংলাদেশ’ হয়ে তিনিই প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ১৯৯৫ সালে বাংলাদেশে অনেক তরুণীর মধ্যে ‘মিস বাংলাদেশ’ খেতাব জয়লাভ করেছিলেন সাথী বিলকিস ইয়াসমিন। সেই সময় ‘মিস বাংলাদেশ’কে নিয়ে জাতীয় সংসদেও আলোচনা হয়েছিল। বিভিন্ন জাতীয় দৈনিক এবং বিটিভিতে সাথীকে নিয়ে বিশেষ প্রতিবেদনও প্রচার হয়। কিন্তু  গেল ২৯শে সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’কে বাংলাদেশের প্রথম ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতায় অংশগ্রহণ বলা হচ্ছে, যার তীব্র প্রতিবাদ করেছেন চিত্রনায়িকা সাথী। তিনি বলেন, বিষয়টি প্রথম যখন কানে আসে তখন থেকেই এ নিয়ে আমার মন খারাপ হয়। একারণেই মন খারাপ হয়, আমরা অতীতের অনেক কিছু ভুলে যাই।
কিন্তু কেন। বাংলাদেশে লিংক প্রমোশনের সার্বিক তত্ত্বাবধানে প্রথম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় আমাকে পাঠানো হয়। সেই সময় আমার সাক্ষাৎকার নিয়েছিলেন অমিতাভ বচ্চন। আমাকে দেখে ভীষণ প্রশংসা করেছিলেন ঐশ্বরিয়া রাই। সৌভাগ্য হয়েছিল মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় অংশগ্রহণ করে নেলসন ম্যান্ডেলার সঙ্গে দেখা হওয়ার। সেইসব স্মৃতি মনে হলেও ভীষণ ভালোলাগা ছুঁয়ে যায় মনে এখনো, সেইসব মুহূর্ত জীবনে এসেছিল আমার ভাবলেই শিহরিত হই আমি।
‘মিস বাংলাদেশ’ হওয়ার পর তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র এহতেশাম ও হর পাটনায়েক নির্দেশিত ‘পরদেশী বাবু’। এতে তার বিপরীতে ছিলেন সিদ্ধার্থ। এরপর তিনি কাজী হায়াতের ‘আব্বাজান’, দেলোয়ার জাহান ঝন্টু’র ‘বীর সৈনিক’, হারুনুজ্জামানের ‘অন্যায়ের প্রতিশোধ’, পিএ কাজলের ‘বড় মালিক’ এবং এনামুল করিম নির্ঝরের ‘আহা’ চলচ্চিত্রে অভিনয় করেন। ‘বীর সৈনিক’ চলচ্চিত্রে তিনি অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ‘আহা’র পর সাথীকে চলচ্চিত্রে অভিনয়ে দেখা যায়নি। চাষী নজরুল ইসলামের নির্দেশনায় এ অভিনেত্রী অমিত হাসানের সঙ্গে ‘ভালোবাসার ছোঁয়া’ টেলিফিল্মেও অভিনয় করেছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X