সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 4, 2016 9:06 am
A- A A+ Print

মীর কাশেম আলীর কবর জিয়ারতে মানুষের ঢল

240671_1

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর কবর জিয়ারতে আজ ভোর থেকে হাজার হাজার মানুষের ঢল নামে। কবর জিয়ারতে অংশগ্রহণ করেন বিভিন্ন বয়সের মানুষ। এ সময় মীর কাশেমের রূহের মাগফিরাত কামনায় মোনাজাত করেন তারা। মোনাজাতে অনেককেই আবেগাপ্লুত হতেও দেখা যায়। এর আগে রোববার রাত ৩:২০ মিনিটে পরিবারের সদস্যদের উপস্থিতিতে জানাযা শেষে লাশ দাফন করা হয়। মীর কাসেমের জানাযায় অংশ নেন শতাধিক লোক । এর মধ্যে ৪১ জনই তার পরিবারের সদস্য, আর ৪জন কবর খোঁড়ার কাজ শেষে জানাযায় অংশ নেন। এছাড়া এলাকার কোন মানুষ কে জানাজায় অংশগ্রহণ করতে দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চালা গ্রামে মীর কাসেম আলীর নিজ গ্রামের বাড়ির মসজিদের পাশে তাকে দাফন করা হয়েছে। এসময় চালা গ্রামে মীর কাসেমের প্রতিষ্ঠিত মসজিদ প্রাঙ্গণসহ আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় মীর কাসেমের মরদেহ বের করা হয় কাশিমপুর কারাগার থেকে। রাত তিনটা নাগাদ মানিকগঞ্জের চালা গ্রামে গিয়ে পৌঁছায় তার মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্স। এর আগে শনিবার রাত সাড়ে ১০টার দিকে কাশিমপুর কারাগারে মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করা হয় বলে সাংবাদিকদের জানান জ্যেষ্ঠ জেল সুপার প্রশান্ত কুমার বণিক। ১০ মিনিট পর অর্থাৎ রাত ১০টা ৪০ মিনিটের দিকে মীর কাসেম আলীর দেহ ফাঁসির মঞ্চ থেকে নামানো হয়।  

Comments

Comments!

 মীর কাশেম আলীর কবর জিয়ারতে মানুষের ঢলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মীর কাশেম আলীর কবর জিয়ারতে মানুষের ঢল

Sunday, September 4, 2016 9:06 am
240671_1

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াতে ইসলামীর নির্বাহী পরিষদ সদস্য মীর কাসেম আলীর কবর জিয়ারতে আজ ভোর থেকে হাজার হাজার মানুষের ঢল নামে।

কবর জিয়ারতে অংশগ্রহণ করেন বিভিন্ন বয়সের মানুষ। এ সময় মীর কাশেমের রূহের মাগফিরাত কামনায় মোনাজাত করেন তারা। মোনাজাতে অনেককেই আবেগাপ্লুত হতেও দেখা যায়।

এর আগে রোববার রাত ৩:২০ মিনিটে পরিবারের সদস্যদের উপস্থিতিতে জানাযা শেষে লাশ দাফন করা হয়। মীর কাসেমের জানাযায় অংশ নেন শতাধিক লোক । এর মধ্যে ৪১ জনই তার পরিবারের সদস্য, আর ৪জন কবর খোঁড়ার কাজ শেষে জানাযায় অংশ নেন। এছাড়া এলাকার কোন মানুষ কে জানাজায় অংশগ্রহণ করতে দেয়া হয়নি বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার চালা গ্রামে মীর কাসেম আলীর নিজ গ্রামের বাড়ির মসজিদের পাশে তাকে দাফন করা হয়েছে। এসময় চালা গ্রামে মীর কাসেমের প্রতিষ্ঠিত মসজিদ প্রাঙ্গণসহ আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

শনিবার দিবাগত রাত সাড়ে ১২টায় মীর কাসেমের মরদেহ বের করা হয় কাশিমপুর কারাগার থেকে। রাত তিনটা নাগাদ মানিকগঞ্জের চালা গ্রামে গিয়ে পৌঁছায় তার মরদেহ বহনকারী অ্যাম্বুলেন্স।

এর আগে শনিবার রাত সাড়ে ১০টার দিকে কাশিমপুর কারাগারে মীর কাসেম আলীর ফাঁসি কার্যকর করা হয় বলে সাংবাদিকদের জানান জ্যেষ্ঠ জেল সুপার প্রশান্ত কুমার বণিক। ১০ মিনিট পর অর্থাৎ রাত ১০টা ৪০ মিনিটের দিকে মীর কাসেম আলীর দেহ ফাঁসির মঞ্চ থেকে নামানো হয়।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X