শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 3, 2016 5:38 pm
A- A A+ Print

মুগাবের কৌতুক ‘আমি মরে গিয়েছিলাম, আবার বেঁচে উঠেছি’

6

আবার এক নতুন কৌতুক করে সবার নজর কাড়লেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। তার স্বাস্থ্য সম্পর্কে মানুষের নানা প্রশ্ন ও গুঞ্জনের জবাব দিতে গিয়ে তিনি এ কথা বলেন।বিবিসি অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।মুগাবের বয়স এখন ৯২ বছর। তার বয়সি কোনো প্রেসিডেন্ট পৃথিবীতে দ্বিতীয়জন আর নেই। প্রায়ই তিনি অসুস্থ হয়ে পড়েন।শনিবার মুগাবে হারারে বিমানবন্দরে অবতরণ করেন। তাকে খুব উৎফুল্ল দেখাচ্ছি। মনে হচ্ছিল, তার বিজয়ীর বেশে দেশে প্রত্যাবর্তন করেছেন।মুগাবেকে বহনকারী বিমানের ফ্লাইট ডেটা থেকে মনে হয়, তিনি পূর্ব এশিয়ার কোনো দেশ থেকে এসেছেন। কিন্তু তা নয়, তিনি এসেছেন না কি দুবাই থেকে। মুগাবে জানিয়েছেন, পারিবারিক কাজে তিনি সেখানে গিয়েছিলেন। মে মাসে মুগাবের স্ত্রীর গ্রেস মুগাবে বলেছিলেন, কবর থেকেও তিনি (মুগাবে) শাসন করবেন। এ নিয়ে বিশ্বজুড়ে দারুণ সাড়া পড়েছিল। মুগাবে ও তার স্ত্রী এ ধরনের কৌতুক করে সংবাদে উঠে আসেন। ফ্লাইট ডেটা এবং যেসব কথা লোকমুখে শোনা যাচ্ছে, তা থেকে ধারণা করা যায়, তিনি খুবই অসুস্থ হওয়ায় চিকিৎসার জন্য দুবাইয়ে গিয়েছিলেন অথবা এ ধরনের কিছু। এদিকে মুগাবের অসুস্থতা এবং দেশে না থাকার সময়ে দি সাউদার্ন ডেইলির ওয়েবসাইটে বলা হয়, ‘মুগাবে স্ট্রক করে ভুগছেন এবং এখন থেকে এমনানগাগওয়া অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট। শনিবার হারারে বিমানবন্দরে পৌঁছানোর পর তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, পারিবারিক কাজে আমি দুবাই গিয়েছিলাম। এরপর তিনি বলেন, হ্যাঁ, আমি মরে গিয়েছিলাম, এটি সত্যি। এখন আমার পুনরুত্থান হয়েছে, যা সব সময়ই আমার ক্ষেত্রে হয়। আমি দেখে ফিরে এসেছি, ফলে আমি জীবিত।

Comments

Comments!

 মুগাবের কৌতুক ‘আমি মরে গিয়েছিলাম, আবার বেঁচে উঠেছি’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মুগাবের কৌতুক ‘আমি মরে গিয়েছিলাম, আবার বেঁচে উঠেছি’

Saturday, September 3, 2016 5:38 pm
6

আবার এক নতুন কৌতুক করে সবার নজর কাড়লেন জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবে। তার স্বাস্থ্য সম্পর্কে মানুষের নানা প্রশ্ন ও গুঞ্জনের জবাব দিতে গিয়ে তিনি এ কথা বলেন।বিবিসি অনলাইনের এক খবরে শনিবার এ তথ্য জানানো হয়েছে।মুগাবের বয়স এখন ৯২ বছর। তার বয়সি কোনো প্রেসিডেন্ট পৃথিবীতে দ্বিতীয়জন আর নেই। প্রায়ই তিনি অসুস্থ হয়ে পড়েন।শনিবার মুগাবে হারারে বিমানবন্দরে অবতরণ করেন। তাকে খুব উৎফুল্ল দেখাচ্ছি। মনে হচ্ছিল, তার বিজয়ীর বেশে দেশে প্রত্যাবর্তন করেছেন।মুগাবেকে বহনকারী বিমানের ফ্লাইট ডেটা থেকে মনে হয়, তিনি পূর্ব এশিয়ার কোনো দেশ থেকে এসেছেন। কিন্তু তা নয়, তিনি এসেছেন না কি দুবাই থেকে। মুগাবে জানিয়েছেন, পারিবারিক কাজে তিনি সেখানে গিয়েছিলেন।

মে মাসে মুগাবের স্ত্রীর গ্রেস মুগাবে বলেছিলেন, কবর থেকেও তিনি (মুগাবে) শাসন করবেন। এ নিয়ে বিশ্বজুড়ে দারুণ সাড়া পড়েছিল। মুগাবে ও তার স্ত্রী এ ধরনের কৌতুক করে সংবাদে উঠে আসেন।

ফ্লাইট ডেটা এবং যেসব কথা লোকমুখে শোনা যাচ্ছে, তা থেকে ধারণা করা যায়, তিনি খুবই অসুস্থ হওয়ায় চিকিৎসার জন্য দুবাইয়ে গিয়েছিলেন অথবা এ ধরনের কিছু।

এদিকে মুগাবের অসুস্থতা এবং দেশে না থাকার সময়ে দি সাউদার্ন ডেইলির ওয়েবসাইটে বলা হয়, ‘মুগাবে স্ট্রক করে ভুগছেন এবং এখন থেকে এমনানগাগওয়া অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট।

শনিবার হারারে বিমানবন্দরে পৌঁছানোর পর তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, পারিবারিক কাজে আমি দুবাই গিয়েছিলাম। এরপর তিনি বলেন, হ্যাঁ, আমি মরে গিয়েছিলাম, এটি সত্যি। এখন আমার পুনরুত্থান হয়েছে, যা সব সময়ই আমার ক্ষেত্রে হয়। আমি দেখে ফিরে এসেছি, ফলে আমি জীবিত।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X