সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:২৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 4, 2016 9:14 pm
A- A A+ Print

মুজিব কোট পরে বিএনপির রাজনীতিতে অভিষেক

89

বিএনপির সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক হুমায়ুন কবির। কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ এই পদ পেয়ে তিনি একটি অনুষ্ঠানে ঐতিহ্যবাহী মুজিব কোট পরে তার রাজনীতির অভিষেক ঘটিয়েছেন বলে উল্লেখ করেন। ৩০ সেপ্টেম্বর নর্থ লন্ডনের একটি কমিউনিটি সেন্টারে লন্ডন বিএনপির উপদেষ্টা শায়েস্ত চৌধুরী কুদ্দুসের ছেলের বিয়েতে তিনি এই মুজিব কোট পরে অংশগ্রহণ করেন। এসময়ে তার পাশে অবস্থান করা বিএনপির অন্যান্য নেতাদের কাছে স্বগতোক্তি করে বলেন, আমি আজ মুজিব কোট পরেই আমার রাজনৈতিক জীবনের শুভ সূচনা করছি। তার এই স্বীকারোক্তিতে উপস্থিত নেতাকর্মীরা বিব্রত হলেও সাহস করে প্রতিবাদ করতে পারেননি। কারণ হিসেবে নেতাকর্মীরা জানান, লন্ডনে চিকিৎসাধীন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং জিয়া পরিবারের জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানের উপদেষ্টার দায়িত্ব পালন করছেন তিনি। বিএনপির কেন্দ্রীয় রাজনীতিতে হুমায়ুন নতুন হলেও লন্ডনে পার করেছেন আট বছর। এত অল্প সময়ে বিএনপির মতো একটি বড় দলে কেন্দ্রীয় কমিটিতে স্থান করে নেয়া অবশ্যই ক্ষমতার বিষয়। যা তার রয়েছে। এসময়ে হুমায়ুন কবিরের পাশে যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশাসহ আরো অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিয়ের ওই অনুষ্ঠানে তারেক রহমানসহ তার স্ত্রী জোবায়দা রহমানও উপস্থিত ছিলেন। এদিকে লন্ডন বিএনপি থেকে একাধিক নেতা বিএনপির বেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেও গুরুত্ব কমেছে লন্ডন বিএনপিতে। আর এ কারণে ৩১ আগস্ট বুধবার পূর্ব লন্ডনের দ্যা রয়েল রিজেন্সি অডিটোরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত আলোচনা সভার মঞ্চে স্থান পাননি নতুন পদধারী নেতৃবৃন্দ। এমনকি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত তারেক রহমানও কাউকে মঞ্চে আমন্ত্রণ করেননি। আলোচনা সভায় উপস্থিত নেতাকর্মীরা জানান, বিএনপির নতুন কেন্দ্রীয় কমিটিতে হুমায়ুন কবির ছাড়াও আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক আনোয়ার হোসেন খোকন, প্রবাসী কল্যাণ বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম স্থান পেয়েছেন। এছাড়া আগের কমিটিতে এবং বর্তমান কমিটিতে রয়েছেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তারেক রহমানের ওই আলোচনা সভায় এসকল নেতৃবৃন্দ দর্শক সারীতে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে লন্ডন বিএনপির সহ সাধারণ সম্পাদক পর্যন্ত এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের যুগ্ম সম্পাদক পর্যন্ত বক্তব্য রাখার সুযোগ পেলেও তাদেরকে ডাকা হয়নি। এখন এ নিয়ে পুরো লন্ডনজুড়ে চলছে আলোচনা। নেতাকর্মীরা জানান, তদ্বির করে কেউ নেতা হলেও তৃণমূল বিএনপির কাছে তাদের কোন গুরুত্ব নেই। এমনটাই ঘটেছে লন্ডন বিএনপি আয়োজিত আলোচনা সভায়।

Comments

Comments!

 মুজিব কোট পরে বিএনপির রাজনীতিতে অভিষেকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মুজিব কোট পরে বিএনপির রাজনীতিতে অভিষেক

Sunday, September 4, 2016 9:14 pm
89

বিএনপির সদ্য ঘোষিত কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক হুমায়ুন কবির। কেন্দ্রীয় কমিটিতে গুরুত্বপূর্ণ এই পদ পেয়ে তিনি একটি অনুষ্ঠানে ঐতিহ্যবাহী মুজিব কোট পরে তার রাজনীতির অভিষেক ঘটিয়েছেন বলে উল্লেখ করেন।

৩০ সেপ্টেম্বর নর্থ লন্ডনের একটি কমিউনিটি সেন্টারে লন্ডন বিএনপির উপদেষ্টা শায়েস্ত চৌধুরী কুদ্দুসের ছেলের বিয়েতে তিনি এই মুজিব কোট পরে অংশগ্রহণ করেন। এসময়ে তার পাশে অবস্থান করা বিএনপির অন্যান্য নেতাদের কাছে স্বগতোক্তি করে বলেন, আমি আজ মুজিব কোট পরেই আমার রাজনৈতিক জীবনের শুভ সূচনা করছি। তার এই স্বীকারোক্তিতে উপস্থিত নেতাকর্মীরা বিব্রত হলেও সাহস করে প্রতিবাদ করতে পারেননি।

কারণ হিসেবে নেতাকর্মীরা জানান, লন্ডনে চিকিৎসাধীন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান এবং জিয়া পরিবারের জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানের উপদেষ্টার দায়িত্ব পালন করছেন তিনি। বিএনপির কেন্দ্রীয় রাজনীতিতে হুমায়ুন নতুন হলেও লন্ডনে পার করেছেন আট বছর। এত অল্প সময়ে বিএনপির মতো একটি বড় দলে কেন্দ্রীয় কমিটিতে স্থান করে নেয়া অবশ্যই ক্ষমতার বিষয়। যা তার রয়েছে।

এসময়ে হুমায়ুন কবিরের পাশে যুক্তরাজ্য যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশাসহ আরো অনেক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিয়ের ওই অনুষ্ঠানে তারেক রহমানসহ তার স্ত্রী জোবায়দা রহমানও উপস্থিত ছিলেন।

এদিকে লন্ডন বিএনপি থেকে একাধিক নেতা বিএনপির বেন্দ্রীয় কমিটিতে স্থান পেলেও গুরুত্ব কমেছে লন্ডন বিএনপিতে। আর এ কারণে ৩১ আগস্ট বুধবার পূর্ব লন্ডনের দ্যা রয়েল রিজেন্সি অডিটোরিয়ামে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত আলোচনা সভার মঞ্চে স্থান পাননি নতুন পদধারী নেতৃবৃন্দ। এমনকি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত তারেক রহমানও কাউকে মঞ্চে আমন্ত্রণ করেননি।

আলোচনা সভায় উপস্থিত নেতাকর্মীরা জানান, বিএনপির নতুন কেন্দ্রীয় কমিটিতে হুমায়ুন কবির ছাড়াও আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক আনোয়ার হোসেন খোকন, প্রবাসী কল্যাণ বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার আব্দুস সালাম স্থান পেয়েছেন। এছাড়া আগের কমিটিতে এবং বর্তমান কমিটিতে রয়েছেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। তারেক রহমানের ওই আলোচনা সভায় এসকল নেতৃবৃন্দ দর্শক সারীতে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে লন্ডন বিএনপির সহ সাধারণ সম্পাদক পর্যন্ত এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের যুগ্ম সম্পাদক পর্যন্ত বক্তব্য রাখার সুযোগ পেলেও তাদেরকে ডাকা হয়নি। এখন এ নিয়ে পুরো লন্ডনজুড়ে চলছে আলোচনা।

নেতাকর্মীরা জানান, তদ্বির করে কেউ নেতা হলেও তৃণমূল বিএনপির কাছে তাদের কোন গুরুত্ব নেই। এমনটাই ঘটেছে লন্ডন বিএনপি আয়োজিত আলোচনা সভায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X