রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 28, 2017 8:57 am
A- A A+ Print

মুসলমানদের ঐক্যের ডাক দিলেন আল্লামা শফী

8

এক কালিমার ভিত্তিতে সকল ভেদাভেদ ভুলে মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী। শুক্রবার এশিয়ার অন্যতম বিখ্যাত ও প্রাচীন ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আল্লামা শফী বলেন, তাক্বওয়া তথা খোদা ভীতি ছাড়া পরিপূর্ণ মুমিন হওয়া যায় না। অপরদিকে আল্লাহ ভয় মানুষের অন্তরে না থাকার ফলে সমাজে জুলুম-অত্যাচার, অপরের অধিকার হরণ, জেনা-ব্যভিচার, খুনসহ অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। অন্তরে খোদাভীতি থাকলে কারো পক্ষে শরীয়তের হুকুম লঙ্ঘন করা, হারাম পথে চলা, কোনো অন্যায়, অপকর্ম, সন্ত্রাসে লিপ্ত হওয়া কিছুতেই সম্ভব নয়। আল্লামা শফী আরো বলেন, ইসলামের পাঁচটি ভিত্তি যথা- কালিমা, নামায, রোযা, হজ্ব, যাকাত মুসলমানগণ পরিপূর্ণভাবে মেনে চলছে না। এই পাঁচটি ভিত্তি পরিপূর্ণভাবে মেনে চললে মুসলমানদের ইহ ও পরকালীন জীবন হবে পরিপূর্ণ শান্তির জীবন। এই পাঁচটি ভিত্তি মনেপ্রাণে পরিপূর্ণভাবে মেনে চলতে পারলে কোন মুসলমান অন্যায়, অপরাধ, চুরি, ডাকাতি, ঘুষ, মদ, জুয়া, জেনা-ব্যভিচার, মারামারি, হানাহানি, অপরের সম্পদ লুটপাটের মতো অপরাধে জড়াবে না। সঠিক উপায়ে যাকাত আদায় করলে সমাজে কোন ফকীর-মিসকীন ও গরীব থাকবে না। ইসলামের সকল বিধানই মানব কল্যাণের জন্যে। আজকে আমরা ইসলামকে না মেনে শান্তি খুঁজি। অথচ ইসলামেই রয়েছে প্রকৃত শান্তির চাবিকাঠি। এই সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, আল্লামা তফাজ্জুল হক হবিগঞ্জী, আল্লামা মুফতী নূর আহমদ, আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী, মাওলানা মুফতী মুজাফফর আহমদ, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা সালাহ উদ্দীন নানুপুরী, ড. মাওলানা আফম খালেদ হোসেন প্রমুখ।

Comments

Comments!

 মুসলমানদের ঐক্যের ডাক দিলেন আল্লামা শফীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মুসলমানদের ঐক্যের ডাক দিলেন আল্লামা শফী

Saturday, January 28, 2017 8:57 am
8

এক কালিমার ভিত্তিতে সকল ভেদাভেদ ভুলে মুসলমানদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফী।

শুক্রবার এশিয়ার অন্যতম বিখ্যাত ও প্রাচীন ইসলামী শিক্ষাপ্রতিষ্ঠান দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আল্লামা শফী বলেন, তাক্বওয়া তথা খোদা ভীতি ছাড়া পরিপূর্ণ মুমিন হওয়া যায় না। অপরদিকে আল্লাহ ভয় মানুষের অন্তরে না থাকার ফলে সমাজে জুলুম-অত্যাচার, অপরের অধিকার হরণ, জেনা-ব্যভিচার, খুনসহ অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। অন্তরে খোদাভীতি থাকলে কারো পক্ষে শরীয়তের হুকুম লঙ্ঘন করা, হারাম পথে চলা, কোনো অন্যায়, অপকর্ম, সন্ত্রাসে লিপ্ত হওয়া কিছুতেই সম্ভব নয়।

আল্লামা শফী আরো বলেন, ইসলামের পাঁচটি ভিত্তি যথা- কালিমা, নামায, রোযা, হজ্ব, যাকাত মুসলমানগণ পরিপূর্ণভাবে মেনে চলছে না। এই পাঁচটি ভিত্তি পরিপূর্ণভাবে মেনে চললে মুসলমানদের ইহ ও পরকালীন জীবন হবে পরিপূর্ণ শান্তির জীবন। এই পাঁচটি ভিত্তি মনেপ্রাণে পরিপূর্ণভাবে মেনে চলতে পারলে কোন মুসলমান অন্যায়, অপরাধ, চুরি, ডাকাতি, ঘুষ, মদ, জুয়া, জেনা-ব্যভিচার, মারামারি, হানাহানি, অপরের সম্পদ লুটপাটের মতো অপরাধে জড়াবে না। সঠিক উপায়ে যাকাত আদায় করলে সমাজে কোন ফকীর-মিসকীন ও গরীব থাকবে না। ইসলামের সকল বিধানই মানব কল্যাণের জন্যে। আজকে আমরা ইসলামকে না মেনে শান্তি খুঁজি। অথচ ইসলামেই রয়েছে প্রকৃত শান্তির চাবিকাঠি।

এই সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, আল্লামা তফাজ্জুল হক হবিগঞ্জী, আল্লামা মুফতী নূর আহমদ, আল্লামা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা হাফেজ মুহাম্মদ জুনায়েদ বাবুনগরী, মাওলানা নূরুল ইসলাম ওলীপুরী, মাওলানা মুফতী মুজাফফর আহমদ, মাওলানা সাজেদুর রহমান, মাওলানা সালাহ উদ্দীন নানুপুরী, ড. মাওলানা আফম খালেদ হোসেন প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X