মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:০২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, January 22, 2017 12:42 pm
A- A A+ Print

মুসলিম উম্মাহর শান্তি কামনায় শেষ হলো আখেরি মোনাজাত

1

  গাজীপুর: বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও ঐক্য কামনায় শেষ হলো তুরাগ নদীর তীরে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ৫২ তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত। মোনাজাতে অংশ নিতে হাজির হয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে  লাখো ধর্মপ্রাণ মুসলিম জনতা। রবিবার সকাল ১১টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় বেলা পৌনে ১২টার দি প্রথম পর্বের মত এবারও আখেরি মোনাজাত পরিচালনা করবেন ভারতের মাওলানা সাদ কান্ধলভী। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ। সেই সঙ্গে সমাপ্তি ঘটবে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫২তম বিশ্ব ইজতেমারও।   মাওলানা সাদ কান্ধলভী গত দুই বছর ধরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন। মাওলানা সাদ কান্ধলভীর পিতা মাওলানা হারুন কান্ধলভী (রহ.)। মাওলানা সাদ তাবলিগ জামাতের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস কান্ধলভীর (রহ.) নাতি। ১৯৬৭ সালের ভারতের দিল্লির নিকটবর্তী এলাকা মেওয়াতে তিনি জন্মগ্রহণ করেন। মাওলানা সাদ তাবলিগ জামায়াতের অন্যতম শীর্ষ মুরুব্বি এবং ভারতের শীর্ষ আলেম। এদিকে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের বলেন, শনিবার গভীর রাত থেকে আজ বিকেল পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী, টঙ্গী-কালীগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড, কামারপাড়া থেকে আশুলিয়া এবং বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। মুসল্লিদের উদ্দেশ্য বয়ান করেন দিল্লীর মাওলানা মোহাম্মদ সা’দ। এরপর তিনি বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, ঐক্য, ভ্রাতৃত্ব, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে আরবি ও উর্দু ভাষায় মোনাজাত পরিচালনা করেন। দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ইজতেমার মাঠ। টঙ্গী মাঠ পরিণত হয় ধর্মীয় উৎসবের নগরীতে। গত শুক্রবার বাদ ফজর শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। এতে অংশ নেন দেশের ১৭টি জেলার লাখ লাখ মুসল্লিসহ অর্ধশতাধিক দেশের কয়েক হাজার মুসল্লি। এ বছর দুই ধাপে বিশ্ব ইজতেমায় অংশ নেন দেশের ৩৩টি জেলার মুসল্লিরা। প্রথম ধাপে অংশ নেন- ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, মানিকগঞ্জ, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, গাজীপুর, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, গোপালগঞ্জ, শরীয়তপুর, সাতক্ষীরা ও যশোর জেলার মুসল্লিরা। গত ২০ জানুয়ারি শুক্রবার দ্বিতীয় দফায় তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হয় এবং রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫২তম বিশ্ব ইজতেমার।  

Comments

Comments!

 মুসলিম উম্মাহর শান্তি কামনায় শেষ হলো আখেরি মোনাজাতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মুসলিম উম্মাহর শান্তি কামনায় শেষ হলো আখেরি মোনাজাত

Sunday, January 22, 2017 12:42 pm
1

 

গাজীপুর: বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধি ও ঐক্য কামনায় শেষ হলো তুরাগ নদীর তীরে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী ৫২ তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত।

মোনাজাতে অংশ নিতে হাজির হয়েছেন দেশ-বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে  লাখো ধর্মপ্রাণ মুসলিম জনতা।

রবিবার সকাল ১১টার দিকে আখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় বেলা পৌনে ১২টার দি

প্রথম পর্বের মত এবারও আখেরি মোনাজাত পরিচালনা করবেন ভারতের মাওলানা সাদ কান্ধলভী। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ। সেই সঙ্গে সমাপ্তি ঘটবে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫২তম বিশ্ব ইজতেমারও।

 

মাওলানা সাদ কান্ধলভী গত দুই বছর ধরে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করে আসছেন।

মাওলানা সাদ কান্ধলভীর পিতা মাওলানা হারুন কান্ধলভী (রহ.)। মাওলানা সাদ তাবলিগ জামাতের প্রতিষ্ঠাতা মাওলানা ইলিয়াস কান্ধলভীর (রহ.) নাতি।

১৯৬৭ সালের ভারতের দিল্লির নিকটবর্তী এলাকা মেওয়াতে তিনি জন্মগ্রহণ করেন। মাওলানা সাদ তাবলিগ জামায়াতের অন্যতম শীর্ষ মুরুব্বি এবং ভারতের শীর্ষ আলেম।

এদিকে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের বলেন, শনিবার গভীর রাত থেকে আজ বিকেল পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা থেকে টঙ্গী, টঙ্গী-কালীগঞ্জ সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড, কামারপাড়া থেকে আশুলিয়া এবং বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। ইজতেমা ময়দানসহ আশপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে।

মুসল্লিদের উদ্দেশ্য বয়ান করেন দিল্লীর মাওলানা মোহাম্মদ সা’দ। এরপর তিনি বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, ঐক্য, ভ্রাতৃত্ব, কল্যাণ ও সমৃদ্ধি কামনা করে আরবি ও উর্দু ভাষায় মোনাজাত পরিচালনা করেন।

দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাতে অংশ নিতে লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লির ‘আল্লাহু আকবার’ ধ্বনিতে মুখরিত হয়ে উঠে ইজতেমার মাঠ। টঙ্গী মাঠ পরিণত হয় ধর্মীয় উৎসবের নগরীতে।

গত শুক্রবার বাদ ফজর শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। এতে অংশ নেন দেশের ১৭টি জেলার লাখ লাখ মুসল্লিসহ অর্ধশতাধিক দেশের কয়েক হাজার মুসল্লি। এ বছর দুই ধাপে বিশ্ব ইজতেমায় অংশ নেন দেশের ৩৩টি জেলার মুসল্লিরা।

প্রথম ধাপে অংশ নেন- ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, মৌলভীবাজার, ব্রাহ্মণবাড়িয়া, মানিকগঞ্জ, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, রংপুর, গাজীপুর, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান, গোপালগঞ্জ, শরীয়তপুর, সাতক্ষীরা ও যশোর জেলার মুসল্লিরা।

গত ২০ জানুয়ারি শুক্রবার দ্বিতীয় দফায় তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমা শুরু হয় এবং রবিবার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫২তম বিশ্ব ইজতেমার।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X