শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 25, 2016 6:16 pm
A- A A+ Print

মুস্তাফিজকে নিয়ে সরগরম নিউজিল্যান্ডের গণমাধ্যম

photo-1482665053

আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়েছেন খুব বেশি সময় হয়নি। এর মধ্যে অর্ধেকই কাটিয়েছেন ইনজুরির সঙ্গে লড়তে লড়তে। কিন্তু এর মধ্যেই ‘মুস্তাফিজুর রহমান’ নামটি যেন শিহরণ জাগায় ক্রিকেটপ্রেমীদের মনে। সদ্যই শুরু হওয়া ক্রিকেট ক্যারিয়ারে যেখানেই গেছেন, সেখানেই সবাইকে অবাক করে দিয়েছেন বাংলাদেশের তরুণ এই বাঁহাতি পেসার। বাংলাদেশের নিউজিল্যান্ড সফরেও আলোচনার কেন্দ্রে আছেন ‘ফিজ’। বাংলাদেশ দলে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজার মতো তারকারা থাকলেও ঘুরেফিরে বারবারই সবার নজর চলে যাচ্ছে ‘ফিজের’ দিকে। তাঁকে নিয়েই সরগরম হয়ে আছে নিউজিল্যান্ডের গণমাধ্যম। গত জুলাইয়ে ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সাসেক্সের হয়ে খেলতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন মুস্তাফিজ। তারপর থেকে মাঠের বাইরেই থাকতে হয়েছে তাঁকে। খেলতে পারেননি আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। কিছু সময়ের জন্য সবার দৃষ্টির আড়ালে চলে গেলেও আবার দাপুটে ভঙ্গিতেই ব্যাট-বলের লড়াইয়ে ফিরে এসেছেন মুস্তাফিজ। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুই উইকেট নিয়ে ইঙ্গিত দিয়েছেন স্বরূপে ফেরার। বাংলাদেশের বিপক্ষে সিরিজে তিনিই যে নিউজিল্যান্ডের অন্যতম হুমকি হয়ে উঠতে পারেন, সেটাই এখন বারবার স্মরণ করিয়ে দেওয়া হচ্ছে দেশটির গণমাধ্যমগুলোতে। ‘স্টাফ’ পত্রিকার এক প্রতিবেদনে লেখা হয়েছে, ‘উপমহাদেশের পেসারদের সাধারণত বেশ কষ্টই করতে হয় নিজের প্রতিভার প্রমাণ করতে। কিন্তু বাংলাদেশের এই পেস সেনসেশন এখন পর্যন্ত নিজেকে ব্যতিক্রমী হিসেবেই প্রমাণ করেছেন।’ চোট কাটিয়ে মুস্তাফিজের ফিরে আসাটা বাংলাদেশকে অনেকখানি এগিয়ে দিয়েছে এমন মন্তব্য করা হয়েছে নিউজিল্যান্ড হেরাল্ডের একটি প্রতিবেদনে। নিউজিল্যান্ডের কোচ মাইক হেসোন তো মুস্তাফিজকে এ সময়ের অন্যতম সেরা বোলার হিসেবেই আখ্যায়িত করেছেন। তাঁর ভাষায়, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে সে খুবই ভালো করেছিল। এই মুহূর্তে সে বিশ্বের অন্যতম সেরা বোলার। কাজেই তাকে খুব সাবধানে খেলতে হবে।’ নিউজিল্যান্ডকে এখন পর্যন্ত মুস্তাফিজের মুখোমুখি হতে হয়েছে মাত্র একবারই। সেই ম্যাচে কিউই ব্যাটসম্যানদের বেশ ভালোই নাকাল করেছিলেন ফিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে নিয়েছিলেন পাঁচটি উইকেট। এবারের সফরেও তিনি এ ধরনের নজরকাড়া নৈপুণ্য দেখাতে পারবেন কি না, তা দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন বাংলাদেশের সমর্থকরা।

Comments

Comments!

 মুস্তাফিজকে নিয়ে সরগরম নিউজিল্যান্ডের গণমাধ্যমAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মুস্তাফিজকে নিয়ে সরগরম নিউজিল্যান্ডের গণমাধ্যম

Sunday, December 25, 2016 6:16 pm
photo-1482665053

আন্তর্জাতিক ক্রিকেটে পা দিয়েছেন খুব বেশি সময় হয়নি। এর মধ্যে অর্ধেকই কাটিয়েছেন ইনজুরির সঙ্গে লড়তে লড়তে। কিন্তু এর মধ্যেই ‘মুস্তাফিজুর রহমান’ নামটি যেন শিহরণ জাগায় ক্রিকেটপ্রেমীদের মনে। সদ্যই শুরু হওয়া ক্রিকেট ক্যারিয়ারে যেখানেই গেছেন, সেখানেই সবাইকে অবাক করে দিয়েছেন বাংলাদেশের তরুণ এই বাঁহাতি পেসার। বাংলাদেশের নিউজিল্যান্ড সফরেও আলোচনার কেন্দ্রে আছেন ‘ফিজ’। বাংলাদেশ দলে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাশরাফি বিন মুর্তজার মতো তারকারা থাকলেও ঘুরেফিরে বারবারই সবার নজর চলে যাচ্ছে ‘ফিজের’ দিকে। তাঁকে নিয়েই সরগরম হয়ে আছে নিউজিল্যান্ডের গণমাধ্যম।

গত জুলাইয়ে ইংল্যান্ডের কাউন্টি ক্লাব সাসেক্সের হয়ে খেলতে গিয়ে কাঁধে চোট পেয়েছিলেন মুস্তাফিজ। তারপর থেকে মাঠের বাইরেই থাকতে হয়েছে তাঁকে। খেলতে পারেননি আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে। কিছু সময়ের জন্য সবার দৃষ্টির আড়ালে চলে গেলেও আবার দাপুটে ভঙ্গিতেই ব্যাট-বলের লড়াইয়ে ফিরে এসেছেন মুস্তাফিজ। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে দুই উইকেট নিয়ে ইঙ্গিত দিয়েছেন স্বরূপে ফেরার। বাংলাদেশের বিপক্ষে সিরিজে তিনিই যে নিউজিল্যান্ডের অন্যতম হুমকি হয়ে উঠতে পারেন, সেটাই এখন বারবার স্মরণ করিয়ে দেওয়া হচ্ছে দেশটির গণমাধ্যমগুলোতে। ‘স্টাফ’ পত্রিকার এক প্রতিবেদনে লেখা হয়েছে, ‘উপমহাদেশের পেসারদের সাধারণত বেশ কষ্টই করতে হয় নিজের প্রতিভার প্রমাণ করতে। কিন্তু বাংলাদেশের এই পেস সেনসেশন এখন পর্যন্ত নিজেকে ব্যতিক্রমী হিসেবেই প্রমাণ করেছেন।’

চোট কাটিয়ে মুস্তাফিজের ফিরে আসাটা বাংলাদেশকে অনেকখানি এগিয়ে দিয়েছে এমন মন্তব্য করা হয়েছে নিউজিল্যান্ড হেরাল্ডের একটি প্রতিবেদনে। নিউজিল্যান্ডের কোচ মাইক হেসোন তো মুস্তাফিজকে এ সময়ের অন্যতম সেরা বোলার হিসেবেই আখ্যায়িত করেছেন। তাঁর ভাষায়, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে সে খুবই ভালো করেছিল। এই মুহূর্তে সে বিশ্বের অন্যতম সেরা বোলার। কাজেই তাকে খুব সাবধানে খেলতে হবে।’

নিউজিল্যান্ডকে এখন পর্যন্ত মুস্তাফিজের মুখোমুখি হতে হয়েছে মাত্র একবারই। সেই ম্যাচে কিউই ব্যাটসম্যানদের বেশ ভালোই নাকাল করেছিলেন ফিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে নিয়েছিলেন পাঁচটি উইকেট। এবারের সফরেও তিনি এ ধরনের নজরকাড়া নৈপুণ্য দেখাতে পারবেন কি না, তা দেখার জন্য অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন বাংলাদেশের সমর্থকরা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X