শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 5, 2016 10:45 pm
A- A A+ Print

মেজর জাহিদুলের শ্বশুর-শাশুড়ী গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন

photo-1472992053

মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি সেনাবাহিনীর সাবেক মেজর মোহাম্মদ জাহিদুল ইসলামের শ্বশুর-শাশুড়ীর কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে পুলিশ। এসব তথ্য যাচাই করে দেখা হচ্ছে। তারা এখন পুলিশের নজরদারিতেই আছে। তাছাড়া হামলার ঘটনায় আরও চার সন্দেহভাজন জঙ্গিকে খুঁজছে পুলিশ। এরই মধ্যে ওই জঙ্গিদের নাম জানা গেছে। তাদের অন্যান্য পরিচয়ও জানার চেষ্টা করছে পুলিশ। এছাড়া জাহিদুলের বাবা পুলিশের সাবেক পরিদর্শক নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করার চেষ্টাও চলছে। পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদ আহমেদ যুগান্তর অনলাইনকে সোমবার বিকেলে এসব তথ্য জানিয়েছেন। তিনি জানান, রোববার রাতে জাহিদুলের শ্বশুড়-শাশুড়ীকে রাজধানীর শ্যামলী থেকে আটক করে রূপনগর থানায় আনা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কামাল হোসেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদের আত্মীয়-স্বজনদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে উল্লেখ করে ডিসি বলেন, যেকোনো সময় আবার তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া যাবে। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামাল হোসেন জানান, শিগগিরই জাহিদুলের বাবাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এদিকে রূপনগরের ঘটনায় এসআই মেহেদী হাসান বাদী হয়ে শনিবার রূপনগর থানায় একটি মামলা করেছেন। মামলা নম্বর ২। মামলাটির তদন্ত করছেন একই থানার এসআই আজিজুল হক-১। মামলায় সন্দেহভাজন চার জঙ্গির নাম উল্লেখ করা হয়েছে। তবে তাদের বয়স বা ঠিকানা উল্লেখ করা হয়নি। তারা হলেন, মানিক, ইকবাল, আকাশ ও সাগর। মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, জননিরাপত্তা, সংহতি ও সার্বভৌমত্ব বিপন্ন করতে এই জঙ্গিরা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের ভামূর্তি ক্ষুন্ন করা ও জনমনে আতংক সৃষ্টি করতে তারা পূর্ব পরিকল্পিতভাবে আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক ও ধারোলো অস্ত্র ব্যবহার করে পুলিশকে আহত করেছে। জঙ্গি প্রশিক্ষণ, গ্রেনেড সরবরাহ, জঙ্গি অর্থায়ন ও জঙ্গি কাজে প্ররোচনা দেয়ার অভিযোগও আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে। উল্লেখ্য, গত শুক্রবার রাতে রাজধানীর মিরপুরের রূপনগরের ৩৩ নম্বর সড়কের ১৪ নম্বর বাড়িতে পুলিশের অভিযানে জঙ্গি জাহিদুল নিহত হয়। আহত হন রূপনগর থানার ওসিসহ তিন পুলিশ সদস্য।

Comments

Comments!

 মেজর জাহিদুলের শ্বশুর-শাশুড়ী গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মেজর জাহিদুলের শ্বশুর-শাশুড়ী গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন

Monday, September 5, 2016 10:45 pm
photo-1472992053

মিরপুরের রূপনগরে পুলিশের অভিযানে নিহত জঙ্গি সেনাবাহিনীর সাবেক মেজর মোহাম্মদ জাহিদুল ইসলামের শ্বশুর-শাশুড়ীর কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে পুলিশ। এসব তথ্য যাচাই করে দেখা হচ্ছে। তারা এখন পুলিশের নজরদারিতেই আছে।

তাছাড়া হামলার ঘটনায় আরও চার সন্দেহভাজন জঙ্গিকে খুঁজছে পুলিশ। এরই মধ্যে ওই জঙ্গিদের নাম জানা গেছে। তাদের অন্যান্য পরিচয়ও জানার চেষ্টা করছে পুলিশ। এছাড়া জাহিদুলের বাবা পুলিশের সাবেক পরিদর্শক নুরুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করার চেষ্টাও চলছে।

পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদ আহমেদ যুগান্তর অনলাইনকে সোমবার বিকেলে এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রোববার রাতে জাহিদুলের শ্বশুড়-শাশুড়ীকে রাজধানীর শ্যামলী থেকে আটক করে রূপনগর থানায় আনা হয়। তাদের জিজ্ঞাসাবাদ করেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কামাল হোসেন।

জিজ্ঞাসাবাদ শেষে তাদের আত্মীয়-স্বজনদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে উল্লেখ করে ডিসি বলেন, যেকোনো সময় আবার তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া যাবে।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) কামাল হোসেন জানান, শিগগিরই জাহিদুলের বাবাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এদিকে রূপনগরের ঘটনায় এসআই মেহেদী হাসান বাদী হয়ে শনিবার রূপনগর থানায় একটি মামলা করেছেন। মামলা নম্বর ২। মামলাটির তদন্ত করছেন একই থানার এসআই আজিজুল হক-১।

মামলায় সন্দেহভাজন চার জঙ্গির নাম উল্লেখ করা হয়েছে। তবে তাদের বয়স বা ঠিকানা উল্লেখ করা হয়নি। তারা হলেন, মানিক, ইকবাল, আকাশ ও সাগর।

মামলার বিবরণীতে উল্লেখ করা হয়েছে, জননিরাপত্তা, সংহতি ও সার্বভৌমত্ব বিপন্ন করতে এই জঙ্গিরা অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। দেশের ভামূর্তি ক্ষুন্ন করা ও জনমনে আতংক সৃষ্টি করতে তারা পূর্ব পরিকল্পিতভাবে আগ্নেয়াস্ত্র, বিস্ফোরক ও ধারোলো অস্ত্র ব্যবহার করে পুলিশকে আহত করেছে।

জঙ্গি প্রশিক্ষণ, গ্রেনেড সরবরাহ, জঙ্গি অর্থায়ন ও জঙ্গি কাজে প্ররোচনা দেয়ার অভিযোগও আনা হয়েছে আসামিদের বিরুদ্ধে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে রাজধানীর মিরপুরের রূপনগরের ৩৩ নম্বর সড়কের ১৪ নম্বর বাড়িতে পুলিশের অভিযানে জঙ্গি জাহিদুল নিহত হয়। আহত হন রূপনগর থানার ওসিসহ তিন পুলিশ সদস্য।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X