রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 11, 2016 10:03 am
A- A A+ Print

মেসির জোড়া গোলে জয়ে ফিরল বার্সা

7

ঢাকা: লিওনেল মেসির জোড়া গোলে ৩-০ ব্যবধানে বার্সা উড়িয়ে দিল ওসাসুনাকে। সে সুবাদে লা লীগার চূড়ার দল রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়ে আনল তিন পয়েন্টে। অপর গোলটি লুইস সুয়ারেজের। শনিবার ওসাসুনার মাঠ এল সাদারে জয়ের সুতীব্র আকাঙ্ক্ষায় মেসিরা ঝাঁপিয়ে পড়েছিলেন। টানা তিনটি ড্রয়ে রিয়ালের চেয়ে ছয় পয়েন্টে পিছিয়ে থাকার যন্ত্রণা পোড়াচ্ছিল তাদের। খেলার প্রথমার্ধে সফল হতে পারেনি বার্সা। দ্বিতীয়ার্ধে সুয়ারেজের গোলে তাদের কপাল খোলে। বার্সার হয়ে নিজের ৫৫০তম ম্যাচে মেসি এরপর দু’বার বল জালে পাঠিয়ে বার্সেলোনার পুরো তিন পয়েন্ট নিশ্চিত করেন।
এরআগে ওসাসুনার বিপক্ষে ১০ ম্যাচে মাত্র একবারই বার্সা হেরেছিল। এই ম্যাচের প্রথম ৪৫ মিনিটে গোলমুখে খুলতে একাধিকবার অসফল হয়েছেন মেসি ও সুয়ারেজ দু’জনই। এই অর্ধে গোল না পেলেও কাতালানদের নিরংকুশ প্রাধান্য ছিল। প্রথম দুটি গোলেই জর্ডি আলবার অবদান ষোলোআনা। দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্ভাগ্য বাধা হয়ে দাঁড়ায় স্বাগতিকদের সামনে। ৩০ গজ দূর থেকে স্প্যানিশ ফরোয়ার্ড সের্গিও লেওনের শট ক্রসবারে লাগে। ৫৯ মিনিটে পাসিং ফুটবলের দারুণ মুনশিয়ানায় এগিয়ে যায় বার্সা। মেসির বাড়ানো বল পেয়ে আলবা বাঁদিক থেকে ছোটো বক্সে পাস দেন। ফাঁকা জালে বল পাঠাতে সুয়ারেজের দরকার ছিল আলতো টোকারই। সূচনাকারী গোলের আগে অনেকটা সময় নিজেদের মধ্যে বল দেয়া-নেয়া করে আক্রমণের ফাঁক বের করে বার্সেলোনা। ৭২ মিনিটে মেসির ব্যবধান দ্বিগুণ করা গোলটির উৎস তিনি নিজেই। বাঁদিকে ছুটে আসা ডেনিস সুয়ারেজকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন। পরে বাইলাইন থেকে আলবার দুর্দান্ত কাটব্যাক পেয়ে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা মেসি। যোগ করা সময়ে একক নৈপুণ্যে ডিফেন্ডারদের ভ্যাবাচ্যাকা খাইয়ে স্কোরলাইন ৩-০ করেন মেসি। পায়ের জাদুতে দু’জনকে কাটিয়ে তিনজনের মধ্যদিয়ে বল জালে পাঠান তিনি। এবারের লা লীগায় মেসির এটি ১১তম গোল। সমান ১০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সুয়ারেজ ও রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
 

Comments

Comments!

 মেসির জোড়া গোলে জয়ে ফিরল বার্সাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মেসির জোড়া গোলে জয়ে ফিরল বার্সা

Sunday, December 11, 2016 10:03 am
7

ঢাকা: লিওনেল মেসির জোড়া গোলে ৩-০ ব্যবধানে বার্সা উড়িয়ে দিল ওসাসুনাকে। সে সুবাদে লা লীগার চূড়ার দল রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়ে আনল তিন পয়েন্টে। অপর গোলটি লুইস সুয়ারেজের।

শনিবার ওসাসুনার মাঠ এল সাদারে জয়ের সুতীব্র আকাঙ্ক্ষায় মেসিরা ঝাঁপিয়ে পড়েছিলেন। টানা তিনটি ড্রয়ে রিয়ালের চেয়ে ছয় পয়েন্টে পিছিয়ে থাকার যন্ত্রণা পোড়াচ্ছিল তাদের।

খেলার প্রথমার্ধে সফল হতে পারেনি বার্সা। দ্বিতীয়ার্ধে সুয়ারেজের গোলে তাদের কপাল খোলে। বার্সার হয়ে নিজের ৫৫০তম ম্যাচে মেসি এরপর দু’বার বল জালে পাঠিয়ে বার্সেলোনার পুরো তিন পয়েন্ট নিশ্চিত করেন।

এরআগে ওসাসুনার বিপক্ষে ১০ ম্যাচে মাত্র একবারই বার্সা হেরেছিল। এই ম্যাচের প্রথম ৪৫ মিনিটে গোলমুখে খুলতে একাধিকবার অসফল হয়েছেন মেসি ও সুয়ারেজ দু’জনই।

এই অর্ধে গোল না পেলেও কাতালানদের নিরংকুশ প্রাধান্য ছিল। প্রথম দুটি গোলেই জর্ডি আলবার অবদান ষোলোআনা।

দ্বিতীয়ার্ধের শুরুতে দুর্ভাগ্য বাধা হয়ে দাঁড়ায় স্বাগতিকদের সামনে। ৩০ গজ দূর থেকে স্প্যানিশ ফরোয়ার্ড সের্গিও লেওনের শট ক্রসবারে লাগে। ৫৯ মিনিটে পাসিং ফুটবলের দারুণ মুনশিয়ানায় এগিয়ে যায় বার্সা।

মেসির বাড়ানো বল পেয়ে আলবা বাঁদিক থেকে ছোটো বক্সে পাস দেন। ফাঁকা জালে বল পাঠাতে সুয়ারেজের দরকার ছিল আলতো টোকারই।

সূচনাকারী গোলের আগে অনেকটা সময় নিজেদের মধ্যে বল দেয়া-নেয়া করে আক্রমণের ফাঁক বের করে বার্সেলোনা।

৭২ মিনিটে মেসির ব্যবধান দ্বিগুণ করা গোলটির উৎস তিনি নিজেই। বাঁদিকে ছুটে আসা ডেনিস সুয়ারেজকে বল বাড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন। পরে বাইলাইন থেকে আলবার দুর্দান্ত কাটব্যাক পেয়ে লক্ষ্যভেদ করেন পাঁচবারের বর্ষসেরা মেসি।

যোগ করা সময়ে একক নৈপুণ্যে ডিফেন্ডারদের ভ্যাবাচ্যাকা খাইয়ে স্কোরলাইন ৩-০ করেন মেসি। পায়ের জাদুতে দু’জনকে কাটিয়ে তিনজনের মধ্যদিয়ে বল জালে পাঠান তিনি।

এবারের লা লীগায় মেসির এটি ১১তম গোল। সমান ১০ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন সুয়ারেজ ও রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X