মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 23, 2016 9:35 pm
A- A A+ Print

মোদী হিটলারের চেয়েও খারাপ: মমতা

162173_1

মোদীর কাজ হিটলারের চেয়েও খারাপ বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বুধবার দিল্লির যন্তর মন্তরে বিরোধীদের নিয়ে সমাবেশে তিনি এ মন্তব্য করেন। নোট বাতিলের ইস্যুতে ভারতজুড়ে প্রতিবাদের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। মানুষের পাশে দাঁড়াতে রাজনৈতিক বাধ্যবাধকতা ভুলে সব দলকে একজোট হওয়ার ডাক দিয়েছেন তিনি। সেই লক্ষ্যেই যন্তর মন্তরে ধর্না বিক্ষোভের ডাক দেন তৃণমূল নেত্রী। সূত্রের খবর, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে ফোন এসেছে যে নরেন্দ্র মোদী মমতা বন্দ্যোপাধ্যায়ে সঙ্গে আলাদা করে কথা বলতে চান। ধর্না মঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারের উদ্যেশ্যে তীব্র আক্রমণ করেন তৃণমূল নেত্রী। দেশবাসীকে এভাবে সমস্যায় ফেলার উপযুক্ত শাস্তি আগামী নির্বাচনগুলোতে বিজেপি পাবে বলে দাবি করেন মমতা। তিনি বলেন, যখন দেশের গরীব মানুষের দোকান লুট হচ্ছে, জমি লুট হচ্ছে, জীবনহানি হচ্ছে, তখন প্রধানমন্ত্রী সুইস ব্যাঙ্ক লুট করছেন। নোট বাতিলের সিদ্ধান্তে বেশিরভাগ কারখানায় কাজ থমকে গেছে বলে দাবি করেন মমতা। শ্রমিকরা তাদের মজুরি পাচ্ছে না বলেও অভিযোগ তার। মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে বলে দাবি করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, দেশের অর্থনীতি যখন একটা স্থিতিশীল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছিল, সেই সময় সবকিছু গোলমাল করে দিতে কেন্দ্রীয় সরকার ডিমনিটাইজেশনের মতো একটা পদক্ষেপ করল বলে জানান তিনি। মোদীর কাজ হিটলারের থেকেও খারাপ বলে অভিযোগ করেন মমতা। এই সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বুধবার বেলা ১২টার দিকে যন্তরমন্তরে পৌঁছন মমতা। নোট বাতিলের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের ডাকে প্রতিবাদ মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতৃবর্গ। এদিন বিরোধীদের ঐক্যের ছবি তুলে ধরতে মমতার মঞ্চে আসেন জেডিইউ নেতা শরদ যাদব, সমাজবাদী পার্টির রাজ্যসভার সংসদ সদস্য জয়া বচ্চন, এনসিপি নেতা মাজিদ মেমন। মমতার নেতৃত্বে ধর্না মঞ্চে যোগ দেয় আম আদমি পার্টিও। আগামী ২৮ নভেম্বর ডিমানিটাইজেশনের বিরুদ্ধে ভারতজুড়ে আক্রোশ দিবস পালন করা হবে বলে যন্তরমন্তরের মঞ্চে ঘোষণা করা হয়। সূত্র: টাইমস অব ইন্ডিয়া
 

Comments

Comments!

 মোদী হিটলারের চেয়েও খারাপ: মমতাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মোদী হিটলারের চেয়েও খারাপ: মমতা

Wednesday, November 23, 2016 9:35 pm
162173_1

মোদীর কাজ হিটলারের চেয়েও খারাপ বলে মন্তব্য করেছেন ভারতের পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপি সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার দিল্লির যন্তর মন্তরে বিরোধীদের নিয়ে সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নোট বাতিলের ইস্যুতে ভারতজুড়ে প্রতিবাদের ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। মানুষের পাশে দাঁড়াতে রাজনৈতিক বাধ্যবাধকতা ভুলে সব দলকে একজোট হওয়ার ডাক দিয়েছেন তিনি। সেই লক্ষ্যেই যন্তর মন্তরে ধর্না বিক্ষোভের ডাক দেন তৃণমূল নেত্রী।

সূত্রের খবর, প্রধানমন্ত্রীর দপ্তর থেকে সুদীপ বন্দ্যোপাধ্যায়ের কাছে ফোন এসেছে যে নরেন্দ্র মোদী মমতা বন্দ্যোপাধ্যায়ে সঙ্গে আলাদা করে কথা বলতে চান।

ধর্না মঞ্চ থেকে কেন্দ্রীয় সরকারের উদ্যেশ্যে তীব্র আক্রমণ করেন তৃণমূল নেত্রী। দেশবাসীকে এভাবে সমস্যায় ফেলার উপযুক্ত শাস্তি আগামী নির্বাচনগুলোতে বিজেপি পাবে বলে দাবি করেন মমতা।

তিনি বলেন, যখন দেশের গরীব মানুষের দোকান লুট হচ্ছে, জমি লুট হচ্ছে, জীবনহানি হচ্ছে, তখন প্রধানমন্ত্রী সুইস ব্যাঙ্ক লুট করছেন। নোট বাতিলের সিদ্ধান্তে বেশিরভাগ কারখানায় কাজ থমকে গেছে বলে দাবি করেন মমতা। শ্রমিকরা তাদের মজুরি পাচ্ছে না বলেও অভিযোগ তার। মানুষ না খেয়ে দিন কাটাচ্ছে বলে দাবি করেন তিনি।

মুখ্যমন্ত্রী বলেন, দেশের অর্থনীতি যখন একটা স্থিতিশীল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছিল, সেই সময় সবকিছু গোলমাল করে দিতে কেন্দ্রীয় সরকার ডিমনিটাইজেশনের মতো একটা পদক্ষেপ করল বলে জানান তিনি।

মোদীর কাজ হিটলারের থেকেও খারাপ বলে অভিযোগ করেন মমতা। এই সরকার ক্ষমতায় থাকার যোগ্যতা হারিয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

বুধবার বেলা ১২টার দিকে যন্তরমন্তরে পৌঁছন মমতা। নোট বাতিলের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের ডাকে প্রতিবাদ মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের প্রথম সারির নেতৃবর্গ। এদিন বিরোধীদের ঐক্যের ছবি তুলে ধরতে মমতার মঞ্চে আসেন জেডিইউ নেতা শরদ যাদব, সমাজবাদী পার্টির রাজ্যসভার সংসদ সদস্য জয়া বচ্চন, এনসিপি নেতা মাজিদ মেমন। মমতার নেতৃত্বে ধর্না মঞ্চে যোগ দেয় আম আদমি পার্টিও।

আগামী ২৮ নভেম্বর ডিমানিটাইজেশনের বিরুদ্ধে ভারতজুড়ে আক্রোশ দিবস পালন করা হবে বলে যন্তরমন্তরের মঞ্চে ঘোষণা করা হয়।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X