শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:২৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 26, 2016 8:39 am
A- A A+ Print

মোস্তাফিজ নেই বলেই ম্যাচসেরা সাকিব!

031474829122

মোস্তাফিজুর রহমান দলে থাকলে ম্যাচ সেরার পুরস্কারের দাবিদার তিনিই থাকবেন-মোস্তাফিজ আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করার পর থেকেই এটি যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে! গত বছরে ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বেশিরভাগ সময়ই ম্যাচসেরার পুরস্কার উঠেছে মোস্তাফিজের হাতে। এ বছর এশিয়া কাপ টি-টোয়েন্টি এবং ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে এ ধারা ধরে রেখেছেন কাটার মাস্টার। এবার অবশ্য এমনটা হয়নি, মোস্তাফিজ যে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেই নেই। ম্যাচসেরার পুরস্কার মানে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান! মোস্তাফিজ না থাকাতেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে সাকিবের হাতে। সাকিব নিজেই এমনটা বিশ্বাস করছেন। দীর্ঘ সময় পর ব্যাট-বলে অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার হাতে ওঠার পর ম্যাচ পরবর্র্তী সংবাদ সম্মেলনে দুষ্টুমির ছলে সাকিব বলেন, ‘মোস্তাফিজ নেই বলেই ম্যাচসেরা হয়েছি।’ পরে অবশ্য বলেন আসল কথাটা। জানান স্বীকৃতি পাবার পর তার অনুভূতি, যে কোনো অর্জন বা স্বীকৃতি পেলে তো ভালো লাগে তবে যেটা বলছিলাম যে মূল কাজ হলো অবদান রাখা। নিয়মিত অবদান রাখলে ফল এমনিতেই আসবে। এটা আসলে চিন্তা করার বিষয় নয়, ম্যান অব দ্য ম্যাচ তো কেউ বলে হতে পারে না। আপনি অবদান রাখার চেষ্টা করবেন, দিনশেষে সব থেকে বেশি অবদান রাখতে পারলে সেরা হওয়ার সম্ভাবনা বেশি থাকবে। বল ও ব্যাট হাতে আজ উজ্জল ছিলেন সাকিব। পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪০ বলে ৪৮ রানের নিখুঁত একটি ইনিংস খেলেন এ বাঁহাতি। বাংলাদেশের ইনিংসের মাঝপথে সাকিবের কার্যকরি ইনিংসটি ২৬৫ রানের লড়াকু পুঁজি এনে দেয় বাংলাদেশকে। পরে বল হাতে ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে নেন দু’টি উইকেট। এর মধ্যে রহমত শাহকে ফিরিয়ে ব্রেক থ্রু আনেন সাকিবই। রহমত শাহ ও হাসমতউল্লাহ শাহিদীর ১৪৪ রানে জুটি ভাঙার পরই থামতে থাকে প্রথম ওয়ানডের আফগান-হুমকি। শেষমেষ আফগানদের ২৫৮ রানে অলআউট করে ৭ রানের জয় তুলে নেয় সাকিবের ব্রেক থ্রুর কল্যাণেই। তাইতো ম্যাচসেরা আজ সাকিব।

Comments

Comments!

 মোস্তাফিজ নেই বলেই ম্যাচসেরা সাকিব!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

মোস্তাফিজ নেই বলেই ম্যাচসেরা সাকিব!

Monday, September 26, 2016 8:39 am
031474829122

মোস্তাফিজুর রহমান দলে থাকলে ম্যাচ সেরার পুরস্কারের দাবিদার তিনিই থাকবেন-মোস্তাফিজ আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করার পর থেকেই এটি যেন অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে! গত বছরে ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বেশিরভাগ সময়ই ম্যাচসেরার পুরস্কার উঠেছে মোস্তাফিজের হাতে। এ বছর এশিয়া কাপ টি-টোয়েন্টি এবং ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপে এ ধারা ধরে রেখেছেন কাটার মাস্টার।

এবার অবশ্য এমনটা হয়নি, মোস্তাফিজ যে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলেই নেই। ম্যাচসেরার পুরস্কার মানে কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান! মোস্তাফিজ না থাকাতেই ম্যাচসেরার পুরস্কার উঠেছে সাকিবের হাতে। সাকিব নিজেই এমনটা বিশ্বাস করছেন।

দীর্ঘ সময় পর ব্যাট-বলে অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কার হাতে ওঠার পর ম্যাচ পরবর্র্তী সংবাদ সম্মেলনে দুষ্টুমির ছলে সাকিব বলেন, ‘মোস্তাফিজ নেই বলেই ম্যাচসেরা হয়েছি।’

পরে অবশ্য বলেন আসল কথাটা। জানান স্বীকৃতি পাবার পর তার অনুভূতি, যে কোনো অর্জন বা স্বীকৃতি পেলে তো ভালো লাগে তবে যেটা বলছিলাম যে মূল কাজ হলো অবদান রাখা। নিয়মিত অবদান রাখলে ফল এমনিতেই আসবে। এটা আসলে চিন্তা করার বিষয় নয়, ম্যান অব দ্য ম্যাচ তো কেউ বলে হতে পারে না। আপনি অবদান রাখার চেষ্টা করবেন, দিনশেষে সব থেকে বেশি অবদান রাখতে পারলে সেরা হওয়ার সম্ভাবনা বেশি থাকবে।

বল ও ব্যাট হাতে আজ উজ্জল ছিলেন সাকিব। পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নেমে ৪০ বলে ৪৮ রানের নিখুঁত একটি ইনিংস খেলেন এ বাঁহাতি। বাংলাদেশের ইনিংসের মাঝপথে সাকিবের কার্যকরি ইনিংসটি ২৬৫ রানের লড়াকু পুঁজি এনে দেয় বাংলাদেশকে।

পরে বল হাতে ১০ ওভারে মাত্র ২৬ রান দিয়ে নেন দু’টি উইকেট। এর মধ্যে রহমত শাহকে ফিরিয়ে ব্রেক থ্রু আনেন সাকিবই। রহমত শাহ ও হাসমতউল্লাহ শাহিদীর ১৪৪ রানে জুটি ভাঙার পরই থামতে থাকে প্রথম ওয়ানডের আফগান-হুমকি। শেষমেষ আফগানদের ২৫৮ রানে অলআউট করে ৭ রানের জয় তুলে নেয় সাকিবের ব্রেক থ্রুর কল্যাণেই। তাইতো ম্যাচসেরা আজ সাকিব।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X