বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 10, 2017 8:49 pm
A- A A+ Print

ম্যাচ জিতে নতুন ইতিহাস গড়ছে শ্রীলঙ্কা

1507641131

লক্ষ্য ৩১৭ রান। এই রান তাড়া করতে নেমে গতকালই ১৯৮ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের শেষ দিনে ঘুরে দাঁড়ানোর শত চেষ্টায় ব্যর্থ হয়েছে পাকিস্তান। আজ মঙ্গলবার আরো ৫০ রান যোগ করেই বাকি পাঁচ উইকেট হারিয়ে পরাজয় বরণ করে নেয় তারা। ম্যাচে পাকিস্তান হেরেছে ৬৮ রানে। আর তাই সিরিজ হেরেছে তারা ২-০তে। এই ম্যাচ জিতে নতুন একটি ইতিহাস গড়ছে শ্রীলঙ্কা। প্রথমবারের মতো দেশের বাইরে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে তারা। তার চেয়ে বড় কথা, তৃতীয় ইনিংসে মাত্র ৯৬ রানে অলআউট হয়েও শেষ পর্যন্ত ম্যাচটিতে জিতে যায় তারা। টেস্ট ক্রিকেটে এটি চতুর্থ ঘটনা। ম্যাচে শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৮২ রান করে। এ ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ দিমুথ করুনারত্নের ১৯৬ রান। জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে ২৬২ রান করে তাই শ্রীলঙ্কা ২২০ রানের লিড পায়। কিন্তু তৃতীয় ইনিংসে শ্রীলঙ্কা মাত্র ৯৬ রানে ইনিংস গুটিয়ে নিলে পাকিস্তানের সামনে তিন শতাধিক রানের লিড দাঁড় করাতে সক্ষম তারা। শেষ পর্যন্ত এই সংগ্রহ নিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় তারা। গড়তে পেরেছে ইতিহাসও। এই সিরিজ জিতে শ্রীলঙ্কা যেন তাদের হারানো ঐতিহ্য কিছুটা হলেও ফিরে পেয়েছে। এর আগে প্রথম টেস্টেও চমক জাগানিয়া জয় তুলে নিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। সে ম্যাচে তারা ২১ রানে হারিয়েছিল পাকিস্তানকে। শুধু তাই নয়, দারুণ এই সিরিজ জয়ে পাকিস্তানকে সাতে নামিয়ে আইসিসি টেস্ট র্যাংকিংয়ে শ্রীলঙ্কা উঠে গেছে ছয়ে। ২০০০ সালের পর এই প্রথম দেশের বাইরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। আর তাদের বিপক্ষে এটি শ্রীলঙ্কার ষষ্ঠ সিরিজ এবং ১৬তম টেস্ট জয়।

Comments

Comments!

 ম্যাচ জিতে নতুন ইতিহাস গড়ছে শ্রীলঙ্কাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ম্যাচ জিতে নতুন ইতিহাস গড়ছে শ্রীলঙ্কা

Tuesday, October 10, 2017 8:49 pm
1507641131

লক্ষ্য ৩১৭ রান। এই রান তাড়া করতে নেমে গতকালই ১৯৮ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে পাকিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টেস্টের শেষ দিনে ঘুরে দাঁড়ানোর শত চেষ্টায় ব্যর্থ হয়েছে পাকিস্তান। আজ মঙ্গলবার আরো ৫০ রান যোগ করেই বাকি পাঁচ উইকেট হারিয়ে পরাজয় বরণ করে নেয় তারা।

ম্যাচে পাকিস্তান হেরেছে ৬৮ রানে। আর তাই সিরিজ হেরেছে তারা ২-০তে। এই ম্যাচ জিতে নতুন একটি ইতিহাস গড়ছে শ্রীলঙ্কা। প্রথমবারের মতো দেশের বাইরে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে তারা। তার চেয়ে বড় কথা, তৃতীয় ইনিংসে মাত্র ৯৬ রানে অলআউট হয়েও শেষ পর্যন্ত ম্যাচটিতে জিতে যায় তারা। টেস্ট ক্রিকেটে এটি চতুর্থ ঘটনা।

ম্যাচে শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৮২ রান করে। এ ইনিংসে সর্বোচ্চ সংগ্রহ দিমুথ করুনারত্নের ১৯৬ রান। জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে ২৬২ রান করে তাই শ্রীলঙ্কা ২২০ রানের লিড পায়। কিন্তু তৃতীয় ইনিংসে শ্রীলঙ্কা মাত্র ৯৬ রানে ইনিংস গুটিয়ে নিলে পাকিস্তানের সামনে তিন শতাধিক রানের লিড দাঁড় করাতে সক্ষম তারা। শেষ পর্যন্ত এই সংগ্রহ নিয়েও জয় নিয়ে মাঠ ছাড়তে সক্ষম হয় তারা। গড়তে পেরেছে ইতিহাসও।
এই সিরিজ জিতে শ্রীলঙ্কা যেন তাদের হারানো ঐতিহ্য কিছুটা হলেও ফিরে পেয়েছে। এর আগে প্রথম টেস্টেও চমক জাগানিয়া জয় তুলে নিয়েছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। সে ম্যাচে তারা ২১ রানে হারিয়েছিল পাকিস্তানকে।
শুধু তাই নয়, দারুণ এই সিরিজ জয়ে পাকিস্তানকে সাতে নামিয়ে আইসিসি টেস্ট র্যাংকিংয়ে শ্রীলঙ্কা উঠে গেছে ছয়ে। ২০০০ সালের পর এই প্রথম দেশের বাইরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। আর তাদের বিপক্ষে এটি শ্রীলঙ্কার ষষ্ঠ সিরিজ এবং ১৬তম টেস্ট জয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X