সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 13, 2016 10:51 pm
A- A A+ Print

যা পাওয়া গেছে আজিমপুরের নারী জঙ্গি আস্তানা থেকে

243141_1

 
রাজধানীর আজিমপুরে নারী জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৩৭ ধরনের আলামত জব্দ করেছে পুলিশ। এসব আলামতের মধ্যে রূপনগরে নিহত মেজর (অব.) জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহারের পাসপোর্ট ও ব্যাংক অ্যাকাউন্টের কাগজপত্রও রয়েছে। উদ্ধার করা হয়েছে অস্ত্র, গুলি, নগদ টাকা, ল্যাপটপসহ বিভিন্ন জিনিসপত্র। ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা জানিয়েছেন, তারা আস্তানা থেকে নিও জেএমবির নেটওয়ার্ক সংক্রান্ত কিছু নথিপত্রও জব্দ করেছেন। যা জঙ্গি নিধনে সহায়ক হবে। এ ঘটনায় দায়েরকৃত মামলার নথিপত্র ঘেঁটে এসব তথ্য জানা গেছে। যা পাওয়া গেছে জঙ্গি আস্তানায় পৃথক দুটি তালিকার মাধ্যমে মোট ৩৭ ধরণের উপকরণ জব্দ করা হয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো মৃত তানভীর কাদরী ওরফে জামশেদ হোসেন ওরফে শমসের উদ্দিন ওরফে আব্দুল করিমের রক্তের নমুনা। শটগানের একটি গুলির খোসা, কালো প্লাস্টিকের বাটযুক্ত একটি চাকু, ১১ ইঞ্চি লম্বা একটি স্ক্রু-ড্রাইভার। পলিথিনে মোড়ানো ১৫ গ্রাম মরিচের গুড়া, সাড়ে ৮ ইঞ্চি প্লাস্টিকের হাতলযুক্ত কাঁচি, চার খণ্ড রক্ত মাখা ভাঙা কাঁচ। এছাড়া পাওয়া গেছে মেড ইন জাপান লেখা একটি ম্যাগাজিনসহ পিস্তল, মেড ইন ইতালি লেখা দুইটি পিস্তল, শটগানের আকেরটি গুলির খোসা, একটি খালি ম্যাগাজিন, একটি কালো রঙের ৬৪ জিবি পেনড্রাইভ, সাদা পলিথিনে ১০০ গ্রাম মরিচের গুঁড়া, সর্বমোট ৪ লাখ ২ হাজার টাকা, জিহাদি লিফলেটের কিছু ফটোকপি, দুইটি টুথব্রাশ, তিনটি সেভিং রেজার, ৮ ইঞ্চি লম্বা একটি পিস্তল, তিনটি খালি ম্যাগাজিন, পিস্তলের ৪০ রাউন্ড তাজা গুলি ও ১০ রাউন্ড গুলির খোসা। কিছু জুয়েলারি, কালো রঙের ১৬টি রাবার বল, শটগানের তিনটি গুলির খোসা। তিনটি বাংলাদেশি পাসপোর্ট যেগুলোর একটি জেবুন্নানাহার ইসলাম পাসপোর্ট নম্বর বি ০৪৫৮৭৪৭, জেবুন্নাহারের নামে আরেকটি পাসপোর্ট যার নম্বর বিএ ০৭৭৫৯১০, জুনাইরা নুরিন নামে আরেকটি পাসপোর্ট বিএ ০৭৫৭৩৪৪, জেবুন্নাহারের জাতীয় পরিচয়পত্র (১৯১৬৭৯০১৩২৯১৪), তার একটি নিকাহনামা, জেবুন্নাহারের ৪টি শিক্ষা সনদ। জাহিদুল ইসলামের শিক্ষা সনদ, যার একটির এসএসসি সাল ১৯৯৫ কুমিল্লা শিক্ষা বোর্ড ও আনুষঙ্গিক কাগজপত্র। জাহিদুলের বাংলাদেশ সেনাবাহিনীতে প্রশিক্ষণ সনদ ৪টি, লেক হেড গ্রামার স্কুলের চাকরী সংক্রান্ত চুক্তিপত্র। জেবুন্নাহারের ট্রাস্ট ব্যাংকের জমা স্লিপ ও চেক বই। কালো রঙের ডায়েরি একটি, বাংলাদেশ সেনাবাহিনীর পোশাক পরিহিত একটি পাসপোর্ট ও একটি স্ট্যাম্প সাইজের দুটি ছবি ও ৪টি ল্যাপটপ। প্রসঙ্গত গত শনিবার রাতে আজিমপুর এলাকার একটি ছয় তলা ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালায় ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে ওই বাসা থেকে আব্দুল করিম (৪০) নামে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। এসময় আহত অবস্থায় আটক করা হয় তিন নারী জঙ্গি ও করিমের ১৪ বছর বয়সী ছেলেকে।

Comments

Comments!

 যা পাওয়া গেছে আজিমপুরের নারী জঙ্গি আস্তানা থেকেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যা পাওয়া গেছে আজিমপুরের নারী জঙ্গি আস্তানা থেকে

Tuesday, September 13, 2016 10:51 pm
243141_1

 

রাজধানীর আজিমপুরে নারী জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে ৩৭ ধরনের আলামত জব্দ করেছে পুলিশ। এসব আলামতের মধ্যে রূপনগরে নিহত মেজর (অব.) জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহারের পাসপোর্ট ও ব্যাংক অ্যাকাউন্টের কাগজপত্রও রয়েছে। উদ্ধার করা হয়েছে অস্ত্র, গুলি, নগদ টাকা, ল্যাপটপসহ বিভিন্ন জিনিসপত্র।

ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা জানিয়েছেন, তারা আস্তানা থেকে নিও জেএমবির নেটওয়ার্ক সংক্রান্ত কিছু নথিপত্রও জব্দ করেছেন। যা জঙ্গি নিধনে সহায়ক হবে। এ ঘটনায় দায়েরকৃত মামলার নথিপত্র ঘেঁটে এসব তথ্য জানা গেছে।

যা পাওয়া গেছে জঙ্গি আস্তানায়

পৃথক দুটি তালিকার মাধ্যমে মোট ৩৭ ধরণের উপকরণ জব্দ করা হয়েছে। এগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো মৃত তানভীর কাদরী ওরফে জামশেদ হোসেন ওরফে শমসের উদ্দিন ওরফে আব্দুল করিমের রক্তের নমুনা। শটগানের একটি গুলির খোসা, কালো প্লাস্টিকের বাটযুক্ত একটি চাকু, ১১ ইঞ্চি লম্বা একটি স্ক্রু-ড্রাইভার। পলিথিনে মোড়ানো ১৫ গ্রাম মরিচের গুড়া, সাড়ে ৮ ইঞ্চি প্লাস্টিকের হাতলযুক্ত কাঁচি, চার খণ্ড রক্ত মাখা ভাঙা কাঁচ।

এছাড়া পাওয়া গেছে মেড ইন জাপান লেখা একটি ম্যাগাজিনসহ পিস্তল, মেড ইন ইতালি লেখা দুইটি পিস্তল, শটগানের আকেরটি গুলির খোসা, একটি খালি ম্যাগাজিন, একটি কালো রঙের ৬৪ জিবি পেনড্রাইভ, সাদা পলিথিনে ১০০ গ্রাম মরিচের গুঁড়া, সর্বমোট ৪ লাখ ২ হাজার টাকা, জিহাদি লিফলেটের কিছু ফটোকপি, দুইটি টুথব্রাশ, তিনটি সেভিং রেজার, ৮ ইঞ্চি লম্বা একটি পিস্তল, তিনটি খালি ম্যাগাজিন, পিস্তলের ৪০ রাউন্ড তাজা গুলি ও ১০ রাউন্ড গুলির খোসা। কিছু জুয়েলারি, কালো রঙের ১৬টি রাবার বল, শটগানের তিনটি গুলির খোসা।

তিনটি বাংলাদেশি পাসপোর্ট যেগুলোর একটি জেবুন্নানাহার ইসলাম পাসপোর্ট নম্বর বি ০৪৫৮৭৪৭, জেবুন্নাহারের নামে আরেকটি পাসপোর্ট যার নম্বর বিএ ০৭৭৫৯১০, জুনাইরা নুরিন নামে আরেকটি পাসপোর্ট বিএ ০৭৫৭৩৪৪, জেবুন্নাহারের জাতীয় পরিচয়পত্র (১৯১৬৭৯০১৩২৯১৪), তার একটি নিকাহনামা, জেবুন্নাহারের ৪টি শিক্ষা সনদ। জাহিদুল ইসলামের শিক্ষা সনদ, যার একটির এসএসসি সাল ১৯৯৫ কুমিল্লা শিক্ষা বোর্ড ও আনুষঙ্গিক কাগজপত্র। জাহিদুলের বাংলাদেশ সেনাবাহিনীতে প্রশিক্ষণ সনদ ৪টি, লেক হেড গ্রামার স্কুলের চাকরী সংক্রান্ত চুক্তিপত্র। জেবুন্নাহারের ট্রাস্ট ব্যাংকের জমা স্লিপ ও চেক বই। কালো রঙের ডায়েরি একটি, বাংলাদেশ সেনাবাহিনীর পোশাক পরিহিত একটি পাসপোর্ট ও একটি স্ট্যাম্প সাইজের দুটি ছবি ও ৪টি ল্যাপটপ।

প্রসঙ্গত গত শনিবার রাতে আজিমপুর এলাকার একটি ছয় তলা ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালায় ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট। পরে ওই বাসা থেকে আব্দুল করিম (৪০) নামে এক জঙ্গির মৃতদেহ উদ্ধার করা হয়। এসময় আহত অবস্থায় আটক করা হয় তিন নারী জঙ্গি ও করিমের ১৪ বছর বয়সী ছেলেকে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X