সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 11, 2016 11:32 pm
A- A A+ Print

যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্পবিরোধী বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে

160808_1

প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ে যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্পবিরোধী বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে। সারাদেশে বিক্ষোভকারীরা দ্বিতীয় দিনের মতো রাস্তায় নেমে এসেছে। পোর্টল্যান্ড পুলিশ বিভাগ এক টুইটার বার্তায় বলেন, বৃহস্পতিবার হাজার হাজার বিক্ষোভকারী পোর্টল্যান্ড, অরেগনে পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে এবং গাড়ি ভাঙচুর করে। টুইটারে আরো বলা হয়, ‘অনেক অরাজকতাবাদীদের হাত থেকে সম্পত্তি ধ্বংসের চেষ্টা থেকে নিবৃত করছেন। হাজার হাজার মানুষ রাস্তায় নেমে মিছিল করছে। কেউ কেউ দোকান জানালা ভাংচুর করছে। অনেকেই বিভিন্ন স্থাপনায় আগুন লাগানোর চেষ্টা করছে।’ স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, কিছু বিক্ষোভকারী গাড়ি এবং ভবনে পটকাজাতীয় জিনিস ছুড়ে মারে এবং দোকানের সামনের জানালা ভাঙচুর করে। রিপোর্টে বলা হয়, আনুমানিক ৪,০০০ বিক্ষোভকারী রাস্তায় নেমে স্লোগান দিচ্ছেন ‘আমরা প্রেসিডেন্ট নির্বাচিত প্রত্যাখ্যান করছি’। গ্রেপ্তার করার প্ররোচনা দিয়ে অনেকে পুলিশের দিকে পাথর জাতীয় বস্তু নিক্ষেপ করছে।   ইস্ট কোস্টে বিক্ষোভকারীরা ওয়াশিংটন ডিসি, বাল্টিমোর, ফিলাডেলফিয়া ও নিউইয়র্কে অবস্থান নিয়েছে। অন্যদিকে ওয়েস্ট কোস্টে পোর্টল্যান্ড ছাড়াও বিক্ষোভকারীরা লস অ্যাঞ্জেলেস, সান ফ্রান্সিসকো এবং ক্যালিফোর্নিয়ার অকল্যান্ডে সমাবেশ ও র‌্যালী বের করেন। এসময় তারা অন্তত এক ঘন্টা উভয়দিকের রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেন। বাল্টিমোর পুলিশ জানায়, প্রায় ৬০০ মানুষ শহরের শহরের কেন্দ্রস্থল ‘ইনার হারবার’ এলাকায় বিক্ষোভ করে।  এসময় রাস্তায় বসে পড়ে কিছু সময় রাস্তা ব্লক করে রাখে তারা। এখান থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। কলোরাডো রাজ্যের রাজধানী ডেনভারে প্রায় ৩,০০০ বিক্ষোভকারী শহরের কেন্দ্রস্থলের গুরুত্বপূর্ণ একটি রাস্তা বন্ধ করে মিছিল করে।  এছাড়াও ডালাসও শত শত মানুষ বিক্ষোভ দেখান। ট্রাম্পের অপ্রত্যাশিত বিজয় মার্কিন নাগরিকদের একাংশকে গভীরভাবে হতাশ করেছে। সেই হতাশা পরিণত হয়েছে প্রতিবাদে।  গত বুধবার শিকাগো, সান ফ্রান্সিসকো, ওকল্যান্ড, বোস্টন, ক্যানসাস সিটিসহ দেশের অন্যান্য শহরেও বিক্ষোভ ও মিছিল হয়। ওকল্যান্ডের একটি মিছিলে ট্রাম্পের বিশাল কুশপুত্তলিকা পোড়ানো হয়। ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউসের সামনে মোমবাতি হাতে নিয়ে নীরব প্রতিবাদ জানায় কয়েক শ মানুষ। সূত্র: আলজাজিরা

Comments

Comments!

 যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্পবিরোধী বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্পবিরোধী বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে

Friday, November 11, 2016 11:32 pm
160808_1

প্রেসিডেন্ট নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ে যুক্তরাষ্ট্রজুড়ে ট্রাম্পবিরোধী বিক্ষোভ সহিংসতায় রূপ নিয়েছে। সারাদেশে বিক্ষোভকারীরা দ্বিতীয় দিনের মতো রাস্তায় নেমে এসেছে।

পোর্টল্যান্ড পুলিশ বিভাগ এক টুইটার বার্তায় বলেন, বৃহস্পতিবার হাজার হাজার বিক্ষোভকারী পোর্টল্যান্ড, অরেগনে পুলিশকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করে এবং গাড়ি ভাঙচুর করে।

টুইটারে আরো বলা হয়, ‘অনেক অরাজকতাবাদীদের হাত থেকে সম্পত্তি ধ্বংসের চেষ্টা থেকে নিবৃত করছেন। হাজার হাজার মানুষ রাস্তায় নেমে মিছিল করছে। কেউ কেউ দোকান জানালা ভাংচুর করছে। অনেকেই বিভিন্ন স্থাপনায় আগুন লাগানোর চেষ্টা করছে।’

স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে বলা হয়, কিছু বিক্ষোভকারী গাড়ি এবং ভবনে পটকাজাতীয় জিনিস ছুড়ে মারে এবং দোকানের সামনের জানালা ভাঙচুর করে।

রিপোর্টে বলা হয়, আনুমানিক ৪,০০০ বিক্ষোভকারী রাস্তায় নেমে স্লোগান দিচ্ছেন ‘আমরা প্রেসিডেন্ট নির্বাচিত প্রত্যাখ্যান করছি’। গ্রেপ্তার করার প্ররোচনা দিয়ে অনেকে পুলিশের দিকে পাথর জাতীয় বস্তু নিক্ষেপ করছে।

 

ইস্ট কোস্টে বিক্ষোভকারীরা ওয়াশিংটন ডিসি, বাল্টিমোর, ফিলাডেলফিয়া ও নিউইয়র্কে অবস্থান নিয়েছে। অন্যদিকে ওয়েস্ট কোস্টে পোর্টল্যান্ড ছাড়াও বিক্ষোভকারীরা লস অ্যাঞ্জেলেস, সান ফ্রান্সিসকো এবং ক্যালিফোর্নিয়ার অকল্যান্ডে সমাবেশ ও র‌্যালী বের করেন। এসময় তারা অন্তত এক ঘন্টা উভয়দিকের রাস্তা বন্ধ করে বিক্ষোভ করেন।

বাল্টিমোর পুলিশ জানায়, প্রায় ৬০০ মানুষ শহরের শহরের কেন্দ্রস্থল ‘ইনার হারবার’ এলাকায় বিক্ষোভ করে।  এসময় রাস্তায় বসে পড়ে কিছু সময় রাস্তা ব্লক করে রাখে তারা। এখান থেকে দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কলোরাডো রাজ্যের রাজধানী ডেনভারে প্রায় ৩,০০০ বিক্ষোভকারী শহরের কেন্দ্রস্থলের গুরুত্বপূর্ণ একটি রাস্তা বন্ধ করে মিছিল করে।  এছাড়াও ডালাসও শত শত মানুষ বিক্ষোভ দেখান।

ট্রাম্পের অপ্রত্যাশিত বিজয় মার্কিন নাগরিকদের একাংশকে গভীরভাবে হতাশ করেছে। সেই হতাশা পরিণত হয়েছে প্রতিবাদে।  গত বুধবার শিকাগো, সান ফ্রান্সিসকো, ওকল্যান্ড, বোস্টন, ক্যানসাস সিটিসহ দেশের অন্যান্য শহরেও বিক্ষোভ ও মিছিল হয়। ওকল্যান্ডের একটি মিছিলে ট্রাম্পের বিশাল কুশপুত্তলিকা পোড়ানো হয়। ওয়াশিংটন ডিসিতে হোয়াইট হাউসের সামনে মোমবাতি হাতে নিয়ে নীরব প্রতিবাদ জানায় কয়েক শ মানুষ।

সূত্র: আলজাজিরা

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X