বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 14, 2017 7:47 pm
A- A A+ Print

যুব ক্রিকেটে ভারতকে হারাল বাংলাদেশ

8787748a346de74709cddd5571b81226-5a0ad0b6a8559

যুব এশিয়া কাপে কাল মালয়েশিয়াকে ২৬২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কুয়ালালামপুরে আজ বাংলাদেশ যুবাদের কাছে পাত্তা পায়নি ভারত অনূর্ধ্ব-১৯ দলও। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচটা বাংলাদেশ জিতেছে ৮ উইকেটে। এই হারে টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা বেজেছে ভারতের। আর গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে গেছে বাংলাদেশ। বৃষ্টি-বাধায় ৩২ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশকে ১৮৮ রানের লক্ষ্য দেয় ভারত। ওপেনিং জুটিতে ৮২ রান যোগ করে জয়ের পথে দলকে অনেকটা এগিয়ে নেন পিনাক ঘোষ-নাঈম শেখ। মন্দ্বীপ সিংয়ের জোড়া ধাক্কায় ২৬ রানের মধ্যে ২ উইকেট হারালেও পিনাক ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়ের অসাধারণ ব্যাটিং আর কোনো বিপদ ঘটতে দেয়নি। দুজনের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটি ৮৩ রান যোগ করে ২৪ বল বাকি থাকতেই দলকে এনে দিয়েছে দুর্দান্ত এক জয়। পিনাক ৮১ ও হৃদয় অপরাজিত ছিলেন ৪৮ রানে। এর আগে টস জিতে ভারতকে ব্যাটিং করতে পাঠায় বাংলাদেশ। ৩২ ওভারে ভারতীয় যুবারা ৮ উইকেটে তোলে ১৮৭ রান। ৫.৮৪ রানরেটে স্কোরটা যথেষ্ট চ্যালেঞ্জিংই বলতে হবে। কিন্তু এই চ্যালেঞ্জে উতরে যেতে যে উন্মুখ ছিলেন সাইফরা। গত মাসে দেশের মাঠে আফগানিস্তান-ধাক্কা সামলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল যে আবারও ছন্দ ফিরে পাচ্ছে, সেটি বোঝা গেল গ্রুপ পর্বে টানা তিন জয়ে। পরশু প্রথম সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। গত ডিসেম্বরে সর্বশেষ যুব এশিয়া কাপে বাংলাদেশ বিদায় নিয়েছিল সেমিফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে। এবার এই ধাপটা পেরোতে পারলে ১৯ নভেম্বর শিরোপার লড়াইয়ে নামতে পারবেন সাইফরা।

Comments

Comments!

 যুব ক্রিকেটে ভারতকে হারাল বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যুব ক্রিকেটে ভারতকে হারাল বাংলাদেশ

Tuesday, November 14, 2017 7:47 pm
8787748a346de74709cddd5571b81226-5a0ad0b6a8559

যুব এশিয়া কাপে কাল মালয়েশিয়াকে ২৬২ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। কুয়ালালামপুরে আজ বাংলাদেশ যুবাদের কাছে পাত্তা পায়নি ভারত অনূর্ধ্ব-১৯ দলও। ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ম্যাচটা বাংলাদেশ জিতেছে ৮ উইকেটে। এই হারে টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা বেজেছে ভারতের। আর গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে গেছে বাংলাদেশ।

বৃষ্টি-বাধায় ৩২ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশকে ১৮৮ রানের লক্ষ্য দেয় ভারত। ওপেনিং জুটিতে ৮২ রান যোগ করে জয়ের পথে দলকে অনেকটা এগিয়ে নেন পিনাক ঘোষ-নাঈম শেখ। মন্দ্বীপ সিংয়ের জোড়া ধাক্কায় ২৬ রানের মধ্যে ২ উইকেট হারালেও পিনাক ও আগের ম্যাচের সেঞ্চুরিয়ান তৌহিদ হৃদয়ের অসাধারণ ব্যাটিং আর কোনো বিপদ ঘটতে দেয়নি। দুজনের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটি ৮৩ রান যোগ করে ২৪ বল বাকি থাকতেই দলকে এনে দিয়েছে দুর্দান্ত এক জয়। পিনাক ৮১ ও হৃদয় অপরাজিত ছিলেন ৪৮ রানে।
এর আগে টস জিতে ভারতকে ব্যাটিং করতে পাঠায় বাংলাদেশ। ৩২ ওভারে ভারতীয় যুবারা ৮ উইকেটে তোলে ১৮৭ রান। ৫.৮৪ রানরেটে স্কোরটা যথেষ্ট চ্যালেঞ্জিংই বলতে হবে। কিন্তু এই চ্যালেঞ্জে উতরে যেতে যে উন্মুখ ছিলেন সাইফরা। গত মাসে দেশের মাঠে আফগানিস্তান-ধাক্কা সামলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল যে আবারও ছন্দ ফিরে পাচ্ছে, সেটি বোঝা গেল গ্রুপ পর্বে টানা তিন জয়ে। পরশু প্রথম সেমিফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। গত ডিসেম্বরে সর্বশেষ যুব এশিয়া কাপে বাংলাদেশ বিদায় নিয়েছিল সেমিফাইনালে শ্রীলঙ্কার কাছে হেরে। এবার এই ধাপটা পেরোতে পারলে ১৯ নভেম্বর শিরোপার লড়াইয়ে নামতে পারবেন সাইফরা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X