সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, September 3, 2016 10:18 pm
A- A A+ Print

যেকোন মুহুর্তে মীর কাসেমের ফাঁসি কার্যকর

098

যেকোন সময় ফাঁসি কার্যকর হবে জামায়াত নেতা মীর কাসেম আলীর। এরইমধ্যে পরিবারের সদস্যরা তার সঙ্গে শেষ দেখা করেছেন। কাশিমপুর কারাগারে প্রবেশ করেছে তিনটি অ্যাম্বুলেন্স। ফাঁসি কার্যকরের প্রক্রিয়ায় জল্লাদ দ্বীন ইসলাম, শাহজাহান, রিপন ও শাহীনকে প্রস্তুত করা হয়েছে। সন্ধ্যার পর কারাগারে প্রবেশ করেন আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। মানবতা বিরোধী অপরাধের মামলায় এরআগে পাঁচ জনের মৃত্যুদ- কার্যকর হয়। তাদের মধ্যে চার জনই জামায়াতের শীর্ষ নেতা। এর আগে যে ৫ জনের দন্ড কার্যকর করা হয়েছে, তাদের সবাইকে ফাঁসিতে ঝোলানো হয়েছে ঢাকা  কেন্দ্রীয় কারাগারে। তবে ওই কারাগার খালি করে ইতোমধ্যে বন্দিদের সরিয়ে নেয়া হয়েছে কেরানীগঞ্জের নতুন কারাগারে। শনিবার বিকালে কারাগারের ভেতরে ও বাইরে নিরাপত্তা জোরদার করা হয়। ঢাকা এবং গাজীপুরে মোতায়েন করা হয় বিজিবি। এরআগে কারাগারে এসে পৌঁছায় মীর কাসেমের ফাঁসি কার্যকরের নির্বাহি আদেশ। এদিকে মানিকগঞ্জে মীর কাসেমের লাশ দাফনের প্রস্তুতির কথা জানিয়েছে পরিবার। মীর কাসেম আলীর সঙ্গে শেষ সাক্ষাতের জন্য পরিবারে ৪২ সদস্য বিকালে কাশিমপুর কারাগারে যান। বেলা তিনটা ৩৮ মিনিটে ছয়টি মাইক্রোবাসে করে কাসেম আলীর স্ত্রী, ছেলে, ছেলের স্ত্রী, তাদের শিশু সন্তান ও স্বজনসহ ৪২ জন কাশিমপুর কারাগারে উপস্থিত হন। তাদের মধ্যে ৩৭ জনকে সাক্ষাতের জন্য অনুমতি দেয়া হয়। পরিবারের সদস্যরা সন্ধ্যা পৌনে ৭টার দিকে কারাগার থেকে বের হয়ে আসেন। এসময় মীর কাসেমের স্ত্রী খন্দকার আয়েশা খাতুন বলেন, আমরা উনার সঙ্গে সাক্ষাৎ করে এসেছি। উনি মৃত্যু ভয়ে ভীত নন।

Comments

Comments!

 যেকোন মুহুর্তে মীর কাসেমের ফাঁসি কার্যকরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যেকোন মুহুর্তে মীর কাসেমের ফাঁসি কার্যকর

Saturday, September 3, 2016 10:18 pm
098

যেকোন সময় ফাঁসি কার্যকর হবে জামায়াত নেতা মীর কাসেম আলীর। এরইমধ্যে পরিবারের সদস্যরা তার সঙ্গে শেষ দেখা করেছেন। কাশিমপুর কারাগারে প্রবেশ করেছে তিনটি অ্যাম্বুলেন্স। ফাঁসি কার্যকরের প্রক্রিয়ায় জল্লাদ দ্বীন ইসলাম, শাহজাহান, রিপন ও শাহীনকে প্রস্তুত করা হয়েছে। সন্ধ্যার পর কারাগারে প্রবেশ করেন আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন।
মানবতা বিরোধী অপরাধের মামলায় এরআগে পাঁচ জনের মৃত্যুদ- কার্যকর হয়। তাদের মধ্যে চার জনই জামায়াতের শীর্ষ নেতা। এর আগে যে ৫ জনের দন্ড কার্যকর করা হয়েছে, তাদের সবাইকে ফাঁসিতে ঝোলানো হয়েছে ঢাকা  কেন্দ্রীয় কারাগারে। তবে ওই কারাগার খালি করে ইতোমধ্যে বন্দিদের সরিয়ে নেয়া হয়েছে কেরানীগঞ্জের নতুন কারাগারে।
শনিবার বিকালে কারাগারের ভেতরে ও বাইরে নিরাপত্তা জোরদার করা হয়। ঢাকা এবং গাজীপুরে মোতায়েন করা হয় বিজিবি। এরআগে কারাগারে এসে পৌঁছায় মীর কাসেমের ফাঁসি কার্যকরের নির্বাহি আদেশ। এদিকে মানিকগঞ্জে মীর কাসেমের লাশ দাফনের প্রস্তুতির কথা জানিয়েছে পরিবার। মীর কাসেম আলীর সঙ্গে শেষ সাক্ষাতের জন্য পরিবারে ৪২ সদস্য বিকালে কাশিমপুর কারাগারে যান। বেলা তিনটা ৩৮ মিনিটে ছয়টি মাইক্রোবাসে করে কাসেম আলীর স্ত্রী, ছেলে, ছেলের স্ত্রী, তাদের শিশু সন্তান ও স্বজনসহ ৪২ জন কাশিমপুর কারাগারে উপস্থিত হন। তাদের মধ্যে ৩৭ জনকে সাক্ষাতের জন্য অনুমতি দেয়া হয়। পরিবারের সদস্যরা সন্ধ্যা পৌনে ৭টার দিকে কারাগার থেকে বের হয়ে আসেন। এসময় মীর কাসেমের স্ত্রী খন্দকার আয়েশা খাতুন বলেন, আমরা উনার সঙ্গে সাক্ষাৎ করে এসেছি। উনি মৃত্যু ভয়ে ভীত নন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X