রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:৩১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 3, 2016 9:51 am
A- A A+ Print

যেখানে ব্যতিক্রম কেবল মাশরাফি

11

শর্ট রানআপে বল করছেন, খুড়িয়ে খুড়িয়ে বাউন্ডারি বাঁচাতে দৌড়াচ্ছেন, ফিল্ডিংয়েও দিচ্ছেন ড্রাইভ; পায়ে হ্যামট্রিং চোট কিন্তু মাঠের খেলায় একটুও ছাড় নেই। ছাড় দেওয়ার পাত্রও নন তিনি। কারণ তিনি যে মাশরাফি বিন মুর্তজা। ‍ দুই পায়ে সাতটি অপারেশন। তারপরও খেলে যাচ্ছেন আপন মহিমায়। দলকে জেতাচ্ছেন সামনে থেকে নেতৃত্ব দিয়ে। বিপিএলেও তার ব্যতিক্রম হয়নি। বিপিএলের চট্টগ্রাম পর্ব থেকেই মাশরাফির হ্যামস্ট্রিং চোট। তবুও খেলা থামিয়ে যাননি। দলকে নেতৃত্ব দিয়ে টানা তিন ম্যাচ জেতালেন। বল হাতে উইকেট পাচ্ছেন, প্রয়োজনমতো ব্যাট হাতে রানও করছেন। সব মিলিয়ে মাশরাফি ফের মাশরাফির মতোই জ্বলে উঠেছেন। শর্ট রানআপে বল করেও মাশরাফি শুক্রবার খুলনার বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করেন। ৪ ওভারে ১৬ রানে নিয়েছেন ৩ উইকেট। শর্ট রানআপে স্বাভাবিক গতিতে বল করেছেন নড়াইল এক্সপ্রেস। নিজের বোলিং নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন,‘শর্ট রানআপে বল করলেও আমার পেস একই থাকে। আরেকটা সুবিধা হচ্ছে, এভাবে বল করতে আমার সমস্যা হয় না। অনুশীলনে শর্ট রানআপে অনেক বল করেছি। যখন চোট-টোট ছিল তখন শর্ট রানআপে প্রচুর বল করেছি। ওই অভ্যাসটা আমার আছে। এই জন্য অন্য পেসারদের যে সুবিধাটা থাকে না, আমার ক্ষেত্রে সেটা থাকে। কারণ চোটের সময় শর্ট রানআপে প্রচুর বল করেছি। ওই অভ্যাসটা থাকায় আমার সুবিধা হয়েছে।’ ব্যতিক্রমী মাশরাফির লড়াকু ও হার না মানার আরেকটি প্রমাণ যেন এ বোলিং। চোট নিয়ে গতবার বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করিয়েছিলেন মাশরাফি। এবারও সেই চেষ্টায় ছিলেন মাশরাফি। কিন্তু শুরু থেকে মাঠের পারফরম্যান্স প্রদর্শনে ব্যর্থ হওয়ায় পয়েন্ট তালিকার কুমিল্লার অবস্থান এখন তলানিতে। তবুও শেষ দিকে টানা তিন ম্যাচ জিতে শেষ চার খেলার লড়াই জমিয়ে তুলেছে মাশরাফির কুমিল্লা। শেষ ম্যাচে জয় এবং অলৌকিক কিছু হলে মাশরাফির দলও খেলতে পারে শেষ চারে।

Comments

Comments!

 যেখানে ব্যতিক্রম কেবল মাশরাফিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যেখানে ব্যতিক্রম কেবল মাশরাফি

Saturday, December 3, 2016 9:51 am
11

শর্ট রানআপে বল করছেন, খুড়িয়ে খুড়িয়ে বাউন্ডারি বাঁচাতে দৌড়াচ্ছেন, ফিল্ডিংয়েও দিচ্ছেন ড্রাইভ; পায়ে হ্যামট্রিং চোট কিন্তু মাঠের খেলায় একটুও ছাড় নেই। ছাড় দেওয়ার পাত্রও নন তিনি। কারণ তিনি যে মাশরাফি বিন মুর্তজা। ‍

দুই পায়ে সাতটি অপারেশন। তারপরও খেলে যাচ্ছেন আপন মহিমায়। দলকে জেতাচ্ছেন সামনে থেকে নেতৃত্ব দিয়ে। বিপিএলেও তার ব্যতিক্রম হয়নি। বিপিএলের চট্টগ্রাম পর্ব থেকেই মাশরাফির হ্যামস্ট্রিং চোট। তবুও খেলা থামিয়ে যাননি। দলকে নেতৃত্ব দিয়ে টানা তিন ম্যাচ জেতালেন। বল হাতে উইকেট পাচ্ছেন, প্রয়োজনমতো ব্যাট হাতে রানও করছেন। সব মিলিয়ে মাশরাফি ফের মাশরাফির মতোই জ্বলে উঠেছেন।

শর্ট রানআপে বল করেও মাশরাফি শুক্রবার খুলনার বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিং করেন। ৪ ওভারে ১৬ রানে নিয়েছেন ৩ উইকেট। শর্ট রানআপে স্বাভাবিক গতিতে বল করেছেন নড়াইল এক্সপ্রেস। নিজের বোলিং নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেন,‘শর্ট রানআপে বল করলেও আমার পেস একই থাকে। আরেকটা সুবিধা হচ্ছে, এভাবে বল করতে আমার সমস্যা হয় না। অনুশীলনে শর্ট রানআপে অনেক বল করেছি। যখন চোট-টোট ছিল তখন শর্ট রানআপে প্রচুর বল করেছি। ওই অভ্যাসটা আমার আছে। এই জন্য অন্য পেসারদের যে সুবিধাটা থাকে না, আমার ক্ষেত্রে সেটা থাকে। কারণ চোটের সময় শর্ট রানআপে প্রচুর বল করেছি। ওই অভ্যাসটা থাকায় আমার সুবিধা হয়েছে।’ ব্যতিক্রমী মাশরাফির লড়াকু ও হার না মানার আরেকটি প্রমাণ যেন এ বোলিং।

চোট নিয়ে গতবার বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে চ্যাম্পিয়ন করিয়েছিলেন মাশরাফি। এবারও সেই চেষ্টায় ছিলেন মাশরাফি। কিন্তু শুরু থেকে মাঠের পারফরম্যান্স প্রদর্শনে ব্যর্থ হওয়ায় পয়েন্ট তালিকার কুমিল্লার অবস্থান এখন তলানিতে। তবুও শেষ দিকে টানা তিন ম্যাচ জিতে শেষ চার খেলার লড়াই জমিয়ে তুলেছে মাশরাফির কুমিল্লা। শেষ ম্যাচে জয় এবং অলৌকিক কিছু হলে মাশরাফির দলও খেলতে পারে শেষ চারে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X