শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:১৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 21, 2017 5:41 pm
A- A A+ Print

যেদিন আবেদন, সেদিনই বিদ্যুৎ​–সংযোগ

51

যেদিন আবেদন, সে​দিনই বিদ্যুৎ–সংযোগ দেওয়া হবে। আগামী ফেব্রুয়ারি মাস থেকে এই প্রক্রিয়ায় বাসাবাড়িতে বিদ্যুৎ–সংযোগ দেওয়ার কথা জানালেন বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নসরুল হামিদ এ কথা বলেন। নসরুল হামিদ এই সরকারের মেয়াদে বিদ্যুৎ​ খাতের নানা অগ্রগতির কথা তুলে ধরেন। জ্বালানি তেলের দাম কমানো নিয়ে অর্থমন্ত্রী ও তাঁর (বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী) বক্তব্যের ভিন্নতার কথা তুলে ধরা হলে নসরুল হামিদ বলেন, ‘আমার কথাই ঠিক। জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে প্রস্তাব অর্থমন্ত্রীকে না দিয়ে, দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীকে। তিনি সেই প্রস্তাব নাকচ করে দিয়েছেন। ফলে অর্থমন্ত্রী কী বলেছেন, সেটা বিবেচ্য নয়।’ ১৮ জানুয়ারি জ্বালানি প্রতিমন্ত্রী সচিবালয়ে বলেন, তেলের দাম কমানোর প্রস্তাব নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। বিশ্ববাজারে এখন তেলের দাম বাড়ছে। এই পরিস্থিতিতে আর দাম কমানো হচ্ছে না। ওই দিনই সচিবালয়ে অর্থমন্ত্রী বলেন, দাম না কমানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। নসরুল হামিদ বলেন, অকটেন ও পেট্রলের দাম কমানোর চিন্তা করা হয়েছিল। সরকার প্রাইভেট কারে সিএনজিকে নিরুৎসাহিত করতে চায়। সরকার চায় গণপরিবহনে সিএনজির ব্যবহার থাকুক। এসব কারণে পেট্রল ও অকটনের দাম কমানোর কথা ভাবা হয়েছিল। কিন্তু বিশ্ববাজারে তেলের দাম বেড়ে যাওয়ায় সেই প্রস্তাব বাস্তবায়ন হচ্ছে না। এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বাগেরহাটের রামপাল বিদ্যুৎকেন্দ্র হবে। রামপালে কাজ চলছে। অনেকেই অনেক কথা বলছেন। কিন্তু সেখানে যে প্রযুক্তি ব্যবহার হচ্ছে, তাতে সুন্দরবনের পরিবেশের ক্ষতির আশঙ্কা নেই। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন আর পরিচালনা করেন সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী।

Comments

Comments!

 যেদিন আবেদন, সেদিনই বিদ্যুৎ​–সংযোগAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যেদিন আবেদন, সেদিনই বিদ্যুৎ​–সংযোগ

Saturday, January 21, 2017 5:41 pm
51

যেদিন আবেদন, সে​দিনই বিদ্যুৎ–সংযোগ দেওয়া হবে। আগামী ফেব্রুয়ারি মাস থেকে এই প্রক্রিয়ায় বাসাবাড়িতে বিদ্যুৎ–সংযোগ দেওয়ার কথা জানালেন বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নসরুল হামিদ এ কথা বলেন।

নসরুল হামিদ এই সরকারের মেয়াদে বিদ্যুৎ​ খাতের নানা অগ্রগতির কথা তুলে ধরেন।

জ্বালানি তেলের দাম কমানো নিয়ে অর্থমন্ত্রী ও তাঁর (বিদ্যুৎ​ প্রতিমন্ত্রী) বক্তব্যের ভিন্নতার কথা তুলে ধরা হলে নসরুল হামিদ বলেন, ‘আমার কথাই ঠিক। জ্বালানি তেলের দাম কমানোর বিষয়ে প্রস্তাব অর্থমন্ত্রীকে না দিয়ে, দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীকে। তিনি সেই প্রস্তাব নাকচ করে দিয়েছেন। ফলে অর্থমন্ত্রী কী বলেছেন, সেটা বিবেচ্য নয়।’

১৮ জানুয়ারি জ্বালানি প্রতিমন্ত্রী সচিবালয়ে বলেন, তেলের দাম কমানোর প্রস্তাব নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। বিশ্ববাজারে এখন তেলের দাম বাড়ছে। এই পরিস্থিতিতে আর দাম কমানো হচ্ছে না। ওই দিনই সচিবালয়ে অর্থমন্ত্রী বলেন, দাম না কমানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি।

নসরুল হামিদ বলেন, অকটেন ও পেট্রলের দাম কমানোর চিন্তা করা হয়েছিল। সরকার প্রাইভেট কারে সিএনজিকে নিরুৎসাহিত করতে চায়। সরকার চায় গণপরিবহনে সিএনজির ব্যবহার থাকুক। এসব কারণে পেট্রল ও অকটনের দাম কমানোর কথা ভাবা হয়েছিল। কিন্তু বিশ্ববাজারে তেলের দাম বেড়ে যাওয়ায় সেই প্রস্তাব বাস্তবায়ন হচ্ছে না।

এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী বলেন, বাগেরহাটের রামপাল বিদ্যুৎকেন্দ্র হবে। রামপালে কাজ চলছে। অনেকেই অনেক কথা বলছেন। কিন্তু সেখানে যে প্রযুক্তি ব্যবহার হচ্ছে, তাতে সুন্দরবনের পরিবেশের ক্ষতির আশঙ্কা নেই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিআরইউর সভাপতি সাখাওয়াত হোসেন আর পরিচালনা করেন সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X