বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:৫৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 6, 2016 9:25 am
A- A A+ Print

যেসব বিষয়ে সচেতন থাকবেন ২২ সেপ্টেম্বর পর্যন্ত

photo1473126650

বুধ গ্রহ পশ্চাতগামী হচ্ছে ৩০ আগস্ট থেকে। ৩০ আগস্ট ২০১৬ বাংলাদেশ সময় ১৯ টা ০৩ মিনিট ৫০ সেকেন্ডে বুধগ্রহ কন্যা রাশির ২৯ ডিগ্রি ০৫ মিনিট অবস্থানে পশ্চাতগামী শুরু হয়। একই রাশিতে পশ্চাতগামী থাকবে ২২ সেপ্টেম্বর ১১টা ৩০ মিনিট ৩২ সেকেন্ড পর্যন্ত। ৩০ আগস্ট-২২ সেপ্টেম্বর পর্যন্ত বুধ গ্রহ (ডিগ্রিগত দিক থেকে) পশ্চাদগামী হওয়ায় কিছু বিষয়ে দরকার বাড়তি সতর্কতার। এখানে পশ্চাদগামী বলা ঠিক হবে না। দুটো গাড়ি পাশাপাশি ক্রসিংয়ের সময় যেরকম অপটিক্যাল ইলুউশন হয় ব্যাপারটি ওইরকম। বুধগ্রহ যখন পশ্চাতগামী থাকে তখন যোগাযোগ, ভ্রমণ ও প্রযুক্তি পণ্যের ক্ষেত্রে সমস্যা দেখা যায়। ধরুন আপনি আপনি একটি বই লিখছেন। মোটামুটি কাজ শেষের দিকে। এমন সময় কম্পিউটার হ্যাং করে বসলো। কিংবা কাজের সময় অন্যদিকে মনোযোগ দেওয়ায় কখন নিজেই ডিলিট বাটনে প্রেস করেছেন টেরই পেলেন না। জরুরি প্রয়োজনে কারো সঙ্গে যোগাযোগ করা দরকার। ফোনে কিংবা ইমেইলে বারবার অনুরোধ করেও যোগাযোগ করতে পারছেন না। কিংবা অন্যকোনো ধরনের যোগাযোগে বিলম্ব হতে পারে। কোথাও বেড়াতে যাওয়ার জন্য বের হলেন। বাস কিংবা প্লেনের টিকেট কিংবা পাসপোর্ট রেখে আসলেন বাসায়, কারো কারো ক্ষেত্রে ফ্লাইটে বিলম্ব কিংবা যাত্রা বাতিল, বন্ধুদের না জানিয়ে বিশেষ কোনো প্রোগ্রামের দিন ও তারিখ পরিবর্তন এ ধরনের অনাকঙ্ক্ষিত ঘটনা এ সময়ে বেশি ঘটতে পারে। এমনো হতে পারে এ সময় আপনার ব্যবহৃত ইলেক্ট্রনিক্স ডিভাইসটি সাময়িকভাবে কাজ করবে না।   সুতরাং এ সময়ে কোন কোন বিষয়ে সচেতন থাকবেন চলুন জেনে নেওয়া যাক। * সব ধরনের ডকুমেন্ট সাইন করার সময় অন্তত একবার মনোযোগ দিয়ে চোখ বুলিয়ে নিন কিসে আপনি সাইন করছেন * বিশেষ কোনো কথা বলার আগে লম্বা একটা দম নিন। একবার চিন্তা করুন এ কথাটি বলা কতটা জরুরি। * কাউকে ইমেইল বা কোনো ডকুমেন্ট পাঠানোর আগে তা একবার ভালোভাবে দেখে নিন। * আপনি যদি ব্যক্তিগত যানবাহন ব্যবহার করেন তবে প্রয়োজনীয় জিনিসপত্র সঙ্গে রাখুন। যাতে যানবাহনে ত্রুটির জন্য রাস্তায় আপনাকে অপেক্ষা করতে না হয়্। * ভোরে ঘুম থেকে ওঠার চেষ্টা করুন। নির্ধারিত সময়ের আগেই আপনার পূর্বনির্ধারত এপয়েন্টমেন্ট স্থলে কিংবা ভ্রমণের ক্ষেত্রে স্টেশনে পৌঁছান। * যারা চুক্তিভিত্তিক কাজ করছেন তাদের ক্ষেত্রে চুক্তি নবায়নের সুযোগ তৈরি হতে পারে। * এ সময়ে পুরানো বন্ধু কিংবা কলিগদের নিয়ে ‘রিইউনিয়ন’ হতে পারে। * আপনার সব ধরনের ডিজিটাল ডেটা- ছবি, ভিডিও, ফাইল, ব্যাকআপ রাখুন। * নতুন যানবাহন ও ইলেক্ট্রনিক্স ডিভাইস এ সময়ের মধ্যে কেনাকাটা না করলেই ভালো করবেন। * ভালোভাবে দেখা, জানা ও পড়া ছাড়া কোনো ধরনের চুক্তিপত্রে স্বাক্ষর করবেন না। * পুরানো কোনো সঙ্গীর সঙ্গে গভীর সম্পর্কে জড়ানো থেকে বিরত থাকুন। * শতভাগ নিশ্চিত হওয়া ছাড়া কোনো তথ্য প্রকাশ, প্রচার ও শেয়ার করা থেকে বিরত থাকুন। * এ সময়ে দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে ভুলবোঝাবুঝি, তর্ক-বিতর্ক, চাকুরি থেকে অব্যাহতি কিংবা পেশাগত পরিবর্তনের সম্ভাবনা বেশি থাকে। খুব বেশি জরুরি না হলে নতুন কোনো চুক্তি কিংবা ব্যবসায়ে বিনিয়োগ ২২ সেপ্টেম্বরের পর শুরু করলেই ভালো করবেন। সততা, দক্ষতা, ধৈর্য ও নিয়মানুবর্তীতার সঙ্গে কাজে লেগে থাকুন। * সাময়িক বিড়ম্বনা কিংবা অসুবিধার জন্য কারো সঙ্গে দুর্ব্যবহার করা থেকে বিরত থাকুন। ঠাণ্ডামাথায় পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করুন।   লেখক : অ্যাস্ট্রোলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ অ্যাস্ট্রোলজার্স সোসাইটি, ঢাকা।

Comments

Comments!

 যেসব বিষয়ে সচেতন থাকবেন ২২ সেপ্টেম্বর পর্যন্তAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যেসব বিষয়ে সচেতন থাকবেন ২২ সেপ্টেম্বর পর্যন্ত

Tuesday, September 6, 2016 9:25 am
photo1473126650

বুধ গ্রহ পশ্চাতগামী হচ্ছে ৩০ আগস্ট থেকে। ৩০ আগস্ট ২০১৬ বাংলাদেশ সময় ১৯ টা ০৩ মিনিট ৫০ সেকেন্ডে বুধগ্রহ কন্যা রাশির ২৯ ডিগ্রি ০৫ মিনিট অবস্থানে পশ্চাতগামী শুরু হয়। একই রাশিতে পশ্চাতগামী থাকবে ২২ সেপ্টেম্বর ১১টা ৩০ মিনিট ৩২ সেকেন্ড পর্যন্ত।

৩০ আগস্ট-২২ সেপ্টেম্বর পর্যন্ত বুধ গ্রহ (ডিগ্রিগত দিক থেকে) পশ্চাদগামী হওয়ায় কিছু বিষয়ে দরকার বাড়তি সতর্কতার। এখানে পশ্চাদগামী বলা ঠিক হবে না। দুটো গাড়ি পাশাপাশি ক্রসিংয়ের সময় যেরকম অপটিক্যাল ইলুউশন হয় ব্যাপারটি ওইরকম।

বুধগ্রহ যখন পশ্চাতগামী থাকে তখন যোগাযোগ, ভ্রমণ ও প্রযুক্তি পণ্যের ক্ষেত্রে সমস্যা দেখা যায়। ধরুন আপনি আপনি একটি বই লিখছেন। মোটামুটি কাজ শেষের দিকে। এমন সময় কম্পিউটার হ্যাং করে বসলো। কিংবা কাজের সময় অন্যদিকে মনোযোগ দেওয়ায় কখন নিজেই ডিলিট বাটনে প্রেস করেছেন টেরই পেলেন না।

জরুরি প্রয়োজনে কারো সঙ্গে যোগাযোগ করা দরকার। ফোনে কিংবা ইমেইলে বারবার অনুরোধ করেও যোগাযোগ করতে পারছেন না। কিংবা অন্যকোনো ধরনের যোগাযোগে বিলম্ব হতে পারে।

কোথাও বেড়াতে যাওয়ার জন্য বের হলেন। বাস কিংবা প্লেনের টিকেট কিংবা পাসপোর্ট রেখে আসলেন বাসায়, কারো কারো ক্ষেত্রে ফ্লাইটে বিলম্ব কিংবা যাত্রা বাতিল, বন্ধুদের না জানিয়ে বিশেষ কোনো প্রোগ্রামের দিন ও তারিখ পরিবর্তন এ ধরনের অনাকঙ্ক্ষিত ঘটনা এ সময়ে বেশি ঘটতে পারে। এমনো হতে পারে এ সময় আপনার ব্যবহৃত ইলেক্ট্রনিক্স ডিভাইসটি সাময়িকভাবে কাজ করবে না।

 

সুতরাং এ সময়ে কোন কোন বিষয়ে সচেতন থাকবেন চলুন জেনে নেওয়া যাক।

* সব ধরনের ডকুমেন্ট সাইন করার সময় অন্তত একবার মনোযোগ দিয়ে চোখ বুলিয়ে নিন কিসে আপনি সাইন করছেন

* বিশেষ কোনো কথা বলার আগে লম্বা একটা দম নিন। একবার চিন্তা করুন এ কথাটি বলা কতটা জরুরি।

* কাউকে ইমেইল বা কোনো ডকুমেন্ট পাঠানোর আগে তা একবার ভালোভাবে দেখে নিন।

* আপনি যদি ব্যক্তিগত যানবাহন ব্যবহার করেন তবে প্রয়োজনীয় জিনিসপত্র সঙ্গে রাখুন। যাতে যানবাহনে ত্রুটির জন্য রাস্তায় আপনাকে অপেক্ষা করতে না হয়্।

* ভোরে ঘুম থেকে ওঠার চেষ্টা করুন। নির্ধারিত সময়ের আগেই আপনার পূর্বনির্ধারত এপয়েন্টমেন্ট স্থলে কিংবা ভ্রমণের ক্ষেত্রে স্টেশনে পৌঁছান।

* যারা চুক্তিভিত্তিক কাজ করছেন তাদের ক্ষেত্রে চুক্তি নবায়নের সুযোগ তৈরি হতে পারে।

* এ সময়ে পুরানো বন্ধু কিংবা কলিগদের নিয়ে ‘রিইউনিয়ন’ হতে পারে।

* আপনার সব ধরনের ডিজিটাল ডেটা- ছবি, ভিডিও, ফাইল, ব্যাকআপ রাখুন।

* নতুন যানবাহন ও ইলেক্ট্রনিক্স ডিভাইস এ সময়ের মধ্যে কেনাকাটা না করলেই ভালো করবেন।

* ভালোভাবে দেখা, জানা ও পড়া ছাড়া কোনো ধরনের চুক্তিপত্রে স্বাক্ষর করবেন না।

* পুরানো কোনো সঙ্গীর সঙ্গে গভীর সম্পর্কে জড়ানো থেকে বিরত থাকুন।

* শতভাগ নিশ্চিত হওয়া ছাড়া কোনো তথ্য প্রকাশ, প্রচার ও শেয়ার করা থেকে বিরত থাকুন।

* এ সময়ে দাম্পত্য সম্পর্কের ক্ষেত্রে ভুলবোঝাবুঝি, তর্ক-বিতর্ক, চাকুরি থেকে অব্যাহতি কিংবা পেশাগত পরিবর্তনের সম্ভাবনা বেশি থাকে। খুব বেশি জরুরি না হলে নতুন কোনো চুক্তি কিংবা ব্যবসায়ে বিনিয়োগ ২২ সেপ্টেম্বরের পর শুরু করলেই ভালো করবেন। সততা, দক্ষতা, ধৈর্য ও নিয়মানুবর্তীতার সঙ্গে কাজে লেগে থাকুন।

* সাময়িক বিড়ম্বনা কিংবা অসুবিধার জন্য কারো সঙ্গে দুর্ব্যবহার করা থেকে বিরত থাকুন। ঠাণ্ডামাথায় পরিস্থিতি মোকাবেলার চেষ্টা করুন।

 

লেখক : অ্যাস্ট্রোলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট

কার্যনির্বাহী সদস্য, বাংলাদেশ অ্যাস্ট্রোলজার্স সোসাইটি, ঢাকা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X