রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৪০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 15, 2016 7:12 pm
A- A A+ Print

যৌন হেনস্তার শিকার তাপসী পান্নু

taposee1473930523

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। বলিউডেও একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। বলিউডে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত `পিঙ্ক` সিনেমাটি। এতে অমিতাভ বচ্চনের বিপরীতে দেখা যাবে তাকে। নারীদের যৌন হেনস্তা নিয়ে তৈরি করা হয়েছে এ সিনেমা।বাস্তব জীবনেও যৌন হেনস্তার শিকার হয়েছিলেন এই অভিনেত্রী। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে তাপসী জানিয়েছেন, দিল্লিতে বড় হয়েছেন তিনি। যত দিন যাচ্ছে দিল্লিতে বেড়ে উঠছে ইভ টিজারদের সংখ্যা। ১৯ বছর বয়স থেকে তিনি নিজস্ব গাড়ি ব্যবহার করেন। কলেজ জীবনে তিনি বাসে যাতায়াত করতেন। কলেজের বাসে অনেকবারই শ্লীলতাহানির শিকার হয়েছেন তিনি। শুধু বাস নয়, বিভিন্ন উৎসবেও জনবহুল এলাকায় গেলে আপত্তিকর স্থানে হাত দিত ইভ টিজাররা। প্রায়ই তার সঙ্গে এই ঘটনাগুলো ঘটত বলে জানিয়েছেন তাপসী।এ জন্য তিনি সমাজব্যবস্থাকে দায়ী করেছেন। তাপসী বলেন, আসলে ছোট থেকেই কী করা উচিত, আর কী করা উচিত নয়, তার একটা তালিকা পরিবার থেকে ধরিয়ে দেওয়া হয়েছিল তার হাতে। তাই পরিস্থিতি থেকে পালিয়ে যেতেন তিনি। যে কারণে তখন প্রতিবাদ করতে সংকোচ হতো। বিষয়টিকে নিজের দোষ হিসেবেই ভাবছেন তাপসী।   taposee   তাপসী বলেন, পুরুষতান্ত্রিক সমাজে ছোট থেকেই নারীদের চারপাশে একটা বেড়া বেঁধে দেওয়া হয়। কিন্তু পুরুষদের ক্ষেত্রে কোনো বাধাই নেই। বর্তমানে ‘পিঙ্ক’ সিনেমার প্রচারের জন্য ব্যস্ত সময় পার করছেন তাপসী। আগামীকাল বলিউডে মুক্তি পাবে সিনেমাটি। এতে একজন উকিলের ভূমিকায় দেখা যাবে তাকে।

Comments

Comments!

 যৌন হেনস্তার শিকার তাপসী পান্নুAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

যৌন হেনস্তার শিকার তাপসী পান্নু

Thursday, September 15, 2016 7:12 pm
taposee1473930523

ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় অভিনেত্রী তাপসী পান্নু। বলিউডেও একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। বলিউডে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত `পিঙ্ক` সিনেমাটি। এতে অমিতাভ বচ্চনের বিপরীতে দেখা যাবে তাকে। নারীদের যৌন হেনস্তা নিয়ে তৈরি করা হয়েছে এ সিনেমা।বাস্তব জীবনেও যৌন হেনস্তার শিকার হয়েছিলেন এই অভিনেত্রী। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে তাপসী জানিয়েছেন, দিল্লিতে বড় হয়েছেন তিনি। যত দিন যাচ্ছে দিল্লিতে বেড়ে উঠছে ইভ টিজারদের সংখ্যা। ১৯ বছর বয়স থেকে তিনি নিজস্ব গাড়ি ব্যবহার করেন। কলেজ জীবনে তিনি বাসে যাতায়াত করতেন। কলেজের বাসে অনেকবারই শ্লীলতাহানির শিকার হয়েছেন তিনি। শুধু বাস নয়, বিভিন্ন উৎসবেও জনবহুল এলাকায় গেলে আপত্তিকর স্থানে হাত দিত ইভ টিজাররা। প্রায়ই তার সঙ্গে এই ঘটনাগুলো ঘটত বলে জানিয়েছেন তাপসী।এ জন্য তিনি সমাজব্যবস্থাকে দায়ী করেছেন। তাপসী বলেন, আসলে ছোট থেকেই কী করা উচিত, আর কী করা উচিত নয়, তার একটা তালিকা পরিবার থেকে ধরিয়ে দেওয়া হয়েছিল তার হাতে। তাই পরিস্থিতি থেকে পালিয়ে যেতেন তিনি। যে কারণে তখন প্রতিবাদ করতে সংকোচ হতো। বিষয়টিকে নিজের দোষ হিসেবেই ভাবছেন তাপসী।

 

taposee

 

তাপসী বলেন, পুরুষতান্ত্রিক সমাজে ছোট থেকেই নারীদের চারপাশে একটা বেড়া বেঁধে দেওয়া হয়। কিন্তু পুরুষদের ক্ষেত্রে কোনো বাধাই নেই। বর্তমানে ‘পিঙ্ক’ সিনেমার প্রচারের জন্য ব্যস্ত সময় পার করছেন তাপসী। আগামীকাল বলিউডে মুক্তি পাবে সিনেমাটি। এতে একজন উকিলের ভূমিকায় দেখা যাবে তাকে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X