সোমবার, ২৪শে জুলাই, ২০১৭ ইং, ৯ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, April 21, 2017 12:07 am
A- A A+ Print

রাজধানীতে সড়ক প্রতিবন্ধক অপসারণ

DNCC_Top20170420183912

রাজধানীর গুলশান ৭৯ নম্বর সড়কে রাখা সড়ক প্রতিবন্ধক (১৪০টি কংক্রিট ব্লক ও লোহার বেস্টনি) অপসারণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মওলা বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, দীর্ঘদিন ধরে গুলশান নর্থ অ্যাভিনিউ, ৭৯ নম্বর সড়ক এবং ৮৩ নম্বর সড়কের ফুটপাতসহ গুলশান নর্থ অ্যাভিনিউয়ে ফুটপাত পরবর্তী প্রধান সড়কের অভ্যন্তরে ৩ ফুট এবং ৮৩ নম্বর সড়কের ফুটপাত পরবর্তী মূল অংশের অভ্যন্তরে সাড়ে ৯ ফুট পর্যন্ত কংক্রিট ব্লক ও লোহার বেস্টনি দিয়ে জনসাধারণের চলাচল বন্ধ রেখেছিল রাশিয়া দূতাবাস কর্তৃপক্ষ। গত ২৮ ফেব্রুয়ারি চিঠি পাঠিয়ে অন্যান্য দূতাবাসের সঙ্গে রাশিয়া দূতাবাসকেও ফুটপাত এবং রাস্তার প্রতিবন্ধকতা অপসারণের অনুরোধ জানানো হয়। পরবর্তী সময়ে দূতাবাস কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে তাদের সহযোগিতা চাওয়া হলে তারা সহযোগিতা করতে সম্মত হয়। এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ১১ টায় ডিএনসিসি মেয়র আনিসুল হকের উপস্থিতিতে যান্ত্রিক বিভাগের তত্ত্বাবধানে উচ্ছেদকর্মীরা ব্লক ও লোহার বেস্টনি অপসারণ শুরু করে। এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর আব্দুর রাজ্জাকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, দীর্ঘদিন ধরে ফুটপাত দখলে রেখে দূতাবাসগুলো জনসাধারণের চলার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছিল। আমরা তাদের সাথে সমঝোতার মাধ্যমে ফুটপাতগুলো জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করছি। তবে দূতাবাসগুলোর নিরাপত্তা যেন কোনোভাবেই বিঘ্নিত না হয়, সেদিকে আমরা সম্পূর্ণ সজাগ রয়েছি। ফুটপাত ও রাস্তার কিয়দংশ দখলমুক্ত হওয়ার মাধ্যমে জনসাধারণের চলাচল নির্বিঘ্ন হবার পাশাপাশি রাস্তার প্রশস্ততা কিছুটা বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Comments

Comments!

 রাজধানীতে সড়ক প্রতিবন্ধক অপসারণAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রাজধানীতে সড়ক প্রতিবন্ধক অপসারণ

Friday, April 21, 2017 12:07 am
DNCC_Top20170420183912

রাজধানীর গুলশান ৭৯ নম্বর সড়কে রাখা সড়ক প্রতিবন্ধক (১৪০টি কংক্রিট ব্লক ও লোহার বেস্টনি) অপসারণ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মো. মঞ্জুর-ই-মওলা বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, দীর্ঘদিন ধরে গুলশান নর্থ অ্যাভিনিউ, ৭৯ নম্বর সড়ক এবং ৮৩ নম্বর সড়কের ফুটপাতসহ গুলশান নর্থ অ্যাভিনিউয়ে ফুটপাত পরবর্তী প্রধান সড়কের অভ্যন্তরে ৩ ফুট এবং ৮৩ নম্বর সড়কের ফুটপাত পরবর্তী মূল অংশের অভ্যন্তরে সাড়ে ৯ ফুট পর্যন্ত কংক্রিট ব্লক ও লোহার বেস্টনি দিয়ে জনসাধারণের চলাচল বন্ধ রেখেছিল রাশিয়া দূতাবাস কর্তৃপক্ষ।

গত ২৮ ফেব্রুয়ারি চিঠি পাঠিয়ে অন্যান্য দূতাবাসের সঙ্গে রাশিয়া দূতাবাসকেও ফুটপাত এবং রাস্তার প্রতিবন্ধকতা অপসারণের অনুরোধ জানানো হয়। পরবর্তী সময়ে দূতাবাস কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে তাদের সহযোগিতা চাওয়া হলে তারা সহযোগিতা করতে সম্মত হয়।

এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সকাল ১১ টায় ডিএনসিসি মেয়র আনিসুল হকের উপস্থিতিতে যান্ত্রিক বিভাগের তত্ত্বাবধানে উচ্ছেদকর্মীরা ব্লক ও লোহার বেস্টনি অপসারণ শুরু করে। এ সময় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেসবাহুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. সাঈদ আনোয়ারুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর আব্দুর রাজ্জাকসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, দীর্ঘদিন ধরে ফুটপাত দখলে রেখে দূতাবাসগুলো জনসাধারণের চলার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করে রেখেছিল। আমরা তাদের সাথে সমঝোতার মাধ্যমে ফুটপাতগুলো জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করছি। তবে দূতাবাসগুলোর নিরাপত্তা যেন কোনোভাবেই বিঘ্নিত না হয়, সেদিকে আমরা সম্পূর্ণ সজাগ রয়েছি। ফুটপাত ও রাস্তার কিয়দংশ দখলমুক্ত হওয়ার মাধ্যমে জনসাধারণের চলাচল নির্বিঘ্ন হবার পাশাপাশি রাস্তার প্রশস্ততা কিছুটা বৃদ্ধি পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X