সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, May 11, 2017 9:34 am | আপডেটঃ May 11, 2017 2:36 PM
A- A A+ Print

রাজশাহীতে জঙ্গিদের ‘আত্মঘাতী বিস্ফোরণ’, ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ৬

৮

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হাবাসপুরে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে পুলিশের অভিযানে এখন পর্যন্ত ছয়জন নিহত হয়েছেন। গতকাল বুধবার দিবাগত রাত একটা থেকে শুরু হওয়া এই অভিযান আজ বৃহস্পতিবারও চলছে। এর মধ্যে পাঁচজন জঙ্গি এবং একজন ফায়ার সার্ভিসের সদস্য বলে পুলিশ জানিয়েছে। ওই আস্তানা থেকে উদ্ধার করা হয়েছে দুই শিশুকে। সকাল সোয়া আটটার দিকে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিবজুর আলম মুন্সি প্রথম আলোকে বলেন, জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল দিবাগত রাত একটার দিকে মাঠের মধ্যে থাকা বাড়িটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আজ সকাল সাড়ে সাতটার দিকে ওই বাড়ির ভেতর থেকে কয়েকজন বের হয়ে এসে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ ঘটান।
* আস্তানা থেকে বেরিয়ে হঠাৎ জঙ্গিদের হামলা * নিহতদের মধ্যে পাঁচজন জঙ্গি, একজন ফায়ার সার্ভিসের সদস্য * পাঁচ জঙ্গির চারজন পুরুষ ও একজন নারী: পুলিশ * এক নারীর আত্মসমর্পণ, উদ্ধার ২ শিশু
ঘটনাস্থল থেকে রাজশাহীর গোদাগাড়ী সার্কেলের সিনিয়র এএসপি একরামুল হক সকাল সোয়া নয়টার দিকে প্রথম আলোকে বলেন, জঙ্গিদের ‘আত্মঘাতী বিস্ফোরণের’ সময় একজন নারী দৌড়ে গিয়ে কাছে থাকা ফায়ার সার্ভিসের একজন সদস্যকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। বিস্ফোরণে আহত হন দুই পুলিশ সদস্য। তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযানে জঙ্গিদের পাঁচজন নিহত হয়েছেন। চিকিৎসাধীন অবস্থায় ফায়ার সার্ভিসের আহত সদস্য আবদুল মতিনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সদস্য শফিউল আজম। . রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী প্রথম আলোকে বলেন, জঙ্গি আস্তানার কয়েকজন বাড়ির বাইরে বের হয়ে ‘সুইসাইড ভেস্ট’ (আত্মঘাতী বন্ধনী) দিয়ে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ ঘটালেও সুমাইয়া নামের এক নারী বসে ছিলেন। ধারণা করা হচ্ছিল, অন্যদের মতো তিনিও ‘সুইসাইড ভেস্ট’ পরে অবস্থান করছেন। তাঁকে আত্মসমর্পণ করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বারবার মাইকে আহ্বান জানানো হচ্ছিল। বলা হচ্ছিল, ‘আপনি আত্মসমর্পণ করুন’। তিন ঘণ্টার মতো সময় তিনি এভাবেই বসে ছিলেন। পরে সকাল ১০টা ৪০ মিনিটের দিকে তিনি আত্মসমর্পণ করেন। পুলিশ জানিয়েছে, ওই বাড়িটি কাপড় ব্যবসায়ী সাজ্জাদ আলীর। দেড় মাস আগে ফসলের মাঠে তিনি মাটি আর টিন দিয়ে বাড়িটি বানান। প্রথমে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে বাড়ির মাটি গলানোর চেষ্টা করেন। এ সময় হঠাৎ করে বাড়ি থেকে বের হয়ে আসেন কয়েকজন। তাঁরা বিস্ফোরণ ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন। ১১টার দিকে ঘটনাস্থল ঘুরে এসে গোদাগাড়ীর পৌর মেয়র মনিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘জঙ্গি আস্তানার’ আশপাশে পাঁচজনের লাশ পড়ে আছে। এর মধ্য চারজন পুরুষ ও একজন নারী। আর উদ্ধার করা দুটি শিশুকে গোদাগাড়ী থানায় রাখা হয়েছে।

Comments

Comments!

 রাজশাহীতে জঙ্গিদের ‘আত্মঘাতী বিস্ফোরণ’, ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ৬AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রাজশাহীতে জঙ্গিদের ‘আত্মঘাতী বিস্ফোরণ’, ফায়ার সার্ভিস কর্মীসহ নিহত ৬

Thursday, May 11, 2017 9:34 am | আপডেটঃ May 11, 2017 2:36 PM
৮

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হাবাসপুরে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়িতে পুলিশের অভিযানে এখন পর্যন্ত ছয়জন নিহত হয়েছেন। গতকাল বুধবার দিবাগত রাত একটা থেকে শুরু হওয়া এই অভিযান আজ বৃহস্পতিবারও চলছে। এর মধ্যে পাঁচজন জঙ্গি এবং একজন ফায়ার সার্ভিসের সদস্য বলে পুলিশ জানিয়েছে। ওই আস্তানা থেকে উদ্ধার করা হয়েছে দুই শিশুকে।

সকাল সোয়া আটটার দিকে গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিবজুর আলম মুন্সি প্রথম আলোকে বলেন, জঙ্গি আস্তানা সন্দেহে গতকাল দিবাগত রাত একটার দিকে মাঠের মধ্যে থাকা বাড়িটি ঘিরে ফেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। আজ সকাল সাড়ে সাতটার দিকে ওই বাড়ির ভেতর থেকে কয়েকজন বের হয়ে এসে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ ঘটান।

* আস্তানা থেকে বেরিয়ে হঠাৎ জঙ্গিদের হামলা
* নিহতদের মধ্যে পাঁচজন জঙ্গি, একজন ফায়ার সার্ভিসের সদস্য
* পাঁচ জঙ্গির চারজন পুরুষ ও একজন নারী: পুলিশ
* এক নারীর আত্মসমর্পণ, উদ্ধার ২ শিশু

ঘটনাস্থল থেকে রাজশাহীর গোদাগাড়ী সার্কেলের সিনিয়র এএসপি একরামুল হক সকাল সোয়া নয়টার দিকে প্রথম আলোকে বলেন, জঙ্গিদের ‘আত্মঘাতী বিস্ফোরণের’ সময় একজন নারী দৌড়ে গিয়ে কাছে থাকা ফায়ার সার্ভিসের একজন সদস্যকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। বিস্ফোরণে আহত হন দুই পুলিশ সদস্য। তাঁদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অভিযানে জঙ্গিদের পাঁচজন নিহত হয়েছেন।

চিকিৎসাধীন অবস্থায় ফায়ার সার্ভিসের আহত সদস্য আবদুল মতিনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির সদস্য শফিউল আজম।

. রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী প্রথম আলোকে বলেন, জঙ্গি আস্তানার কয়েকজন বাড়ির বাইরে বের হয়ে ‘সুইসাইড ভেস্ট’ (আত্মঘাতী বন্ধনী) দিয়ে ‘আত্মঘাতী বিস্ফোরণ’ ঘটালেও সুমাইয়া নামের এক নারী বসে ছিলেন। ধারণা করা হচ্ছিল, অন্যদের মতো তিনিও ‘সুইসাইড ভেস্ট’ পরে অবস্থান করছেন। তাঁকে আত্মসমর্পণ করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বারবার মাইকে আহ্বান জানানো হচ্ছিল। বলা হচ্ছিল, ‘আপনি আত্মসমর্পণ করুন’। তিন ঘণ্টার মতো সময় তিনি এভাবেই বসে ছিলেন। পরে সকাল ১০টা ৪০ মিনিটের দিকে তিনি আত্মসমর্পণ করেন।

পুলিশ জানিয়েছে, ওই বাড়িটি কাপড় ব্যবসায়ী সাজ্জাদ আলীর। দেড় মাস আগে ফসলের মাঠে তিনি মাটি আর টিন দিয়ে বাড়িটি বানান। প্রথমে ফায়ার সার্ভিসের কর্মীরা পানি দিয়ে বাড়ির মাটি গলানোর চেষ্টা করেন। এ সময় হঠাৎ করে বাড়ি থেকে বের হয়ে আসেন কয়েকজন। তাঁরা বিস্ফোরণ ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন।

১১টার দিকে ঘটনাস্থল ঘুরে এসে গোদাগাড়ীর পৌর মেয়র মনিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘জঙ্গি আস্তানার’ আশপাশে পাঁচজনের লাশ পড়ে আছে। এর মধ্য চারজন পুরুষ ও একজন নারী। আর উদ্ধার করা দুটি শিশুকে গোদাগাড়ী থানায় রাখা হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X