সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 14, 2017 4:24 pm
A- A A+ Print

রাজীব গান্ধী সংশ্লিষ্ট ছিলেন ২২ হত্যায় : সংবাদ সম্মেলনে মনিরুল

26

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম (সিটি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাষ ওরফে শান্ত ওরফে টাইগার ওরফে আদিল ওরফে জাহিদ ২২টি হত্যায় সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন। আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে  এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মনিরুল। সিটি প্রধান বলেন, নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত ‘নব্য জেএমবি’র প্রধান তামিম আহমেদ চৌধুরীর ঘনিষ্ঠ সহযোগী রাজীব গান্ধী। তিনি নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। মনিরুল বলেন, সম্প্রতি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হিন্দু পুরোহিত, খ্রিস্টান ধর্মাবলম্বী ও বিদেশি হত্যা, শিয়া মসজিদে হামলাসহ ২২টি হত্যাকাণ্ডের পরিকল্পনা ও বাস্তবায়নে নেতৃত্ব দিয়েছেন রাজীব গান্ধী। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত তামিম চৌধুরী ও বন্দুকযুদ্ধে নিহত নুরুল ইসলাম মারজানের সঙ্গে রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার পরিকল্পনায় সরাসরি জড়িত ছিলেন রাজীব গান্ধী। এ ছাড়া কিশোরগঞ্জের শোলাকিয়া হামলায় জড়িত শফিউল ইসলাম ওরফে ডনকে হামলার জন্য প্রস্তুত করে তামিম চৌধুরীর কাছে হস্তান্তর করেছিলেন তিনি। সিটি প্রধান জানান, রাজীব গান্ধীর বর্ণনা অনুযায়ী, ২২টি মামলার মধ্যে অন্যতম হলো রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা, টাঙ্গাইলের দর্জি নিখিল হত্যা, পাবনার পুরোহিত নিত্যরঞ্জন পাণ্ডে হত্যা, রংপুরে মাজারের খাদেম রহমত আলী হত্যা, দিনাজপুরে হোমিও চিকিৎসক ধীরেন্দ্রনাথ হত্যা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম হত্যা। মনিরুল জানান, রাজীব গান্ধীর দেওয়া তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। গতকাল শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে সিটি ইউনিট। আজ শনিবার ডিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক খুদেবার্তায় এ তথ্য জানানো হয়।

Comments

Comments!

 রাজীব গান্ধী সংশ্লিষ্ট ছিলেন ২২ হত্যায় : সংবাদ সম্মেলনে মনিরুলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রাজীব গান্ধী সংশ্লিষ্ট ছিলেন ২২ হত্যায় : সংবাদ সম্মেলনে মনিরুল

Saturday, January 14, 2017 4:24 pm
26

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম (সিটি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী ওরফে সুভাষ ওরফে শান্ত ওরফে টাইগার ওরফে আদিল ওরফে জাহিদ ২২টি হত্যায় সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছেন।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ডিএমপির মিডিয়া সেন্টারে  এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মনিরুল।

সিটি প্রধান বলেন, নারায়ণগঞ্জে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত ‘নব্য জেএমবি’র প্রধান তামিম আহমেদ চৌধুরীর ঘনিষ্ঠ সহযোগী রাজীব গান্ধী। তিনি নব্য জেএমবির উত্তরবঙ্গের সামরিক কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

মনিরুল বলেন, সম্প্রতি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হিন্দু পুরোহিত, খ্রিস্টান ধর্মাবলম্বী ও বিদেশি হত্যা, শিয়া মসজিদে হামলাসহ ২২টি হত্যাকাণ্ডের পরিকল্পনা ও বাস্তবায়নে নেতৃত্ব দিয়েছেন রাজীব গান্ধী। আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে নিহত তামিম চৌধুরী ও বন্দুকযুদ্ধে নিহত নুরুল ইসলাম মারজানের সঙ্গে রাজধানীর গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার পরিকল্পনায় সরাসরি জড়িত ছিলেন রাজীব গান্ধী। এ ছাড়া কিশোরগঞ্জের শোলাকিয়া হামলায় জড়িত শফিউল ইসলাম ওরফে ডনকে হামলার জন্য প্রস্তুত করে তামিম চৌধুরীর কাছে হস্তান্তর করেছিলেন তিনি।

সিটি প্রধান জানান, রাজীব গান্ধীর বর্ণনা অনুযায়ী, ২২টি মামলার মধ্যে অন্যতম হলো রংপুরে জাপানি নাগরিক হোশি কুনিও হত্যা, টাঙ্গাইলের দর্জি নিখিল হত্যা, পাবনার পুরোহিত নিত্যরঞ্জন পাণ্ডে হত্যা, রংপুরে মাজারের খাদেম রহমত আলী হত্যা, দিনাজপুরে হোমিও চিকিৎসক ধীরেন্দ্রনাথ হত্যা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক রেজাউল করিম হত্যা।

মনিরুল জানান, রাজীব গান্ধীর দেওয়া তথ্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

গতকাল শুক্রবার রাতে টাঙ্গাইল থেকে জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে সিটি ইউনিট। আজ শনিবার ডিএমপির পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক খুদেবার্তায় এ তথ্য জানানো হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X