রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, June 2, 2017 11:59 am
A- A A+ Print

রানটা কম হয়ে গেছে, বললেন মাশরাফি

photo-1496344401

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়! হুড়মুড়িয়ে ধ্বসে গেল অভিজ্ঞ ও ভালো ফর্মে থাকা ব্যাটিং অর্ডার। অলআউট হয়ে গেল মাত্র ৮৪ রানে। সেই টাটকা স্মৃতি আর শঙ্কা থেকেই হয়তো বাংলাদেশ আজ মাঠে নামল আটজন ব্যাটসম্যান নিয়ে। ১০টি ওভার অনিয়মিত বা স্পেশালিস্ট নয়, এমন বোলারদের দিয়ে বল করানোর ঝুঁকি মাথায় নিয়ে। তার ফল যে খুব একটা ভালো হলো না, সেটা হাতেনাতেই টের পেল বাংলাদেশ। চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে আট উইকেটের বড় ব্যবধানের হার দিয়ে। কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে অবশ্য ভালো নৈপুণ্যই দেখিয়েছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। স্কোরবোর্ডে জমা করেছিলেন ৩০৫ রান। তামিম খেলেছেন অনেকগুলো রেকর্ড গড়া এক শতরানের ইনিংস। ৭৯ রান করা মুশফিককে সঙ্গে নিয়ে গড়েছেন রেকর্ডগড়া জুটি। কিন্তু ইংল্যান্ডের এই ব্যাটিং সহায়ক পিচে জয়ের জন্য সেটা যে যথেষ্ট ছিল না, সেটা স্বীকার করে নিতে হলো মাশরাফি বিন মুর্তজাকে। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আটজন ব্যাটসম্যান নিয়ে খেলেছি। আমাদের সামনে ভালো সুযোগ ছিল ৩৩০ বা ৩৪০ রান করার। কিন্তু আমরা সেটা করতে পারিনি। দ্রুত কয়েকটা উইকেট হারিয়েছি। শেষ কয়েক ওভারে খুব বেশি রান তুলতে পারিনি। ফলে আমাদের ২০-৩০ রান কম হয়ে গেছে।’ আসলেও তাই। আটজন ব্যাটসম্যান নিয়ে খেললেও স্কোরটা প্রত্যাশা অনুযায়ী বড় করা যায়নি। ঠিকঠাক কাজেই লাগানো যায়নি আট ব্যাটসম্যানের একাদশকে। তৃতীয় উইকেটে ১৬৬ রানের জুটি গড়ে বেশিরভাগ সময় উইকেটে ছিলেন তামিম ও মুশফিক। কিন্তু ৪৫তম ওভারে টানা দুই বলে সাজঘরের পথ ধরেন দুজনই। ম্যাচের বাকি কয়েকটা ওভারের জন্য ব্যাট করতে এসে শুধু হুটোপুটিই করেছেন সাকিব, মাহমুদউল্লাহ, মোসাদ্দেকরা। ২ উইকেটে ২৬১ রানের দারুণ অবস্থান নিয়েও তাই শেষ পাঁচ ওভারে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়েছে মাত্র ৪৩ রান। আর একজন স্পেশালিস্ট বোলার না নেওয়ার প্রভাবটাও টের পাওয়া গেছে বোলিংয়ের সময়। ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে সেভাবে ভীতিই ছড়াতে পারেননি মাশরাফিরা। অনায়াসেই ব্যাটিং করে গেছেন জো রুট, ওয়েন মরগানরা। ফলাফল: ১৬ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয়।

Comments

Comments!

 রানটা কম হয়ে গেছে, বললেন মাশরাফিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রানটা কম হয়ে গেছে, বললেন মাশরাফি

Friday, June 2, 2017 11:59 am
photo-1496344401

ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়! হুড়মুড়িয়ে ধ্বসে গেল অভিজ্ঞ ও ভালো ফর্মে থাকা ব্যাটিং অর্ডার। অলআউট হয়ে গেল মাত্র ৮৪ রানে। সেই টাটকা স্মৃতি আর শঙ্কা থেকেই হয়তো বাংলাদেশ আজ মাঠে নামল আটজন ব্যাটসম্যান নিয়ে। ১০টি ওভার অনিয়মিত বা স্পেশালিস্ট নয়, এমন বোলারদের দিয়ে বল করানোর ঝুঁকি মাথায় নিয়ে।

তার ফল যে খুব একটা ভালো হলো না, সেটা হাতেনাতেই টের পেল বাংলাদেশ। চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে আট উইকেটের বড় ব্যবধানের হার দিয়ে।

কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করতে নেমে অবশ্য ভালো নৈপুণ্যই দেখিয়েছিলেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। স্কোরবোর্ডে জমা করেছিলেন ৩০৫ রান। তামিম খেলেছেন অনেকগুলো রেকর্ড গড়া এক শতরানের ইনিংস। ৭৯ রান করা মুশফিককে সঙ্গে নিয়ে গড়েছেন রেকর্ডগড়া জুটি। কিন্তু ইংল্যান্ডের এই ব্যাটিং সহায়ক পিচে জয়ের জন্য সেটা যে যথেষ্ট ছিল না, সেটা স্বীকার করে নিতে হলো মাশরাফি বিন মুর্তজাকে। ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক বলেছেন, ‘আটজন ব্যাটসম্যান নিয়ে খেলেছি। আমাদের সামনে ভালো সুযোগ ছিল ৩৩০ বা ৩৪০ রান করার। কিন্তু আমরা সেটা করতে পারিনি। দ্রুত কয়েকটা উইকেট হারিয়েছি। শেষ কয়েক ওভারে খুব বেশি রান তুলতে পারিনি। ফলে আমাদের ২০-৩০ রান কম হয়ে গেছে।’

আসলেও তাই। আটজন ব্যাটসম্যান নিয়ে খেললেও স্কোরটা প্রত্যাশা অনুযায়ী বড় করা যায়নি। ঠিকঠাক কাজেই লাগানো যায়নি আট ব্যাটসম্যানের একাদশকে। তৃতীয় উইকেটে ১৬৬ রানের জুটি গড়ে বেশিরভাগ সময় উইকেটে ছিলেন তামিম ও মুশফিক। কিন্তু ৪৫তম ওভারে টানা দুই বলে সাজঘরের পথ ধরেন দুজনই। ম্যাচের বাকি কয়েকটা ওভারের জন্য ব্যাট করতে এসে শুধু হুটোপুটিই করেছেন সাকিব, মাহমুদউল্লাহ, মোসাদ্দেকরা। ২ উইকেটে ২৬১ রানের দারুণ অবস্থান নিয়েও তাই শেষ পাঁচ ওভারে বাংলাদেশের স্কোরবোর্ডে জমা হয়েছে মাত্র ৪৩ রান।

আর একজন স্পেশালিস্ট বোলার না নেওয়ার প্রভাবটাও টের পাওয়া গেছে বোলিংয়ের সময়। ইংল্যান্ডের ব্যাটিং অর্ডারে সেভাবে ভীতিই ছড়াতে পারেননি মাশরাফিরা। অনায়াসেই ব্যাটিং করে গেছেন জো রুট, ওয়েন মরগানরা। ফলাফল: ১৬ বল হাতে রেখেই ৮ উইকেটের বড় জয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X