শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৪০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, January 19, 2017 8:25 am
A- A A+ Print

রাষ্ট্রপতির বক্তব্য ইতিবাচক: ফখরুল

4

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘রাজনৈতিক দলগুলোর নিজেদের মধ্যে সংলাপ প্রয়োজন’ রাষ্ট্রপতির এ বক্তব্যকে ইতিবাচক দেখছেন। বুধবার বিকেলে রাজধানীর গুলিস্তানে ‘মহানগর নাট্যমঞ্চে’ বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় বিএনপি নেতারা এসব কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বিএনপির সঙ্গে সরকারি দল আলোচনা করতে চায় না। তাহলে রাষ্ট্রপতি ডাকলেন কেন? এর মধ্যে কোনো ছলচাতুরী আছে কি না জানি না’। তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করতে চাই যে, আন্তরিকতার সঙ্গেই রাষ্ট্রপতি ডেকেছেন এবং আন্তরিকতার সঙ্গেই একটি নিরপেক্ষ সার্চ কমিটি গঠন করবেন, যার মাধ্যমে নিরপেক্ষ ইসি গঠন করা হবে। তা না হলে আগের মতো আবার মেরুদণ্ডহীন সরকারের বশংবদ ইসি গঠন করা হবে, যা কোনোদিনই এদেশের মানুষ মেনে নেবে না’। তিনি বলেন, ‘রাষ্ট্রপতি বলেছেন, রাজনৈতিক দলগুলোর সংলাপ করা উচিৎ। আমরা পরিষ্কার করে বলতে চাই, আমরা আলোচনা চাই, সংলাপ চাই। দেশে রাজনৈতিক দলগুলোর মধ্যে পারস্পরিক আলাপ-আলোচনার ভিত্তিতে একটা গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি হোক, দেশনেত্রী সেকথা বলেছেন। দুর্ভাগ্য প্রধানমন্ত্রী তা নাকচ করে দিয়েছেন’।   প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সংলাপের যে আমন্ত্রণ জানিয়েছিলেন সেটি ‘পাতানো ষড়যন্ত্রের চিত্র’ বলেও অভিহিত করেন ফখরুল। তিনি বলেন, ‘গোটা বাংলাদেশ এখন অবরুদ্ধ। সব অধিকার কেড়ে নেয়া হয়েছে। এর বিরুদ্ধে সকল রাজনৈতিক দলগুলোকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলে খালেদা জিয়ার নেতৃত্বে অধিকার ফিরিয়ে আনতে লড়াই করতে হবে’। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঞ্চলনায় এতে আরো বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ড. মাহবুব উল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. খন্দকার মোস্তাহিদুর রহমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানী

Comments

Comments!

 রাষ্ট্রপতির বক্তব্য ইতিবাচক: ফখরুলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রাষ্ট্রপতির বক্তব্য ইতিবাচক: ফখরুল

Thursday, January 19, 2017 8:25 am
4

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ‘রাজনৈতিক দলগুলোর নিজেদের মধ্যে সংলাপ প্রয়োজন’ রাষ্ট্রপতির এ বক্তব্যকে ইতিবাচক দেখছেন।

বুধবার বিকেলে রাজধানীর গুলিস্তানে ‘মহানগর নাট্যমঞ্চে’ বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় বিএনপি নেতারা এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘বিএনপির সঙ্গে সরকারি দল আলোচনা করতে চায় না। তাহলে রাষ্ট্রপতি ডাকলেন কেন? এর মধ্যে কোনো ছলচাতুরী আছে কি না জানি না’।

তিনি বলেন, ‘আমরা বিশ্বাস করতে চাই যে, আন্তরিকতার সঙ্গেই রাষ্ট্রপতি ডেকেছেন এবং আন্তরিকতার সঙ্গেই একটি নিরপেক্ষ সার্চ কমিটি গঠন করবেন, যার মাধ্যমে নিরপেক্ষ ইসি গঠন করা হবে। তা না হলে আগের মতো আবার মেরুদণ্ডহীন সরকারের বশংবদ ইসি গঠন করা হবে, যা কোনোদিনই এদেশের মানুষ মেনে নেবে না’।

তিনি বলেন, ‘রাষ্ট্রপতি বলেছেন, রাজনৈতিক দলগুলোর সংলাপ করা উচিৎ। আমরা পরিষ্কার করে বলতে চাই, আমরা আলোচনা চাই, সংলাপ চাই। দেশে রাজনৈতিক দলগুলোর মধ্যে পারস্পরিক আলাপ-আলোচনার ভিত্তিতে একটা গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি হোক, দেশনেত্রী সেকথা বলেছেন। দুর্ভাগ্য প্রধানমন্ত্রী তা নাকচ করে দিয়েছেন’।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সংলাপের যে আমন্ত্রণ জানিয়েছিলেন সেটি ‘পাতানো ষড়যন্ত্রের চিত্র’ বলেও অভিহিত করেন ফখরুল।

তিনি বলেন, ‘গোটা বাংলাদেশ এখন অবরুদ্ধ। সব অধিকার কেড়ে নেয়া হয়েছে। এর বিরুদ্ধে সকল রাজনৈতিক দলগুলোকে সঙ্গে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তুলে খালেদা জিয়ার নেতৃত্বে অধিকার ফিরিয়ে আনতে লড়াই করতে হবে’।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর সঞ্চলনায় এতে আরো বক্তব্য রাখেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, ড. মাহবুব উল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. খন্দকার মোস্তাহিদুর রহমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দীন চৌধুরী এ্যানী

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X