সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:৫০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 2, 2016 11:48 pm | আপডেটঃ November 03, 2016 7:38 AM
A- A A+ Print

রাহুল গান্ধী আটক, দেড় ঘন্টা পর মুক্ত

158322_1

   
দিল্লি: কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী ও দিল্লির উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়াসহ তিনজনকে আটক করেছে দিল্লির পুলিশ। রামকিষাণ গ্রেওয়াল নামে প্রাক্তন সেনা সদস্যের আত্মহত্যাকে কেন্দ্র করে এ আটকের ঘটনা ঘটে। বুধবার সহমর্মিতা জানাতে হাসপাতালে তার পরিবারের সঙ্গে দেখা করার চেষ্টা করলে, আটক করা হয় কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী ও দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে। এমনকী প্রাক্তন ওই জওয়ানের পরিবারের লোকজনকেও আটক করা হয়। এই ঘটনার জেরে দিল্লিতে সর্বস্তরে বিক্ষোভ দানা বাঁধলে, চাপে পড়ে রাহুলসহ আটককৃতদের ছেড়ে দেয় দিল্লি পুলিশ। পরে আরো একবার রাহুল গান্ধী ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আটক করা হয়। আটকে দেওয়া হয় অরবিন্দ কেজরিওয়ালকেও। এদিন দুপুরে আত্মঘাতী সেনা সদস্য রামকিষাণের পরিবারের সঙ্গে দেখা করতে গেলে, রামমনোহর লোহিয়া হাসপাতালের গেটেই রাহুল গান্ধীকে আটকে দেয় পুলিশ। এরপর কংগ্রেসের সহসভাপতিকে নিয়ে যাওয়া হয় মন্দির মার্গ থানায়। ১ ঘণ্টা ১০ মিনিট তাকে থানায় বসিয়ে রাখা হয়। রাহুল গান্ধীকে আটক করা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘এ নিয়ে আমার কিছু বলার নেই। পুলিশ যা কর্তব্য বলে মনে হয়েছে, তাই করেছে।’ শুধু রাহুলই নন, আপের উপমুখ্যমন্ত্রী সিসোদিয়াকেও হাসপাতালের বাইরে আটক করা হয়। এ ঘটনার সমালোচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুল ও সিসোদিয়া আটকানো ঠিক হয়নি বলে মন্তব্য করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। আটক প্রসঙ্গে দিল্লি পুলিশের যুগ্ম কমিশনার দীপেন্দ্র পাঠক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই রাহুল ও সিসোদিয়াকে আটক করতে হয়। হাসপাতালের গেটে আটক হওয়ার পর বিস্মিত রাহুল গান্ধী বলেন, ‘এটা কি গণতন্ত্রের নমুনা? এটা বিশেষ এক ধরনের মানসিকতা। এরা গণতন্ত্রে বিশ্বাস করে না। তার কটাক্ষ, এটাই মোদীর নিউ ইন্ডিয়া। এরপর নরেন্দ্র মোদীর উদ্দেশে তার সংযোজন, সেনাদের বকেয়া মিটিয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আরো একবার দাবি জানাচ্ছি। সুবেদার রামকিষাণ গ্রেওয়ালের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’ হরিয়ানার সত্তর বছরের এই প্রাক্তন জওয়ান মঙ্গলবার জনপথে সরকারি আবাসনের সামনে বিষপান করে আত্মহত্যা করেন। জানা গেছে, আরো তিন সহযোগীকে নিয়ে গতকাল প্রতিরক্ষামন্ত্রণালয়ে স্মারকলিপি দিতে এসেছিলেন রামকিষাণ। যদিও মন্ত্রণালয়ের একটি সূত্র তা অস্বীকার করে। প্রাক্তনসেনার আত্মহত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মনোহর পারিক্কর। টাইমস অফ ইন্ডিয়া অবলম্বনে

Comments

Comments!

 রাহুল গান্ধী আটক, দেড় ঘন্টা পর মুক্তAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রাহুল গান্ধী আটক, দেড় ঘন্টা পর মুক্ত

Wednesday, November 2, 2016 11:48 pm | আপডেটঃ November 03, 2016 7:38 AM
158322_1

 

 

দিল্লি: কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী ও দিল্লির উপমুখ্যমন্ত্রী মনিশ সিসোদিয়াসহ তিনজনকে আটক করেছে দিল্লির পুলিশ।

রামকিষাণ গ্রেওয়াল নামে প্রাক্তন সেনা সদস্যের আত্মহত্যাকে কেন্দ্র করে এ আটকের ঘটনা ঘটে।

বুধবার সহমর্মিতা জানাতে হাসপাতালে তার পরিবারের সঙ্গে দেখা করার চেষ্টা করলে, আটক করা হয় কংগ্রেসের সহসভাপতি রাহুল গান্ধী ও দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে। এমনকী প্রাক্তন ওই জওয়ানের পরিবারের লোকজনকেও আটক করা হয়।

এই ঘটনার জেরে দিল্লিতে সর্বস্তরে বিক্ষোভ দানা বাঁধলে, চাপে পড়ে রাহুলসহ আটককৃতদের ছেড়ে দেয় দিল্লি পুলিশ। পরে আরো একবার রাহুল গান্ধী ও জ্যোতিরাদিত্য সিন্ধিয়া আটক করা হয়। আটকে দেওয়া হয় অরবিন্দ কেজরিওয়ালকেও।

এদিন দুপুরে আত্মঘাতী সেনা সদস্য রামকিষাণের পরিবারের সঙ্গে দেখা করতে গেলে, রামমনোহর লোহিয়া হাসপাতালের গেটেই রাহুল গান্ধীকে আটকে দেয় পুলিশ। এরপর কংগ্রেসের সহসভাপতিকে নিয়ে যাওয়া হয় মন্দির মার্গ থানায়। ১ ঘণ্টা ১০ মিনিট তাকে থানায় বসিয়ে রাখা হয়।

রাহুল গান্ধীকে আটক করা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ‘এ নিয়ে আমার কিছু বলার নেই। পুলিশ যা কর্তব্য বলে মনে হয়েছে, তাই করেছে।’ শুধু রাহুলই নন, আপের উপমুখ্যমন্ত্রী সিসোদিয়াকেও হাসপাতালের বাইরে আটক করা হয়।

এ ঘটনার সমালোচনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাহুল ও সিসোদিয়া আটকানো ঠিক হয়নি বলে মন্তব্য করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

আটক প্রসঙ্গে দিল্লি পুলিশের যুগ্ম কমিশনার দীপেন্দ্র পাঠক জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই রাহুল ও সিসোদিয়াকে আটক করতে হয়।

হাসপাতালের গেটে আটক হওয়ার পর বিস্মিত রাহুল গান্ধী বলেন, ‘এটা কি গণতন্ত্রের নমুনা? এটা বিশেষ এক ধরনের মানসিকতা। এরা গণতন্ত্রে বিশ্বাস করে না। তার কটাক্ষ, এটাই মোদীর নিউ ইন্ডিয়া। এরপর নরেন্দ্র মোদীর উদ্দেশে তার সংযোজন, সেনাদের বকেয়া মিটিয়ে দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর কাছে আরো একবার দাবি জানাচ্ছি। সুবেদার রামকিষাণ গ্রেওয়ালের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল।’

হরিয়ানার সত্তর বছরের এই প্রাক্তন জওয়ান মঙ্গলবার জনপথে সরকারি আবাসনের সামনে বিষপান করে আত্মহত্যা করেন।

জানা গেছে, আরো তিন সহযোগীকে নিয়ে গতকাল প্রতিরক্ষামন্ত্রণালয়ে স্মারকলিপি দিতে এসেছিলেন রামকিষাণ। যদিও মন্ত্রণালয়ের একটি সূত্র তা অস্বীকার করে। প্রাক্তনসেনার আত্মহত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন মনোহর পারিক্কর।

টাইমস অফ ইন্ডিয়া অবলম্বনে

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X