বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 11, 2016 9:10 am
A- A A+ Print

রুমানার হ্যাটট্রিকে মেয়েদের জয়

bfa76863b19d04b288000e4c846f6123-5

বেলফাস্টে সিরিজের প্রথম ওয়ানডে ভেসে গিয়েছিল বৃষ্টিতে। একই মাঠে কাল স্নায়ুক্ষয়ী শেষ ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১০ রানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। মেয়েদের ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছেন রুমানা আহমেদ। তবে মেয়েদের ওয়ানডেতে এর আগে হ্যাটট্রিক ছিল আটটি। আয়ারল্যান্ডের সামনে খুব বড় লক্ষ্য দিতে পারেননি জাহানারা-সানজিদারা। ১০৭ রান তাড়া করতে নেমে বেশ সাবলীলভাবেই এগোচ্ছিলেন আইরিশ মেয়েরা। একটা সময় হাতে ৮ উইকেট নিয়ে দরকার ছিল ৫৫ রান। কিন্তু এর পরই দুর্দান্ত বোলিং করে ম্যাচে ফেরে বাংলাদেশ। হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন অফ স্পিনার খাদিজাতুল কুবরা। সেটি না হলেও কিছুক্ষণের মধ্যেই হ্যাটট্রিক করেন লেগ স্পিনার রুমানা। হ্যাটট্রিকের তিনটি উইকেটই এসেছে এলবিডব্লুর মাধ্যমে। শেষ পর্যন্ত আইরিশরা অলআউট হয়ে গেছে ৯৬ রানে। বাংলাদেশের ইনিংসের সময় অবশ্য এমন একটা সুখকর সমাপ্তি কল্পনা করাও কঠিন ছিল। ২৫ রানে পড়ে গিয়েছিল ৫ উইকেট। সানজিদা ইসলামের ৩৩ রানের সুবাদে তিন অঙ্ক ছুঁতে পারে স্কোর (৪০.১ ওভারে ১০৬)। ম্যাচ শেষে হ্যাটট্রিক করার আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছিলেন না রুমানা। মুঠোফোনে এই প্রতিবেদককে বলছিলেন, ‘দারুণ লাগছে। ওই সময়ে হ্যাটট্রিকটা না হলে আমরা জিততাম না। দলের জন্য এ রকম একটা কিছুই দরকার ছিল। চাপের মধ্যে থেকেও কাজটা করতে পেরে আমি খুশি।’ বাংলাদেশের মেয়েদের হয়ে প্রথম হ্যাটট্রিক করবেন, এটা কখনো ভাবেনইনি রুমানা। তবে হ্যাটট্রিক–বলের আগে যথেষ্টই আত্মবিশ্বাসী ছিলেন তিনি, ‘আগের দুটি উইকেটও আমি সোজা বল করে পেয়েছি। হ্যাটট্রিক বলেও ও রকম বল করারই চেষ্টা করেছি এবং সেটাই হয়েছে।’

Comments

Comments!

 রুমানার হ্যাটট্রিকে মেয়েদের জয়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রুমানার হ্যাটট্রিকে মেয়েদের জয়

Sunday, September 11, 2016 9:10 am
bfa76863b19d04b288000e4c846f6123-5

বেলফাস্টে সিরিজের প্রথম ওয়ানডে ভেসে গিয়েছিল বৃষ্টিতে। একই মাঠে কাল স্নায়ুক্ষয়ী শেষ ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১০ রানে হারিয়ে সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশের মেয়েরা। মেয়েদের ক্রিকেটে বাংলাদেশের হয়ে প্রথম হ্যাটট্রিক করেছেন রুমানা আহমেদ। তবে মেয়েদের ওয়ানডেতে এর আগে হ্যাটট্রিক ছিল আটটি।
আয়ারল্যান্ডের সামনে খুব বড় লক্ষ্য দিতে পারেননি জাহানারা-সানজিদারা। ১০৭ রান তাড়া করতে নেমে বেশ সাবলীলভাবেই এগোচ্ছিলেন আইরিশ মেয়েরা। একটা সময় হাতে ৮ উইকেট নিয়ে দরকার ছিল ৫৫ রান। কিন্তু এর পরই দুর্দান্ত বোলিং করে ম্যাচে ফেরে বাংলাদেশ। হ্যাটট্রিকের সুযোগ পেয়েছিলেন অফ স্পিনার খাদিজাতুল কুবরা। সেটি না হলেও কিছুক্ষণের মধ্যেই হ্যাটট্রিক করেন লেগ স্পিনার রুমানা। হ্যাটট্রিকের তিনটি উইকেটই এসেছে এলবিডব্লুর মাধ্যমে। শেষ পর্যন্ত আইরিশরা অলআউট হয়ে গেছে ৯৬ রানে।
বাংলাদেশের ইনিংসের সময় অবশ্য এমন একটা সুখকর সমাপ্তি কল্পনা করাও কঠিন ছিল। ২৫ রানে পড়ে গিয়েছিল ৫ উইকেট। সানজিদা ইসলামের ৩৩ রানের সুবাদে তিন অঙ্ক ছুঁতে পারে স্কোর (৪০.১ ওভারে ১০৬)।
ম্যাচ শেষে হ্যাটট্রিক করার আনন্দ ভাষায় প্রকাশ করতে পারছিলেন না রুমানা। মুঠোফোনে এই প্রতিবেদককে বলছিলেন, ‘দারুণ লাগছে। ওই সময়ে হ্যাটট্রিকটা না হলে আমরা জিততাম না। দলের জন্য এ রকম একটা কিছুই দরকার ছিল। চাপের মধ্যে থেকেও কাজটা করতে পেরে আমি খুশি।’ বাংলাদেশের মেয়েদের হয়ে প্রথম হ্যাটট্রিক করবেন, এটা কখনো ভাবেনইনি রুমানা। তবে হ্যাটট্রিক–বলের আগে যথেষ্টই আত্মবিশ্বাসী ছিলেন তিনি, ‘আগের দুটি উইকেটও আমি সোজা বল করে পেয়েছি। হ্যাটট্রিক বলেও ও রকম বল করারই চেষ্টা করেছি এবং সেটাই হয়েছে।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X