রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, May 14, 2017 10:33 pm
A- A A+ Print

রেইনট্রি হোটেলের বিরুদ্ধে ৩ মামলা সোমবার

Raintree20170514214609

রাজধানীর বনানীর আলোচিত চার তারকা হোটেল রেইনট্রির বিরুদ্ধে তিনটি মামলা করার সিদ্ধান্ত নিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সোমবার ভ্যাট ফাঁকি, শুল্ক ফাঁকি এবং মুদ্রা পাচারের অভিযোগে মামলাগুলো করা হবে। রোববার হোটেলটিতে দিনব্যাপী অভিযান চালায় শুল্ক গোয়েন্দারা। হোটেল থেকে বেশ কয়েক বোতল বিদেশি মদ এবং নথিপত্র জব্দ করা হয়। সংস্থাটির যুগ্ম পরিচালক শাফিউর রহমান রাইজিংবিডিকে  এসব তথ্য জানিয়েছেন। শাফিউর রহমান বলেন, ‘হোটেল রেইনট্রির বিরুদ্ধে ভ্যাট ফাঁকি, শুল্ক ফাঁকি এবং মানি লন্ডারিং- এই তিন অভিযোগে তিনটি পৃথক মামলা করা হবে। এই হোটেলটি গত জানুয়ারি মাসের মাঝামাঝিতে ভ্যাট নিবন্ধন নিলেও কোনো অর্থ পরিশোধ না করে এ পর্যন্ত ৮ লাখ ১৫ হাজার টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে।  তাই এ অভিযোগে ভ্যাট বিভাগ মামলা করবে।’ মদ উদ্ধারের বিষয়ে তিনি বলেন, ‘ওগুলো কেনা-বেচার জন্য শুল্ক দিতে হয়। কিন্তু এগুলো তারা কোথা থেকে, কীভাবে কিনেছে, তার কোনো জবাব দিতে পারেনি। তাছাড়া নথিপত্রে মুদ্রা পাচারের আলামত পাওয়া গেছে।  এখানে শুল্ক ফাঁকিও হয়েছে। তাই এ অভিযোগে দুটি মামলা করবে শুল্ক গোয়েন্দা।’ ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য বি এইচ হারুনের ছেলে মাহির হারুন রাজধানীর বনানীর এই চার তারকা হোটেলটির মালিক। এই হোটেলটিতে গত ২৮ মার্চ দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষিত হন বলে অভিযোগ উঠে। গত ৬ মে ভুক্তভোগীদের একজন বনানী থানায় আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে। মামলার আসামিরা হলেন- সাফাত আহমেদ, নাঈম আশরাফ (৩০), সাদমান সাকিফ (২৭), সাফাতের গাড়িচালক বিল্লাল (২৬) ও অজ্ঞাতনামা দেহরক্ষী। মামলা হওয়ার পর দেশজুড়ে আলোচনার মধ্যে রোববার সকালে রেইনট্রি হোটেলে অভিযান শুরু করেন শুল্ক গোয়েন্দারা।

Comments

Comments!

 রেইনট্রি হোটেলের বিরুদ্ধে ৩ মামলা সোমবারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রেইনট্রি হোটেলের বিরুদ্ধে ৩ মামলা সোমবার

Sunday, May 14, 2017 10:33 pm
Raintree20170514214609

রাজধানীর বনানীর আলোচিত চার তারকা হোটেল রেইনট্রির বিরুদ্ধে তিনটি মামলা করার সিদ্ধান্ত নিয়েছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। সোমবার ভ্যাট ফাঁকি, শুল্ক ফাঁকি এবং মুদ্রা পাচারের অভিযোগে মামলাগুলো করা হবে।

রোববার হোটেলটিতে দিনব্যাপী অভিযান চালায় শুল্ক গোয়েন্দারা। হোটেল থেকে বেশ কয়েক বোতল বিদেশি মদ এবং নথিপত্র জব্দ করা হয়।

সংস্থাটির যুগ্ম পরিচালক শাফিউর রহমান রাইজিংবিডিকে  এসব তথ্য জানিয়েছেন।

শাফিউর রহমান বলেন, ‘হোটেল রেইনট্রির বিরুদ্ধে ভ্যাট ফাঁকি, শুল্ক ফাঁকি এবং মানি লন্ডারিং- এই তিন অভিযোগে তিনটি পৃথক মামলা করা হবে। এই হোটেলটি গত জানুয়ারি মাসের মাঝামাঝিতে ভ্যাট নিবন্ধন নিলেও কোনো অর্থ পরিশোধ না করে এ পর্যন্ত ৮ লাখ ১৫ হাজার টাকা ভ্যাট ফাঁকি দিয়েছে।  তাই এ অভিযোগে ভ্যাট বিভাগ মামলা করবে।’

মদ উদ্ধারের বিষয়ে তিনি বলেন, ‘ওগুলো কেনা-বেচার জন্য শুল্ক দিতে হয়। কিন্তু এগুলো তারা কোথা থেকে, কীভাবে কিনেছে, তার কোনো জবাব দিতে পারেনি। তাছাড়া নথিপত্রে মুদ্রা পাচারের আলামত পাওয়া গেছে।  এখানে শুল্ক ফাঁকিও হয়েছে। তাই এ অভিযোগে দুটি মামলা করবে শুল্ক গোয়েন্দা।’

ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য বি এইচ হারুনের ছেলে মাহির হারুন রাজধানীর বনানীর এই চার তারকা হোটেলটির মালিক। এই হোটেলটিতে গত ২৮ মার্চ দুই বিশ্ববিদ্যালয় ছাত্রী ধর্ষিত হন বলে অভিযোগ উঠে।

গত ৬ মে ভুক্তভোগীদের একজন বনানী থানায় আসামিদের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে। মামলার আসামিরা হলেন- সাফাত আহমেদ, নাঈম আশরাফ (৩০), সাদমান সাকিফ (২৭), সাফাতের গাড়িচালক বিল্লাল (২৬) ও অজ্ঞাতনামা দেহরক্ষী।

মামলা হওয়ার পর দেশজুড়ে আলোচনার মধ্যে রোববার সকালে রেইনট্রি হোটেলে অভিযান শুরু করেন শুল্ক গোয়েন্দারা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X