সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, November 14, 2016 12:14 pm
A- A A+ Print

রোনালদোর জোড়া গোল, পেনাল্টি মিস

09

জোড়া গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মিস করেছেন পেনাল্টি। যদিও দুই গোলের একটি পেনাল্টি থেকেই। ক্রসবারেও লাগিয়েছেন বল। রোনালদোময় এই ম্যাচে লাটভিয়াকে ৪-১ গোলে হারিয়েছে ইউরোপীয় চ্যাম্পিয়ন পর্তুগাল। বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচটি পর্তুগালের জন্য কাগজে-কলমে সহজ হলেও লাটভিয়া কিন্তু ছেড়ে কথা বলেনি। প্রতিদ্বন্দ্বিতা গড়েছে। পর্তুগালকে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ২৮ মিনিট পর্যন্ত। রোনালদোর পেনাল্টি গোলে এগিয়ে গেলেও গোলের ব্যবধানটা বাড়াতে পারেনি অনেকক্ষণ। ৫৮ মিনিটে উল্টো রোনালদোই প্রাপ্ত পেনাল্টি পোস্টে মেরে নষ্ট করেন। ৬৮ মিনিটে আরতারস জিউজিন্স গোল করে সমতায় ফেরান লাটভিয়াকে। খেলায় সমতা ফেরার পরপরই বোধ হয় টনক নড়ে পর্তুগালের। দুই মিনিটের ব্যবধানে ইউরোপীয় চ্যাম্পিয়নদের ২-১ গোলে এগিয়ে দেন উইলিয়াম কারভালহো। ৮৫ মিনিটে রিকার্ডো কারেসমার ক্রস থেকে দুর্দান্ত এক ভলিতে নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। পর্তুগালের চার নম্বর গোলটি আসে ব্রুনো আলভেসের হেড থেকে। লাটভিয়ার বিপক্ষে জোড়া গোলে পর্তুগালের হয়ে রোনালদোর গোলসংখ্যা ৬৮। ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার মধ্যে রোনালদোর অবস্থান যৌথভাবে চতুর্থ। রোনালদোর আগে দেশের হয়ে ৬৮টি গোল আছে জার্মানির জার্ড মুলার ও রিপাবলিক অব আয়ারল্যান্ডের রবি কিনের। কালকের ম্যাচে নিজের গোলসংখ্যা আরও বাড়াতে পারতেন পর্তুগিজ তারকা। একটি পেনাল্টি তো তিনি মিস করেছেনই। একবার গোলমুখে সুবিধাজনক জায়গায় থেকেও বলে পা ছোঁয়াতে পারেননি। আরেকবার তাঁর হেড ক্রসবারে লেগে ফিরে আসে। সূত্র: রয়টার্স।

Comments

Comments!

 রোনালদোর জোড়া গোল, পেনাল্টি মিসAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রোনালদোর জোড়া গোল, পেনাল্টি মিস

Monday, November 14, 2016 12:14 pm
09

জোড়া গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। মিস করেছেন পেনাল্টি। যদিও দুই গোলের একটি পেনাল্টি থেকেই। ক্রসবারেও লাগিয়েছেন বল। রোনালদোময় এই ম্যাচে লাটভিয়াকে ৪-১ গোলে হারিয়েছে ইউরোপীয় চ্যাম্পিয়ন পর্তুগাল।

বিশ্বকাপ বাছাইপর্বের এই ম্যাচটি পর্তুগালের জন্য কাগজে-কলমে সহজ হলেও লাটভিয়া কিন্তু ছেড়ে কথা বলেনি। প্রতিদ্বন্দ্বিতা গড়েছে। পর্তুগালকে প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ২৮ মিনিট পর্যন্ত। রোনালদোর পেনাল্টি গোলে এগিয়ে গেলেও গোলের ব্যবধানটা বাড়াতে পারেনি অনেকক্ষণ। ৫৮ মিনিটে উল্টো রোনালদোই প্রাপ্ত পেনাল্টি পোস্টে মেরে নষ্ট করেন। ৬৮ মিনিটে আরতারস জিউজিন্স গোল করে সমতায় ফেরান লাটভিয়াকে।

খেলায় সমতা ফেরার পরপরই বোধ হয় টনক নড়ে পর্তুগালের। দুই মিনিটের ব্যবধানে ইউরোপীয় চ্যাম্পিয়নদের ২-১ গোলে এগিয়ে দেন উইলিয়াম কারভালহো। ৮৫ মিনিটে রিকার্ডো কারেসমার ক্রস থেকে দুর্দান্ত এক ভলিতে নিজের দ্বিতীয় গোলটি করেন রোনালদো। পর্তুগালের চার নম্বর গোলটি আসে ব্রুনো আলভেসের হেড থেকে।

লাটভিয়ার বিপক্ষে জোড়া গোলে পর্তুগালের হয়ে রোনালদোর গোলসংখ্যা ৬৮। ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার মধ্যে রোনালদোর অবস্থান যৌথভাবে চতুর্থ। রোনালদোর আগে দেশের হয়ে ৬৮টি গোল আছে জার্মানির জার্ড মুলার ও রিপাবলিক অব আয়ারল্যান্ডের রবি কিনের।

কালকের ম্যাচে নিজের গোলসংখ্যা আরও বাড়াতে পারতেন পর্তুগিজ তারকা। একটি পেনাল্টি তো তিনি মিস করেছেনই। একবার গোলমুখে সুবিধাজনক জায়গায় থেকেও বলে পা ছোঁয়াতে পারেননি। আরেকবার তাঁর হেড ক্রসবারে লেগে ফিরে আসে। সূত্র: রয়টার্স।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X